5 Unique Ways Salt In Kitchen: এই ৫টি অনন্য উপায়ে প্রতিদিনের রান্নাঘর পরিষ্কারে লবণ ব্যবহার করা যেতে পারে, জানুন সেগুলি

5 Unique Ways Salt In Kitchen
5 Unique Ways Salt In Kitchen

5 Unique Ways Salt In Kitchen: লবণ শুধু আমাদের খাবারকে সুন্দর করার মধ্যেই সীমাবদ্ধ নয় বরং এটি একটি চমৎকার পরিচ্ছন্নতার এজেন্ট, কিভাবে? উত্তরটি প্রতিবেদনে দেওয়া হল

হাইলাইটস:

  • কাটিং বোর্ড পরিষ্কার করার কাজে লবণ ব্যবহার করা হয়
  • আপনি যদি কখনও প্যান থেকে গ্রীস অপসারণ করতে সংগ্রাম করে থাকেন, তাহলে লবণ আপনাকে সাহায্য করতে পারে
  • রান্নাঘরের সিঙ্কে একটি আটকে থাকা ড্রেন অপ্রীতিকর এবং সমস্যাজনক হতে পারে যাইহোক, লবণ আপনাকে এটি দ্রুত ঠিক করতে সাহায্য করতে পারে

5 Unique Ways Salt In Kitchen: লবণ – রান্নাঘরের সুপারস্টার যা আমাদের খাবারের স্বাদ ঠিক করে তোলে। মধ্যযুগীয় যুগ থেকে, লবণ আমাদের খাবারের মৌসুমে এবং আমাদের পুষ্টি সরবরাহ করতে ব্যবহৃত হয়ে আসছে। যাইহোক, আপনি কি জানেন যে রান্নাঘরের এই উপাদানটিরও বেশ আশ্চর্যজনক পরিষ্কার করার ক্ষমতা রয়েছে? লবণ হালকা ঘর্ষণকারী এবং একটি অ্যান্টি-ব্যাকটেরিয়াল এজেন্ট যা রান্নাঘরের আইটেমগুলি থেকে দাগ এবং গ্রীস মুছে ফেলার জন্য আদর্শ। আমার আশ্চর্যের কথা কল্পনা করুন যখন আমি আমার দাদির কাছ থেকে পাওয়া কিছু পুরানো-স্কুলের টিপস, পরিষ্কারের জন্য লবণ ব্যবহার করার বিষয়ে হোঁচট খেয়েছিলাম। এবং অনুমান কি, এটা জাদুর মত কাজ করে. আপনি কি প্রতিদিনের রান্নাঘর পরিষ্কারে লবণ ব্যবহার করতে আগ্রহী? আরো জানতে পড়ুন।

Read more – এই ৬টি রাশিচক্রের চিহ্ন যা একজন নিখুঁত স্ত্রী তৈরি করে, এখনই জেনে নিন

প্রতিদিনের রান্নাঘর পরিষ্কারে লবণ ব্যবহার করার জন্য এখানে ৫টি আকর্ষণীয় উপায় রয়েছে

১. কাটিং বোর্ড পরিষ্কার করা

শেষ কবে আপনি আপনার কাটিং বোর্ড ধুয়েছিলেন? এটি আপনার কাছে আশ্চর্যজনক হতে পারে তবে কাটিং বোর্ডে সমস্ত কাটা এবং কাটার ব্যাকটেরিয়া এবং দাগ রয়েছে। এগুলি পরিষ্কার এবং তাজা রাখতে, বোর্ডের উপরে উদারভাবে কিছু লবণ ছিটিয়ে দিন। তারপর, অর্ধেক লেবু নিন এবং চপিং বোর্ডে লবণ স্ক্রাব করতে ব্যবহার করুন। লেবুর রসের জীবাণুনাশক বৈশিষ্ট্যের সাথে মিলিত লবণের ক্ষয়কারী প্রকৃতি দাগ পরিষ্কার করবে এবং চপিং বোর্ডের ব্যাকটেরিয়া মেরে ফেলবে। গরম জল দিয়ে বোর্ডটি ধুয়ে শুকিয়ে দিন। আপনার কাটিয়া বোর্ড গন্ধ এবং নতুন হিসাবে ভাল দেখতে হবে!

২. একগুঁয়ে প্যান গ্রীস সরান

ভারতীয় রান্নায় নিয়মিত তেল ও ঘি লাগে। এটি আপনার প্যানগুলিতে এর অবশিষ্টাংশ ছেড়ে দিতে বাধ্য। আপনি যদি কখনও প্যান থেকে গ্রীস অপসারণ করতে সংগ্রাম করে থাকেন, তাহলে লবণ আপনার ত্রাণকর্তা হতে পারে। এটি এখনও উষ্ণ থাকাকালীন গ্রীসি প্যানের উপর প্রচুর পরিমাণে লবণ ছিটিয়ে দিন। গ্রীস শোষণ করতে এটি ১০ ​​মিনিটের জন্য বসতে দিন। তারপর লবণ এবং গ্রীস দূরে স্ক্রাব করতে একটি রান্নাঘর রোল বা স্পঞ্জ ব্যবহার করুন। লবণের ঘষিয়া তুলিয়া ফেলিতে সক্ষম প্রকৃতি আপনার প্যানের পৃষ্ঠের ক্ষতি না করেই গ্রীসকে সরিয়ে ফেলবে। গরম জল দিয়ে ধুয়ে ফেলুন এবং আপনি একটি ঝকঝকে প্যান দেখতে পাবেন।

We’re now on WhatsApp – Click to join

৩. ড্রেন আনক্লগ করা

রান্নাঘরের সিঙ্কে একটি আটকে থাকা ড্রেন অপ্রীতিকর এবং সমস্যাজনক হতে পারে। যাইহোক, লবণ আপনাকে এটি দ্রুত ঠিক করতে সাহায্য করতে পারে। ফুটন্ত পানি সহ ড্রেনের নিচে আধা কাপ লবণ ঢেলে দিন। লবণের মোটাতা ড্রেনের পাইপে তৈরি গ্রীস এবং গ্রাইম অপসারণ করতে সাহায্য করবে এবং জল এটিকে দূরে সরিয়ে দেবে। অতিরিক্ত পরিষ্কার ড্রেনের জন্য, আপনি লবণের আগে আধা কাপ বেকিং সোডা যোগ করতে পারেন এবং তারপরে ভিনেগার যোগ করতে পারেন। এটি কয়েক মিনিটের জন্য ঝিমঝিম হতে দিন এবং তারপরে ফুটন্ত জল দিয়ে সবকিছু ধুয়ে ফেলুন। এটি ড্রেনগুলি খোলার জন্য একটি পরিবেশ-বান্ধব পদ্ধতি।

৪. পোলিশ ব্রাস এবং কপার পাত্র

পিতল এবং তামার বাসন এখনও বাড়িতে খুব প্রচলিত আছে। যাইহোক, সময়ের সাথে সাথে, তারা তাদের দীপ্তি এবং চকমক হারাতে পারে। কিন্তু লবণ তাদের জীবন ফিরে পেতে সাহায্য করতে পারে। শুধু লবণ, ময়দা এবং ভিনেগারের সমান অংশ দিয়ে একটি পেস্ট তৈরি করুন। এই পেস্টটি আপনার পিতল এবং তামার পাত্রে লাগান এবং প্রায় এক ঘন্টা বসতে দিন। লবণের ক্ষয়কারীতা এবং ভিনেগারের অম্লতা পিতল এবং তামার পাত্রের নিস্তেজতা দূর করবে। একটি নরম কাপড় দিয়ে বাসন মাজা করার আগে এটি এক ঘন্টার জন্য বসতে দিন। উষ্ণ জল দিয়ে অবশিষ্টাংশ ধুয়ে ফেলুন এবং শুকিয়ে দিন। আপনার পাত্র নতুন হিসাবে ভাল হিসাবে চকমক হবে!

We’re now on Telegram – Click to join

৫. চা এবং কফির দাগ পরিষ্কার করুন

কখনও কখনও, চা এবং কফির মগ ধোয়ার সময়, আমরা একগুঁয়ে দাগ লক্ষ্য করি যা কেবল ডিশ সাবান এবং স্পঞ্জ দিয়ে অপসারণ করা কঠিন। তবে সেই সময়ের জন্য লবণ ব্যবহার করুন। মগ আঁচড় না দিয়ে সরাসরি দাগের উপর কিছু লবণ ছিটিয়ে দিন। বিশেষ করে শক্ত দাগের জন্য, আপনি লবণ এবং স্ক্রাবের সাথে সামান্য বেকিং সোডা যোগ করতে পারেন। এটি জল দিয়ে ধুয়ে ফেলুন এবং আপনার মগ দাগমুক্ত হবে।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.