Barbara Butch: বারবারা বুচ কে? প্যারিস অলিম্পিকে লাস্ট সাপার সারির কেন্দ্রে তাকে নিয়ে কেন উপহাস করা হয়েছে? জানতে হলে বিস্তারিত পড়ুন

Barbara Butch
Barbara Butch

Barbara Butch: প্যারিস অলিম্পিকে এলজিবিটিকিউ কর্মী বারবারা বুচের যীশু খ্রিস্টের লাস্ট সাপারের অনুভূত উপহাসের জন্য বিতর্কের জন্ম দিয়েছে, আরও পড়ুন

হাইলাইটস:

  • বারবারা বুচ, একজন LGBTQ কর্মী এবং ফরাসি ডিজে, লাস্ট সাপার টেবিলের কেন্দ্রে ছিলেন
  • মূকনাট্যে লিওনার্দো দা ভিঞ্চির বিখ্যাত চিত্রকর্ম ‘দ্য লাস্ট সাপার’-এর একটি আধুনিক ব্যাখ্যা চিত্রিত করা হয়েছে
  • বারবারা বুচ নিজেকে একজন “প্রেমের কর্মী” বলে অভিহিত করেন

Barbara Butch: প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানটি ছিল একটি উচ্চ-ভোল্টেজ গালা, যা সারা বিশ্বের সংস্কৃতিকে একত্রিত করেছিল। যাইহোক, কেউ কেউ এর একটি অংশ খুঁজে পেয়েছেন — এমন একটি অংশ যা অনেকে যীশু খ্রিস্টের লাস্ট সাপার–অসম্মানজনক বলে উপহাস করেছেন। বারবারা বুচ, একজন LGBTQ কর্মী এবং ফরাসি ডিজে, লাস্ট সাপার টেবিলের কেন্দ্রে ছিলেন।

We’re now on WhatsApp – Click to join

মূকনাট্যে লিওনার্দো দা ভিঞ্চির বিখ্যাত চিত্রকর্ম ‘দ্য লাস্ট সাপার’-এর একটি আধুনিক ব্যাখ্যা চিত্রিত করা হয়েছে। এটি কেন্দ্রে বুচ এবং অন্যান্য ২০ জনেরও বেশি পারফর্মারের সাথে একটি দীর্ঘ টেবিল বৈশিষ্ট্যযুক্ত, যারা ড্র্যাগ আর্টিস্ট এবং নৃত্যশিল্পী ছিলেন। বুচ একটি রূপালী হেডড্রেস পরতেন যা দেখতে একটি হ্যালোর মতো ছিল।

বিশ্বজুড়ে ধর্মীয় রক্ষণশীল এবং খ্রিস্টান নেতারা এই অংশটিকে নিন্দা করেছিলেন এবং অলিম্পিক আয়োজকরা ক্ষমা চেয়েছিলেন, বলেছিলেন যে তারা কোনও অসম্মান নয়। একই সময়ে, কেউ কেউ এটিকে LGBTQ+ সম্প্রদায় এবং অন্তর্ভুক্তির একটি উদযাপন হিসেবে দেখেছেন।

দ্য লাস্ট সাপার হল খ্রিস্টান বিশ্বাসের একটি উল্লেখযোগ্য ঘটনা, যাকে যিশু তাঁর ক্রুশবিদ্ধ হওয়ার আগে জেরুজালেমে তাঁর বারোজন প্রেরিতের সাথে ভাগ করে নেওয়া চূড়ান্ত খাবার হিসাবে বর্ণনা করেছিলেন।

Read more – অলিম্পিকের প্রিল্যুডে সেরেনা উইলিয়ামস, শার্লিজ থেরন, আনা উইন্টুর, এবং ফরাসি অভিনেতা ওমর সাই এবং অনেক তারকা অতিথিদের মধ্যে ছিলেন যারা LVMH-এর অংশ নিয়েছিলেন

বারবারা বুচ কে?

বারবারা বুচ এলজিবিটিকিউ+ সম্প্রদায়ের একজন বিশিষ্ট ব্যক্তিত্ব, যিনি একজন ডিজে এবং একজন অ্যাক্টিভিস্ট উভয় হিসেবেই বিখ্যাত। তিনি নিজেকে একজন “প্রেমের কর্মী” বলে অভিহিত করেন এবং বৈচিত্র্য, অন্তর্ভুক্তি এবং শারীরিক ইতিবাচকতার প্রচারে উল্লেখযোগ্য অগ্রগতি করেছেন।

প্যারিস অলিম্পিকের পারফরম্যান্সের একটি স্ন্যাপ শেয়ার করে, তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, “আমি প্যারিসে অবস্থিত একজন প্রেম কর্মী, ডিজে এবং প্রযোজক। আমার লক্ষ্য হল মানুষকে একত্রিত করা, মানুষকে জড়ো করা, এবং সঙ্গীতের মাধ্যমে ভালবাসা ভাগ করে নেওয়া যাতে আমরা সকলে নাচতে পারি এবং আমাদের হৃদয়কে একত্রিত করতে পারি! আমাদের সবার সাথে মিউজিক ভালো শোনায়!”

বুচ ফ্রান্সের মন্টপেলিয়ারে বার এবং পার্টিতে খেলার মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন, প্রাথমিকভাবে “স্ক্র্যাচ্যুজ ডি গ্যাজন” ছদ্মনামে। তিনি পরে প্যারিসে চলে আসেন এবং রোজা বোনহেউর এবং মেশিন ডু মৌলিন রুজের মতো ভেন্যুতে তার অভিনয়ের জন্য স্বীকৃতি লাভ করেন।

তার সঙ্গীত কর্মজীবনের বাইরে, তিনি একজন লেসবিয়ান কর্মী। তিনি চর্বি গ্রহণের বিষয়ে বিশেষভাবে স্পষ্টবাদী ছিলেন এবং ঐতিহ্যগত সৌন্দর্যের মানকে চ্যালেঞ্জ করতে তার প্ল্যাটফর্ম ব্যবহার করেছেন।

কমিউনিটিতে তার অবদানের জন্য তাকে ফ্রেঞ্চ অ্যাসোসিয়েশন অফ এলজিবিটিআই সাংবাদিকদের ‘বছরের সেরা এলজিবিটিআই ব্যক্তিত্ব’-এর জন্য আউট ডি’অর ২০২১ পুরস্কার জিতেছে।

শিল্পী তেলেরমা ম্যাগাজিনের প্রচ্ছদেও উপস্থিত হয়েছেন, শরীরের ইতিবাচকতা সম্পর্কে সচেতনতা বাড়াতে নগ্ন পোজ দিয়েছেন। তিনি জিন পল গল্টিয়ারের সুগন্ধি লা বেলে ইনটেনসের মুখও হয়ে উঠেছেন।

We’re now on Telegram – Click to join

বুচ একটি ঐতিহ্যবাহী ইহুদি পরিবারে বেড়ে ওঠেন এবং তার মা ইউরোপের ইহুদি সম্প্রদায় আশকেনাজি ইহুদিদের সাথে যুক্ত ছিলেন।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.