Apple Watch Series 10: অ্যাপল নতুন ওয়াচ সিরিজ 10 লঞ্চ করেছে, যা দুর্দান্ত হেলথ ফিচার সহ হাজির হয়েছে

Apple Watch Series 10
Apple Watch Series 10

Apple Watch Series 10: অ্যাপল নতুন ওয়াচ সিরিজ 10 এর ডিজাইনটি বেশ স্টাইলিশ যা মানুষের বেশ পছন্দ হবে

হাইলাইটস:

  • অ্যাপল ওয়াচ সিরিজ 10-এ অনেকগুলি নতুন হেলথ ট্র্যাকিং ফিচার রয়েছে
  • কোম্পানি এই সিরিজে দীর্ঘ ব্যাটারি লাইফ দিয়েছে
  • এই ওয়াচ সিরিজে ফাস্ট চার্জিং সাপোর্টও দেওয়া হয়েছে

Apple Watch Series 10: অ্যাপল নতুন ওয়াচ সিরিজ 10 লঞ্চ করেছে। এই নতুন ওয়াচ 10 সিরিজের ডিজাইনটি বেশ স্টাইলিশ যা মানুষের বেশ পছন্দ হবে বলে আশাবাদী সংস্থা। এছাড়াও, অ্যাপল অনেকগুলি নতুন হেলথ ট্র্যাকিং ফিচারও হাজির করেছে যা মানুষের জন্য খুব দরকারী। কোম্পানি অ্যাপল ওয়াচ 10 সিরিজে দীর্ঘ ব্যাটারি লাইফ দিয়েছে, যা এটিকে অন্যান্য ঘড়ির থেকে আলাদা করে তোলে।

We’re now on WhatsApp – Click to join

টিম কুক অ্যাপল ওয়াচ 10 সিরিজ লঞ্চের সময় বলেন যে এই ওয়াচে এখনও পর্যন্ত সবচেয়ে বড় ডিসপ্লে এবং সবচেয়ে পাতলা ডিজাইন রয়েছে। এই ওয়াচ সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা করার সময়, সিওও জেফ উইলিয়ামস জানিয়েছেন যে সিরিজ 10-এ অ্যাপল ওয়াচ আল্ট্রার চেয়ে বড় ডিসপ্লে রয়েছে। বড় স্ক্রীনটি পাঠ্য, সংবাদ এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া নোটিফিকেশন পড়ার জন্য সুবিধাজনক হবে। ডিসপ্লে এবং কেসের একটি বিস্তৃত আকৃতির অনুপাত রয়েছে।

Apple Watch Series 10: ফিচার্স 

এই ঘড়িতে প্রথমবারের মতো ওয়াইড অ্যাঙ্গেল ওএলইডি ডিসপ্লে দেওয়া হয়েছে। কোণ থেকে দেখলেও সিরিজ 10-এর ডিসপ্লে বেশ সহজে দেখা যায়। কেসটি “টেকসই” অ্যালুমিনিয়াম মিশ্রিত ধাতু দিয়ে তৈরি। এর স্পিকারও চমৎকার। এতে স্পিকারের মাধ্যমে গান ও মিডিয়াও চালানো যাবে। এই ওয়াচ সিরিজে ফাস্ট চার্জিং সাপোর্টও দেওয়া হয়েছে। মাত্র 30 মিনিট চার্জ করলেই আপনি 80 শতাংশ ব্যাটারি পাবেন। এটি কালো, সিলভার এবং রোজ গোল্ড রঙে লঞ্চ করা হয়েছে। অ্যাপল ওয়াচ সিরিজ 10 এখন একটি নতুন পালিশ টাইটানিয়াম ফিনিশের সাথে আসে। অ্যাপল বলছে, এর কারণে ঘড়িটি শুধু পাতলা নয়, হালকাও হয়েছে।

We’re now on Telegram – Click to join

অ্যাপলের ওয়াচ ওএস 10 ফটো অ্যাপ এবং একটি নতুন ট্রান্সলেশন অ্যাপ সহ বেশ কয়েকটি নতুন ফিচার্স নিয়ে হাজির হয়েছে। সিরিজ 10 অ্যাপল ওয়াচ নতুন S10 চিপ দ্বারা চালিত, যা একটি চার-কোর নিউরাল ইঞ্জিন সহ আসে। দৈনন্দিন ব্যবহারের জন্য এতে অনেক দারুণ ফিচার দেওয়া হয়েছে। উপরন্তু, নতুন টাইটানিয়াম সিরিজ 10 মডেলটি অ্যাপলের প্রথম 100% কার্বন-নিউট্রাল অ্যাপল ওয়াচ।

সিরিজ 10 এর স্ট্যান্ডআউট ফিচারগুলির মধ্যে একটি হল স্লিপ অ্যাপনিয়া সনাক্ত করার ক্ষমতা। স্লিপ অ্যাপনিয়ার ৮০ শতাংশ রোগ নির্ণয় না করায়, অ্যাপল ওয়াচের লক্ষ্য হল ঘুমের সময় শ্বাস-প্রশ্বাসের ব্যাধিগুলিকে মোকাবেলা করা এবং নিরীক্ষণ করা, সম্ভাব্যভাবে ব্যবহারকারীরা তাদের অবস্থার প্রাথমিক রোগ নির্ণয় করা। এই ডিভাইসটি ১৮ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ প্রদান করে। কোম্পানির মতে, এই ঘড়িটি মাত্র ৩০ মিনিটে ৮০ শতাংশ পর্যন্ত চার্জ হয়ে যায়।

Read more:- দুর্দান্ত লুক, দুর্দান্ত ডিজাইন এবং আরও অনেক কিছু… জেনে নিন ভারতে নতুন iPhone 16 সিরিজের দাম কত?

দাম কত

সংস্থাটি মার্কিন যুক্তরাষ্ট্রে $399 মূল্যে Apple Watch Series 10-এর GPS মডেল লঞ্চ করেছে। কোম্পানি তার GPS + সেলুলার মডেলের দাম $499 রেখেছে।

প্রযুক্তি সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.