PM Modi In Poland: পোল্যান্ডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী! অস্ট্রিয়া সফরের কথা উল্লেখ করে তিনি কি বলেছেন?

PM Modi In Poland
PM Modi In Poland

PM Modi In Poland: পোল্যান্ডে প্রথম ভারতীয় প্রধানমন্ত্রী হওয়া নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কৌতুক ছিল, উল্লেখ করে তিনি বলেন, “এটা আমার সৌভাগ্য যে অনেকগুলো প্রথম নিয়ে আসতে পেরেছি”

হাইলাইটস:

  • প্রধানমন্ত্রী মোদি প্রথমবারের মতো বিভিন্ন দেশে গিয়েছেন, যেটি সবচেয়ে বড় শিরোনাম হয়েছে ইসরাইল
  • এটি দুই দেশের মধ্যে সম্পর্কের পরিবর্তনকে স্বীকার করেছে যা ইতিমধ্যেই চলমান ছিল
  • পোল্যান্ডের বর্তমান সফর ইউরোপ এবং মধ্যপ্রাচ্যের সাথে জড়িত বিষয়গুলিতে ভারতের বর্ধিত অংশগ্রহণের উপর জোর দেয়

PM Modi In Poland: “দশকের দশক ধরে, ভারতের নীতি ছিল সমস্ত দেশ থেকে দূরত্ব বজায় রাখা,” প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন। “পরিস্থিতি এখন পরিবর্তিত হয়েছে… আজ ভারতের নীতি হল সমস্ত দেশের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রাখা। আজকের ভারত সবার সাথে সংযোগ স্থাপন করতে চায়,” তিনি যোগ করেন, তৎকালীন কংগ্রেসের অধীনে ১৯৭০-এর নিরপেক্ষ আন্দোলনে একটি সূক্ষ্ম ঝাঁকুনিতে সরকার

Read more – মোদি সরকার ১০০ দিনের মধ্যে সমস্ত অধস্তন অফিসে ই-অফিসের পরিকল্পনা করেছেন, বিষয়টি জানুন

“আজকের ভারত সবার সাথে আছে এবং সবার উপকারের কথা চিন্তা করে। আজ বিশ্ব ভারতকে বিশ্ববন্ধু (সকলের বন্ধু) হিসাবে সম্মান করে”, তিনি যোগ করেন।

গত কয়েক বছর ধরে, প্রধানমন্ত্রী মোদি প্রথমবারের মতো বিভিন্ন দেশে গিয়েছেন, যেটি সবচেয়ে বড় শিরোনাম হয়েছে ইসরাইল। এটি দুই দেশের মধ্যে সম্পর্কের পরিবর্তনকে স্বীকার করেছে যা ইতিমধ্যেই চলমান ছিল — ঐতিহ্যগত সামরিক-নিরাপত্তা দৃষ্টান্ত থেকে অর্থনৈতিক ও উন্নয়নমূলক ইস্যুতে।

We’re now on WhatsApp – Click to join

পোল্যান্ডের বর্তমান সফর ইউরোপ এবং মধ্যপ্রাচ্যের সাথে জড়িত বিষয়গুলিতে ভারতের বর্ধিত অংশগ্রহণের উপর জোর দেয়। রাশিয়া-ইউক্রেন সংঘাত এবং হামাসের বিরুদ্ধে ইসরায়েলের যুদ্ধ উভয় ক্ষেত্রেই প্রধানমন্ত্রী মোদি শান্তিপ্রিয় ভূমিকা পালন করেছেন। তিনি আজ ইউক্রেন সফর করবেন বলে আশা করা হচ্ছে।

তার প্রস্থানের আগে, প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন যে তার সফর পোল্যান্ডের সাথে কূটনৈতিক সম্পর্কের ৭০ বছর চিহ্নিত করেছে, যা এখন “মধ্য ইউরোপে একটি গুরুত্বপূর্ণ অর্থনৈতিক অংশীদার”।

We’re now on Telegram – Click to join

“আমাদের দ্বিপাক্ষিক বাণিজ্য যথেষ্ট। এবং এটি ৬ বিলিয়ন মার্কিন ডলারের অর্ডার, যা পোল্যান্ডকে মধ্য ও পূর্ব ইউরোপে ভারতের বৃহত্তম বাণিজ্য অংশীদার করে তোলে। পোল্যান্ডে ভারতীয় বিনিয়োগ প্রায় ৩ বিলিয়ন মার্কিন ডলার আনুমানিক। এবং ভারতে পোল্যান্ডের বিনিয়োগ প্রায় মার্কিন ডলার ১ বিলিয়ন,” ​​পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.