T20 World Cup 2024: ১৫ জনের ভারতীয় দলে আগে সুযোগ পাননি, এবার কী টি-২০ বিশ্বকাপে দলে ফিরতে চলেছেন বড় তারকা? বিস্তারিত জেনে নিন

T20 World Cup 2024: টি-২০ বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচে জয় পেলেও ভারতীয় দলের এই খেলোয়াড়ের পারফরম্যান্স নিয়ে রয়েছে প্রশ্ন!

 

হাইলাইটস:

  • আয়ারল্যান্ড ও পাকিস্তানকে হারিয়ে টি-২০ বিশ্বকাপ ২০২৪-এর শুরুটা ভালোই করেছে ভারত
  • তবে প্রথম দুটি ম্যাচে জয় পেলেও ভারতীয় দলের এই খেলোয়াড়ের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন রয়েছে
  • বাংলাদেশের বিরুদ্ধে অনুশীলন ম্যাচ থেকে শুরু করে পাকিস্তানের বিরুদ্ধে মেগা ম্যাচ, তাঁর ব্যাট থেকে রান আসেনি

T20 World Cup 2024: আয়ারল্যান্ড ও পাকিস্তানকে হারিয়ে টি-২০ বিশ্বকাপ ২০২৪-এর শুরুটা ভালোই করেছে ভারতীয় ক্রিকেট দল (Team India)। লিগের শেষ দুটি ম্যাচ ভারত খেলবে আজ আমেরিকা এবং ১৫ তারিখ কানাডার বিরুদ্ধে। যেখানে টিম ইন্ডিয়ার খুব সমস্যা হওয়ার কথা নয়।

We’re now on WhatsApp – Click to join

প্রথম দুটি ম্যাচে জয় পেলেও ভারতীয় দলের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে প্রশ্ন রয়েছে। বিশেষ করে যেই খেলোয়াড়কে ঘিরে সবথেকে বেশি প্রশ্ন উঠছে তিনি হলেন শিবম দুবে। বাংলাদেশের বিরুদ্ধে অনুশীলন ম্যাচ থেকে শুরু করে পাকিস্তানের বিরুদ্ধে মেগা ম্যাচ, দুবের ব্যাট থেকে রান আসেনি। আইপিএল ২০২৪-এ সিএসকের হয়ে দারুণ ফর্মে ছিলেন শিবম দুবে। বিগ হিটিংয়ের পাশাপাশি অলরাউন্ড অপশন হওয়ার কারণে রিঙ্কু সিংকে পিছনে ফেলে টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু জাতীয় দলের জার্সি গায়ে এখনও নজর কাড়তে ব্যর্থ তিনি।

We’re now on Telegram – Click to join

দ্রুত ফর্মে না ফিরলে দুবেকে বসিয়ে রিজার্ভে থাকা রিঙ্কুকে দলে নেওয়ার দাবিও তুলেছেন অনেকে। টি-২০ বিশ্বকাপের দল ঘোষণার পরই প্রশ্ন উঠেছিল কেন রিঙ্কু সিং-কে সুযোগ দেওয়া হল না। গত এক বছরে টি-টোয়েন্টিতে ভারতীয় দলের সবচেয়ে ধারাবাহিক ব্যাটার ছিলেন রিঙ্কু। প্রধান দলে না থাকলেও রিজার্ভ দলে রয়েছেন ভারতের এই তরুণ বাঁ হাতি ব্যাটার। ইতিমধ্যেই শিবম দুবেকে বসিয়ে দিয়ে রিঙ্কু সিংকে ভারতীয় দলে সুযোগ দেওয়ার দাবি তুলেছেন ক্রিকেটপ্রেমীরা। স্লো উইকেটে ব্যাটিং শৈলি থেকে আন্তর্জাতিক ক্রিকেটে সফল হওয়ার সাহস, সবকিছুতেই দুবের থেকে এগিয়ে রয়েছেন রিঙ্কু, এমনটাই মত সকলের।

Read more:- টি২০ বিশ্বকাপের দল নির্বাচনে বড় ভুল! মানলেন খোদ ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা

কিন্তু ফ্যানেরা দাবি করলেও রিঙ্কু সিংকে এখন প্রধান দলে নেওয়া যাবে না। কারণ ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিয়ম অনুযায়ী একমাত্র প্রথম ১৫ জনের দলের কোন খেলোয়াড় চোট হলেই একমাত্র রিজার্ভ লিস্ট থেকে প্লেয়ার নেওয়া যাবে। আর এখনই দুবের উপর আস্থা হারাচ্ছে না ভারতীয় ক্রিকেট দল।

টি-২০ বিশ্বকাপ সংক্রান্ত সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।