Bangladesh Captain Shakib Al Hasan: বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসান কেন ব্যাট করার সময় দাঁতের মাঝখানে ব্যান্ড চেপে ধরেছেন, জানতে হলে বিস্তারিত পড়ুন

Bangladesh Captain Shakib Al Hasan
Bangladesh Captain Shakib Al Hasan

Bangladesh Captain Shakib Al Hasan: বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক শাকিব আল হাসান ভারতের বিপক্ষে প্রথম টেস্টে তার ব্যাটিংয়ের অবস্থান এবং মাথার অবস্থান উন্নত করতে দাঁতের মধ্যে কালো ব্যান্ড যুক্ত একটি উদ্ভাবনী কৌশল ব্যবহার করছেন

হাইলাইটস:

  • বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে ব্যাট করার সময় একটি আকর্ষণীয় কৌশল ব্যবহার করছেন
  • প্রাক্তন ভারতের ওপেনার আকাশ চোপড়া, যিনি দুই ম্যাচের টেস্ট সিরিজে ধারাভাষ্যও করছেন
  • একজন বোলারের মুখোমুখি হওয়ার সময় তার দাঁতের মধ্যে একটি পাতলা কালো ব্যান্ডের ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে

Bangladesh Captain Shakib Al Hasan: বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক এবং অভিজ্ঞ অলরাউন্ডার চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে ব্যাট করার সময় তার অবস্থান এবং মাথার অবস্থান ঠিক রাখতে একটি আকর্ষণীয় কৌশল ব্যবহার করছেন।

একজন বোলারের মুখোমুখি হওয়ার সময় তার দাঁতের মধ্যে একটি পাতলা কালো ব্যান্ডের ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে, যা শাকিবকে কী করতে বাধ্য করে তা নিয়ে প্রশ্ন উঠেছে।

We’re now on WhatsApp – Click to join

প্রাক্তন ভারতের ওপেনার আকাশ চোপড়া, যিনি দুই ম্যাচের টেস্ট সিরিজে ধারাভাষ্যও করছেন, ব্যাখ্যা করেছেন যখন একজন ব্যাটসম্যান এই ধরনের অনন্য সংশোধনমূলক ব্যবস্থার চেষ্টা করতে পারেন।

“যদিও (বাঁ-হাতি সাকিব) তার অবস্থানে থাকে, তখন সে তার মাথাটি ভিতরের দিকে ঠেলে দেয়, প্রায় মিড-অনের দিকে। কেন সে এমন করছে কারণ কেউ তাকে অবশ্যই বলেছে যে তার মাথার সমস্যা সমাধানের জন্য তিনি এটি করতে পারেন। ওভার পড়ে, যা সামনের পা একই দিকে নিয়ে যায় (যদি এটি ঘটে তবে আপনার ব্যাটিং বিঘ্নিত হবে,” ৪৭ বছর বয়সী চোপড়া ব্যাখ্যা করেছেন, যিনি ১০ টেস্ট খেলেছেন।

Read more – ক্রিকেটার শাকিব এখন রাজনৈতিক নেতা! রাজনীতির ময়দানে নেমেই চড় কষালেন এক ভক্তকে, শুরুতেই বিতর্কে জড়ালেন! রইল ভিডিও

“তাই যে থ্রেড বা ব্যান্ডটি তিনি তার দাঁতে ধরে রেখেছেন তখন তার মাথাটি ভিতরের দিকে থাকে তখন তার সর্বোচ্চ টান থাকে। তিনি তার মাথাটি তার ডান কাঁধের যতটা সম্ভব কাছাকাছি রাখার চেষ্টা করছেন যাতে এটি অন্য দিকে না যায়, এবং এটি সামনের পা সোজা রাখতে সাহায্য করে,” বলেছেন চোপড়া।

“এটির সাথে তিনি যোগ করেছেন আরেকটি জিনিস হল তার ট্রিগার মুভমেন্ট পরিবর্তন করা, যা সাধারণত পায়ের সাথে ঘটে (ডেলিভারি খেলার সময়)।”

চোপড়া মনে করেন শাকিব ভারতের প্রাক্তন অধিনায়ক এবং কোচ রাহুল দ্রাবিড়ের বই থেকে একটি পাতা বের করেছেন।

We’re now on Telegram – Click to join

“দ্রাবিড় (ডান-হাতি ব্যাটসম্যান) অনুরূপ কিছু করার চেষ্টা করেছিলেন (কিন্তু কোনও ব্যান্ডের সাথে নয়), কারণ তিনি সর্বদা তার বাম কাঁধের কাছাকাছি মাথা রাখার চেষ্টা করেছিলেন। ব্যাটসম্যান হিসাবে আপনার মাথা যদি আপনার অগ্রণী কাঁধে থাকে, তাহলে আপনার সামনের পায়ের গতিবিধি সাকিব সেটাই করছে।”

এইরকম খেলাধুলা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.