Europe Travel Nightmare: তুষার ও বন্যার সতর্কতা অস্ট্রিয়া, জার্মানি, চেক প্রজাতন্ত্রকে গ্রাস করেছে, যার জন্য ইউরোপ ভ্রমণ এখন দুঃস্বপ্ন

Europe Travel Nightmare
Europe Travel Nightmare

Europe Travel Nightmare: তুষারঝড় এবং বন্যার সতর্কতা দক্ষিণ ইউরোপে আঘাত করায় ভ্রমণ বন্ধ হয়ে গেছে, যার ফলে অস্ট্রিয়া, জার্মানি এবং চেক প্রজাতন্ত্রে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে

হাইলাইটস:

  • ভারী তুষার আল্পসে পরিবহন ব্যাহত করছে
  • অস্ট্রিয়ান রেলওয়ে তুষারপাতের কারণে সালজবার্গ এবং ক্লাগেনফুর্টের মধ্যে ট্রেন থামিয়ে দিয়েছে
  • এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে সুইজারল্যান্ডের কিছু অংশ গ্রীষ্মের শেষের দিকে তাপে বেক করছে

Europe Travel Nightmare: ভারী তুষার আল্পসে পরিবহন ব্যাহত করছে, অন্যদিকে দক্ষিণ জার্মানি, অস্ট্রিয়া এবং চেক প্রজাতন্ত্র ভারী বৃষ্টির জন্য রেড অ্যালার্টের মুখোমুখি।

Read more – দিল্লি-এনসিআর বৃষ্টির সাক্ষী হতে চলেছে, আজ আরও মুষলধারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে, হিমাচল উত্তরপ্রদেশের জন্য সতর্কতা জারি করা হয়েছে

অস্ট্রিয়ান রেলওয়ে তুষারপাতের কারণে সালজবার্গ এবং ক্লাগেনফুর্টের মধ্যে ট্রেন থামিয়ে দিয়েছে এবং ভ্রমণ স্থগিত করার জন্য দেশব্যাপী আবেদন জারি করেছে। সোমবার থেকে চার দিনের মধ্যে উচ্চতায় ২০০ সেন্টিমিটার (৭৯ ইঞ্চি) পূর্বাভাস সহ ৭০০ মিটার (২,৩০০ ফুট) পর্যন্ত তুষারপাত হচ্ছে।

এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে সুইজারল্যান্ডের কিছু অংশ গ্রীষ্মের শেষের দিকে তাপে বেক করছে, পূর্বাঞ্চলীয় অঞ্চলে ১,৬০০ মিটারের উপরে ৪৫ সেন্টিমিটার পর্যন্ত তুষারপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। চ্যামোনিক্সের রিসর্টে ফ্রান্সের সর্বোচ্চ ক্যাবল কারের মাধ্যমে পৌঁছে যাওয়া আইগুইলে ডু মিডিতে শুক্রবার তাপমাত্রা -১৬C (৩.২F) এ নেমে গেছে।

We’re now on WhatsApp – Click to join

গ্রীষ্মে ভূমধ্যসাগরকে একের পর এক তাপ তরঙ্গের দ্বারা আচ্ছন্ন করার পর, একটি ঠান্ডা আবহাওয়া ব্যবস্থা ইউরোপের বেশিরভাগ অংশকে গ্রাস করছে, যুক্তরাজ্যে হিমাঙ্কের তাপমাত্রা এবং বাভারিয়াতে প্রবল বৃষ্টি। জলবায়ু পরিবর্তন সহিংস ঝড় এবং বন্যা সহ চরম আবহাওয়ার ঘটনাগুলির ফ্রিকোয়েন্সি এবং তীব্রতা বৃদ্ধি করছে।

অস্ট্রিয়ার আবহাওয়া পরিষেবা ভিয়েনা, লোয়ার অস্ট্রিয়া এবং বার্গেনল্যান্ডে ভারী বৃষ্টিপাতের জন্য সর্বোচ্চ সতর্কতা জারি করেছে। রাজধানীতে, মুষলধারে ঝড়ো হাওয়া বয়ে যাবে ঘণ্টায় ৯০ কিলোমিটার (৫৬ মাইল) বেগে এবং পৌরসভা জনগণকে অপ্রয়োজনীয় যাত্রা এড়াতে পরামর্শ দিচ্ছে। এননস এবং স্টেয়ার নদীতে বন্যার ঝুঁকির জন্য কর্তৃপক্ষও প্রস্তুতি নিচ্ছে।

We’re now on Telegram – Click to join

বন্যা চেক প্রজাতন্ত্রের মধ্য ও পূর্ব অংশকেও হুমকির মুখে ফেলেছে, সরকার সতর্ক করেছে যে পরিস্থিতি ১৯৯৭ এবং ২০০২ সালে বড় জলাবদ্ধতা দেশটিকে পঙ্গু করে দেওয়ার আগের সময়ের মতো।

আবহাওয়া সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.