PM Modi And President Of USA Trump: মোদি MAGA কে দেশি উৎসাহ দিতে অস্বীকার করেন, ট্রাম্পকে বাদ দেন এবং মিটিং এড়িয়ে যান, আরও জানতে বিস্তারিত পড়ুন

PM Modi And President Of USA Trump
PM Modi And President Of USA Trump

PM Modi And President Of USA Trump: মোদি ডোনাল্ড ট্রাম্পের ‘আবকি বার, ট্রাম্প সরকার’ আশার মুহূর্তটি ড্যাশ করেছেন যখন তিনি প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতির সাথে দেখা না করেই ভারতে ফিরেছেন

হাইলাইটস:

  • নরেন্দ্র মোদি ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা ছাড়াই মার্কিন যুক্তরাষ্ট্রে তার তিন দিনের সরকারি সফর শেষ করেছেন
  • ফক্স নিউজ জানিয়েছে যে মোদি রবিবার লং আইল্যান্ডে ট্রাম্পের সমাবেশে উপস্থিত হবেন বলে আশা করা হচ্ছে
  • তবে রাষ্ট্রপতি প্রার্থী কমলা হ্যারিস এবং ডোনাল্ড ট্রাম্প উভয়ের সাথে দেখা না করা বেছে নিয়েছেন

PM Modi And President Of USA Trump: ফ্লিন্ট, মিশিগানের সমাবেশে রিপাবলিকান প্রেসিডেন্ট মনোনীত প্রার্থী মিটিংয়ের ঘোষণা দেওয়ার কয়েকদিন পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা ছাড়াই মার্কিন যুক্তরাষ্ট্রে তার তিন দিনের সরকারি সফর শেষ করেছেন।

We’re now on WhatsApp – Click to join

ফক্স নিউজ জানিয়েছে যে মোদি রবিবার লং আইল্যান্ডে ট্রাম্পের সমাবেশে উপস্থিত হবেন বলে আশা করা হচ্ছে। তবে ট্রাম্পের মন্তব্য সত্ত্বেও প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে ভারত এ ধরনের কোনো বৈঠকের কথা অস্বীকার করেছিল। ভারতের পররাষ্ট্র সচিব বিক্রম মিসরি নিশ্চিত করেছেন যে প্রাক্তন রাষ্ট্রপতির সাথে বর্তমানে কোনও “নির্দিষ্ট বৈঠক” নেই।

সফরের সময় তিনি উইলমিংটনে কোয়াড লিডারস সামিটে যোগদান করেন, লং আইল্যান্ডে ভারতীয়-আমেরিকান সম্প্রদায়ের হাজার হাজার সদস্যকে ভাষণ দেন, ইউএস টেক জায়ান্টদের সাথে দেখা করেন এবং সোমবার জাতিসংঘের ভবিষ্যতের শীর্ষ সম্মেলনে ভাষণ দেন। তিনি তিন দিনেই বিশ্বনেতাদের সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা করেছেন।

Read more – ভারত মালদ্বীপকে USD ৫০ মিলিয়ন জরুরী সাহায্য দিয়েছে; ‘আন্তরিক কৃতজ্ঞতা’ জানিয়েছেন সাহায্য করার জন্য

তবে রাষ্ট্রপতি প্রার্থী কমলা হ্যারিস এবং ডোনাল্ড ট্রাম্প উভয়ের সাথে দেখা না করা বেছে নিয়েছেন। ট্রাম্প তার এক সমাবেশে দাবি করার কয়েকদিন পরেই এই আপাতদৃষ্টি হয় যে তার দুর্দান্ত বন্ধু মোদি তার সাথে দেখা করতে মার্কিন যুক্তরাষ্ট্রে আসবেন।

“তিনি চমত্কার। আমি বলতে চাচ্ছি, চমত্কার, মানুষ. মঙ্গলবার মিশিগানের ফ্লিন্টে একটি টাউন হলে সমর্থকদের উদ্দেশ্যে ট্রাম্প বলেন, এই নেতাদের মধ্যে অনেকেই অসাধারণ।

যদিও তাদের ‘বন্ধুত্ব’ একটি শক্তিশালী ব্যক্তিগত বন্ধন এবং ভাগ করা রাজনৈতিক মতাদর্শ দ্বারা সংজ্ঞায়িত করা হয়েছে। মোদি প্রায়ই ট্রাম্পের “আমেরিকা ফার্স্ট” নীতির প্রশংসা করেছেন, যা তার নিজের “মেক ইন ইন্ডিয়া” প্রচারণার সাথে সংযুক্ত।

তাদের সম্পর্ক বিশ্বব্যাপী শিরোনাম হয়েছিল, বিশেষ করে ২০১৯ সালে হিউস্টনে “হাউডি, মোদি” সমাবেশের সময়। সেই সময়ে, ট্রাম্প তার দ্বিতীয় মেয়াদের জন্য প্রেসিডেন্ট ছিলেন এবং মোদি, একজন বিদেশী নেতা হিসাবে, তাকে ৫০,০০০ ভারতীয়দের সামনে মঞ্চে আমন্ত্রণ জানিয়েছিলেন -আমেরিকান, ট্রাম্পের জন্য একটি মূল ভোটের ভিত্তি। সমর্থনের প্রদর্শনীতে, মোদি এমনকি চিৎকার করেছিলেন, “অবকি বার, ট্রাম্প সরকার” (এবার, ট্রাম্প সরকার)।

We’re now on Telegram – Click to join

২০২০ সালে, মোদি আহমেদাবাদে “নমস্তে ট্রাম্প” ইভেন্টে ট্রাম্পকে হোস্ট করেছিলেন, ১০০,০০০ জনেরও বেশি লোককে আকর্ষণ করেছিলেন। এই ঘটনাগুলি ট্রাম্পের পুনঃনির্বাচন প্রচারের সময় তাৎপর্যপূর্ণ ছিল এবং তাকে মার্কিন যুক্তরাষ্ট্রে তার হিন্দু সমর্থকদের কাছে একটি বার্তা পাঠাতে সাহায্য করেছিল তবে, এই বছর, মোদীর কাছ থেকে “আবকি বার ট্রাম্প সরকার” মুহূর্তটির পুনরাবৃত্তি হয়নি।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.