IND vs ZIM: ব্যাটিংয়ের পর বোলিংযেও সুপারহিট! তৃতীয় টি-২০ ম্যাচে জিম্বাবোয়েকে হারিয়ে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল ‘তরুণ’ টিম ইন্ডিয়া

IND vs ZIM

IND vs ZIM: তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবোয়েকে ২৩ রানে পরাস্ত করেছে ভারত! সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল শুভমান গিলরা

 

হাইলাইটস:

  • প্রথমে ব্যাট করতে এসে জিম্বাবোয়ের সামনে ১৮২ রানের বিশাল টার্গেট দেয় ভারত
  • ভারতের হয়ে ৬৬ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন শুভমান গিল
  • ক্লাইভ মাদান্ডে এবং ডিওন মায়ার্স জুটি কিছুটা চেষ্টা করলেও জিম্বাবোয়েকে জয় এনে দিতে পারেননি

IND vs ZIM: তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে (IND vs ZIM 3rd T20 match) জিম্বাবোয়েকে ২৩ রানে পরাস্ত করল ভারত। এই জয়ের সুবাদে ৫ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল শুভমান গিলরা। প্রথমে ব্যাট করতে এসে ভারতের হয়ে ৬৬ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন শুভমান গিল। অন্যদিকে ঋতুরাজ গায়কওয়াড তাঁর ফিফটি মিস করেন, ৪৯ রানের ইনিংস খেলেন তিনি। যশস্বী জয়সওয়ালও ৩৬ রান করেন এবং টিম ইন্ডিয়াকে ১৮২ রানের বিশাল স্কোরে পৌঁছাতে সাহায্য করেন। রান তাড়া করতে নেমে এবারও বাজে শুরুর পর ম্যাচে ফিরতে পারেনি জিম্বাবোয়ে।

We’re now on WhatsApp – Click to join

জিম্বাবোয়ের কাছে ১৮৩ রানের বিশাল টার্গেট থাকলেও দলের শুরুটা এতটাই খারাপ ছিল যে দলীয় ৩৯ রানের মধ্যেই অর্ধেক দল সাজঘরে ফিরে যায়। এখন পর্যন্ত ভালো ফর্মে থাকা ওয়েসলি মাধভেরে মাত্র ১ রান করে আউট হন। আবারও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন অধিনায়ক সিকান্দার রাজা। শুরুটা ভালো করলেও ম্যাচের রঙ বদলানোর মতো ইনিংস খেলতে পারেননি তিনি। ১৬ বলে ১৫ রান করে আউট হন রাজা।

We’re now on Telegram – Click to join

এক সময় জিম্বাবোয়ে ৩৯ রানে ৫ উইকেট হারিয়ে বেশ চাপে পরে যায়, কিন্তু সেখান থেকে ক্লাইভ মাদান্ডে এবং ডিওন মায়ার্স জুটি দলের ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নেন। দুজনেই বিশেষ করে অভিষেক শর্মা ও শিবম দুবেকে টার্গেট করেন। এই দুজন মিলে ৭ ওভারে ৫ উইকেটে ৩৯ রান থেকে দলের স্কোর ১৫ ওভারে একই সংখ্যক উইকেটে ১১০ রানে নিয়ে আসেন। কিন্তু এর পর ডেথ ওভারে আবারও ধাক্কাধাক্কি শুরু করে জিম্বাবোয়ে। মাদানে ২৬ বলে ৩৭ রান করেন এবং মায়ার্স তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম অর্ধশতরান করেন। মায়ার্স ৪৯ বলে ৬৫ রান করে অপরাজিত থাকলেও দলের জয় নিশ্চিত করতে পারেননি।

Read more:- টপ অর্ডারে নিয়ে চাপ বাড়ল অধিনায়ক শুভমান গিলের! তৃতীয় T20-র আগে কী ভারতীয় দলে একাধিক বদল?

শেষ ৫ ওভারে জিম্বাবোয়ের জেতার জন্য প্রয়োজন ছিল ৭৩ রান। মায়ার্স ও মাদান্দে যেভাবে ব্যাটিং করছিলেন, তাতে সহজেই এই লক্ষ্য অর্জন করা যেত। কিন্তু ১৬তম ওভারে খলিল আহমেদ মাত্র ২ রান দেন, যা জিম্বাবোয়ের ব্যাটারদের বেশ চাপে ফেলে দেয়। বাকি কাজটি ১৮তম ওভারে আভেশ খান সম্পন্ন করেন, এই ওভারে মাত্র ৬ রান দেন তিনি। যার সুবাদে ভারতের জয় নিশ্চিত হয়ে যায়। ভারতীয় দলের হয়ে ম্যাচে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন ওয়াশিংটন সুন্দর, নিজের ৪ ওভারের স্পেলে ৩ উইকেট নেন তিনি। এছাড়া আভেশ খান ২টি ও খলিল আহমেদ একটি উইকেট নিয়েছেন।

ক্রিকেট দুনিয়ার সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.