Shweta Tiwari: অভিনেত্রী শ্বেতা তিওয়ারি তার ছেলের জন্মের পরে বাড়িতে থাকতে পছন্দ করেন এছাড়াও তিনি বলেছেন ‘আমি কম বেতনের কারণে অনেক শোতে না বলেছি’

Shweta Tiwari
Shweta Tiwari

Shweta Tiwari: শ্বেতা তিওয়ারি তার বেড়ে ওঠার সময় পালাক তিওয়ারিকে পর্যাপ্ত সময় না দেওয়ার জন্য অনুতপ্ত, তিনি কসৌটি জিন্দগি কে সেটে তার প্রতিদিনের অর্থ প্রদানও প্রকাশ করেছেন

 

হাইলাইটস:

  • ভারতীয় টেলিভিশনে সর্বাধিক বেতনপ্রাপ্ত মহিলা অভিনেতাদের একজন হিসাবে পরিচিত ছিলেন শ্বেতা তিওয়ারি
  • তার বেড়ে ওঠার সময় কীভাবে তিনি তার মেয়ে পলক তিওয়ারির সাথে পর্যাপ্ত সময় কাটাতে পারেননি সে সম্পর্কে কথা বলেছেন
  • একটি সংবাদ মাধ্যমের সাথে একান্ত আড্ডায় তিনি আমাদের বলেন, তিনি প্রতিদিন ২৫০০-৫০০০ টাকা দিয়ে তার ক্যারিয়ার শুরু করেছিল

Shweta Tiwari: যদিও বেতনের বৈষম্য সবসময়ই এই শিল্পকে জর্জরিত করার একটি সমস্যা ছিল, এটিকে ঘিরে কথোপকথন শুধুমাত্র গত কয়েক বছরেই ভিত্তি লাভ করেছে। ফিল্ম হোক বা টেলিভিশন, মহিলা অভিনেতারা প্রায়শই তাদের এবং তাদের পুরুষ সহযোগীদের মধ্যে পারিশ্রমিকের ব্যবধানে তাদের কণ্ঠস্বর তুলেছেন। কিন্তু শ্বেতা তিওয়ারির জন্য এটা কখনোই কোনো সমস্যা ছিল না। প্রকৃতপক্ষে, তিনি ভারতীয় টেলিভিশনে সর্বাধিক বেতনপ্রাপ্ত মহিলা অভিনেতাদের একজন হিসাবে পরিচিত ছিলেন।

এটি সম্প্রতি যে তিনি তির্যক বেতন কাঠামো লক্ষ্য করতে শুরু করেছেন। একটি সংবাদ মাধ্যমের সাথে একান্ত আড্ডায় তিনি আমাদের বলেন, “আমি প্রতিদিন ২৫০০-৫০০০ টাকা দিয়ে আমার ক্যারিয়ার শুরু করেছি। তখন আমরা প্রতি বছর ইনক্রিমেন্ট পেতাম। তাই, যখন আমি কসৌটি জিন্দেগি কে ছেড়েছিলাম, আমি দিনে ২ লাখ থেকে ২.২৫ লাখ রুপি আয় করেছি। আমি কতটা অগ্রগতি করেছি। আমি মনে করি না যে তখন আমাদের প্রাপ্য অর্থ পাওয়ার জন্য আমাদের এতটা সংগ্রাম করতে হয়েছিল।”

We’re now on WhatsApp – Click to join

তিনি যোগ করেন, “যখন বালাজি টেলিফিল্মের কথা আসে, অন্তত একবার আমরা আলোচনা করে একটি সাধারণ ব্যক্তিত্বে পৌঁছে যাই, তারা প্রতি বছর আমাদের ইনক্রিমেন্ট দেবে। হয়তো এটাও কারণ এটা খুব ভালো প্রোডাকশন হাউস। আজ কাল, আসলে, বাহোত সমস্যা হোতি হ্যায় যখন প্রতি দিন আসে। আমি যা প্রাপ্য তার জন্য আমাকে লড়াই করতে হবে।”

তাহলে, তিনি কি মনে করেন এই পরিবর্তনের কারণ?  

“আজকাল, নতুন বাচ্চারা খুব কম বেতনে প্রকল্প করতে রাজি হয়। যখন আমরা তাদের [নির্মাতাদের] আমাদের রেট বলি, তারা বলে যে তাদের কাছে ইতিমধ্যে বিকল্প রয়েছে যারা অনেক কম খরচে একই ধরণের কাজ করতে প্রস্তুত। কিন্তু অভিনেতা হিসেবে আমাদের ভালো কাজ এবং ভালো বেতনের মধ্যে একটি বেছে নিতে হবে। এই কারণেই আমি শেষ পর্যন্ত অনেক শোকে না বলেছি কারণ টাকা খুব কম,” শ্বেতা অকপটে বলেছেন।

Read more – অভিনেত্রী কেট বেকিনসেল প্রকাশ করেছেন কেন তিনি ৬ সপ্তাহের জন্য হাসপাতালে ভর্তি ছিলেন

অর্থ, তবে, তার অনস্ক্রিন উপস্থিতি এত বিক্ষিপ্ত হওয়ার একমাত্র কারণ নয়। ২০১৬ সালে তার ছেলের জন্মের সময় এটি একটি সচেতন কল ছিল। “আমি বাড়িতে থাকতে পছন্দ করি। আমার জীবনের একটি বিশাল অংশের জন্য, আমি শুধুমাত্র কাজ চালিয়ে যাচ্ছি। আমি প্রতি ৪৫-৫০ দিন পরে চেক পেতে হবে। আমার সকালের শিফট সকাল ৭টায় শুরু হয়ে সন্ধ্যা ৭টায় শেষ হবে এবং সন্ধ্যা ৭টা থেকে সকাল ৭টা পর্যন্ত চলবে। আমি সবে বাড়িতে থাকতে পেতে হবে। রেয়াংশের জন্মের পরেই এটি পরিবর্তিত হয়েছে,” শ্বেতা প্রকাশ করেছেন।

We’re now on Telegram – Click to join

তার বেড়ে ওঠার সময় কীভাবে তিনি তার মেয়ে পলক তিওয়ারির সাথে পর্যাপ্ত সময় কাটাতে পারেননি সে সম্পর্কে কথা বলতে গিয়ে, সিংহাম অ্যাগেইন অভিনেত্রী বলেছেন, “আমি আমার মেয়েকে খুব বেশি সময় দিতে পারিনি। আমি যখন কাজ শুরু করি তখন সে সত্যিই ছোট ছিল। এখন যেহেতু আমি ঠিকভাবে স্থির হয়েছি, আমি আমার ছেলেকে আরও সময় দিই। আমি তার যত্ন নিতে, তার জামাকাপড় সাজাতে, বাড়ির কাজে সাহায্য করতে পছন্দ করি। কিন্তু তার মানে এই নয় যে আমি কাজ করতে পছন্দ করি না। এটা ঠিক যে আমি যেকোন কাজ হাতে নেব যা আগে আমার পথে আসবে। আমি আর তা করি না। আগর মন কো ভায়া, তাবি কাম করতি হুঁ, নাহি তো না।”

বলিউডে টেলিভিশন জগতের আরও অনেক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.