Acro Yoga: আপনি যদি দ্রুত ওজন কমাতে চান, তাহলে আজ থেকেই অ্যাক্রো যোগা শুরু করুন, চমৎকার উপকার পাবেন

Acro Yoga
Acro Yoga

Acro Yoga: অ্যাক্রো যোগব্যায়াম হল যোগব্যায়াম এবং অ্যাক্রোব্যাটিকসের মিশ্রিত রূপ

হাইলাইটস:

  • প্রতিদিন যোগব্যায়াম করলে শরীর ও মনের উন্নতি হয়
  • অ্যাক্রো যোগব্যায়ামের জন্য সম্পূর্ণ একাগ্রতা এবং মনোযোগ প্রয়োজন
  • প্রতিদিন অ্যাক্রো যোগা করলে কেবল শরীরই নমনীয় হয় না মনও শান্ত থাকে

Acro Yoga: আজকাল অ্যাক্রো যোগা বেশ ট্রেন্ডে রয়েছে। প্রতিদিন যোগব্যায়াম করলে শরীর ও মনের উন্নতি হয়। এতে শারীরিক ক্ষমতা বৃদ্ধি পায় এবং মানসিক বিকাশ ঘটে। যোগব্যায়াম করার সময় কিছু বিষয় মাথায় রাখা উচিত।

We’re now on WhatsApp – Click to join

অ্যাক্রো যোগব্যায়াম হল এক ধরনের শারীরিক ব্যায়াম, যা যোগব্যায়াম এবং অ্যাক্রোব্যাটিকসকে একত্রিত করে। এতে চিয়ারলিডিং, ড্যান্স অ্যাক্রো এবং সার্কাস আর্টসের ঝলক দেখা যায়। তবে, আপনি যদি চান এটি আপনি একাও করতে পারেন। তবে বেশিরভাগ সময়ই এটি দুটি ব্যক্তি বা দলগতভাবে অনুশীলন করা হয়।

অ্যাক্রো যোগব্যায়ামের জন্য সম্পূর্ণ একাগ্রতা এবং মনোযোগ প্রয়োজন। প্রতিদিন দুই থেকে তিন মিনিটের জন্য এই যোগব্যায়াম অনুশীলন করলে একাগ্রতা বাড়ে এবং মস্তিষ্ক দ্রুত কাজ করে। এটি মস্তিষ্কের জন্য উপকারী বলে মনে করা হয়।

We’re now on Telegram – Click to join

যোগব্যায়াম এবং অ্যাক্রোব্যাটিকসের কারণে শরীরে অনেক টানাপোড়েন হয়। এতে দেহের নমনীয়তা বাড়ে। শরীরের সমস্ত জয়েন্ট এবং পেশী এই ব্যায়ামে অংশ নেয়। তাই এটা সবার জন্য ভালো বলে মনে করা হয়।

যেকোনো ধরনের ব্যায়াম ডোপামিন হরমোন নিঃসরণ করে, যা মানসিক স্বাস্থ্যের জন্য ভালো বলে বিবেচিত হয়। প্রতিদিন অ্যাক্রো যোগা অনুশীলন করলে কেবল শরীরকে নমনীয় করে না মনকেও শান্ত রাখে।

Read more:- আপনি কি বারবার অসুস্থ হয়ে পড়ছেন? এই ৭টি লক্ষণ যাচাই করে দেখে নিন আপনি কতটা সুস্থ রয়েছেন

অ্যাক্রো যোগা একটি গতিশীল ব্যায়াম, যা শরীরের পেশীকে শক্তিশালী করে। এটি করলে শরীর শক্তিশালী হয় এবং এর কার্যক্ষমতা বৃদ্ধি পায়। এ কারণে যেকোনো কাজ করতে গিয়ে দ্রুত ক্লান্তিবোধ হয় না।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.