/

Amarnath Yatra: প্রবল বৃষ্টির কারণে সাময়িকভাবে স্থগিত রাখা হল অমরনাথ যাত্রা!

Amarnath Yatra: গত ২৯শে জুন অমরনাথ যাত্রা শুরু হয়েছিল, কিন্তু শনিবার এই অঞ্চলে মাঝেমধ্যে ভারী বৃষ্টিপাতের কারণে উভয় রুটেই এটি স্থগিত করা হয়েছে

 

হাইলাইটস:

  • ভারী বৃষ্টিপাতের কারণে শনিবার গুহা মন্দিরের উভয় রুটে অমরনাথ যাত্রা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে
  • ৩,৮০০ মিটার উঁচু গুহা মন্দির পরিদর্শন করেছেন এবং প্রাকৃতিকভাবে গঠিত বরফ লিঙ্গের ‘দর্শন’ করেছেন এমন ভক্তের সংখ্যা ১.৫০ লাখ ছাড়িয়েছে
  • অমরনাথ যাত্রা ২৯শে জুন টুইন ট্র্যাক থেকে শুরু হয়েছিল

Amarnath Yatra: ভারী বৃষ্টিপাতের কারণে শনিবার (৬ই জুলাই) গুহা মন্দিরের উভয় রুটে অমরনাথ যাত্রা সাময়িকভাবে স্থগিত করা হয়েছিল, কর্মকর্তারা জানিয়েছেন। গত রাত থেকে বালতাল এবং পাহলগাম রুটে মাঝেমধ্যে ভারী বৃষ্টিপাতের পরে তীর্থযাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে এই পদক্ষেপ নেওয়া হয়েছিল, তারা বলেছে।

We’re now on WhatsApp – Click to join

৩,৮০০ মিটার উঁচু গুহা মন্দির পরিদর্শন করেছেন এবং প্রাকৃতিকভাবে গঠিত বরফ লিঙ্গের ‘দর্শন’ করেছেন এমন ভক্তের সংখ্যা ১.৫০ লাখ ছাড়িয়েছে।

Read more – এই আগস্টে পবিত্র যাত্রার সময় ভারতে পাকিস্তান কী হামলার পরিকল্পনা করছে? এক্সক্লুসিভ খবরটি জেনে নিন

অমরনাথ যাত্রা ২৯শে জুন টুইন ট্র্যাক থেকে শুরু হয়েছিল — অনন্তনাগের ঐতিহ্যবাহী ৪৮ কিলোমিটার নুনওয়ান-পাহলগাম রুট এবং গান্দেরবালের ১৪ কিলোমিটার ছোট কিন্তু খাড়া বালতাল রুট — এবং ১৯ আগস্ট শেষ হবে৷ ৪.৫ লাখেরও বেশি তীর্থযাত্রী গত বছর গুহা মাজারে প্রার্থনা করেছিলেন।

অমরনাথ যাত্রার আবহাওয়ার পূর্বাভাস

আবহাওয়া অধিদফতরের মতে, আজ উল্লেখযোগ্য কিছু আশা করা যাচ্ছে না। “তবে, অমরনাথ পবিত্র গুহা পর্যন্ত কয়েকটি স্পট বরাবর একটি ঝরনা হতে পারে। জম্মু সমভূমিতে, স্বল্প সময়ের রাতারাতি/ ভোরবেলা বর্ষা অব্যাহত থাকবে। জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে পাথর/ভূমিধসের ঝুঁকি কম। অমরনাথ পবিত্র স্থানে তাপমাত্রা গুহা এবং শেশনাগ প্রায় ১৫ ডিগ্রি সেলসিয়াস সর্বোচ্চ হতে পারে, যখন রাতে, এই তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসতে পারে, চন্দনওয়ারি এবং বালতালে তাপমাত্রা ২৪-২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে, যখন রাতের তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে।” এটা বলেন।

We’re now on Telegram – Click to join

“আগামী ৪ দিনের মধ্যে কোন বড় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। একটি স্বল্প সময়ের বজ্রবৃষ্টি উড়িয়ে দেওয়া যায় না,” এটি যোগ করেছে।

এইরকম ভ্রমণ সম্পর্কিত বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.