IPL 2024 MI vs RCB: মুম্বাইয়ের ব্যাটিং ঝড়ে রীতিমতো উড়ে গেল আরসিবি, গুরুত্বপূর্ণ ম্যাচে সহজ জয় পেল মুম্বই

IPL 2024 MI vs RCB: রোহিত, ঈশান, সুর্যকুমাররা ফর্মে ফিরতেই সেই চেনা ছন্দে পাওয়া গেল মুম্বাইকে

 

হাইলাইটস:

  • টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় মুম্বই ইন্ডিয়ান্স
  • ২০ ওভারের শেষে ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৯৬ রান তোলে আরসিবি
  • ১৫.৩ ওভারের মাথায় জয়ের লক্ষ্যে পৌছে যায় মুম্বই ইন্ডিয়ান্স

IPL 2024 MI vs RCB: মুম্বাইয়ের বিধ্বংসী ব্যাটিংয়ের সামনে খড়কুটোর মত উড়ে গেল আরসিবি। বিফলে গেল ডুপ্লেসি, কার্তিক, রজত পাতিদারদের লড়াকু ইনিংস। আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে বেঙ্গালুরুকে ৭ উইকেটে হেলায় হারালো মুম্বই ইন্ডিয়ান্স। রোহিত, ঈশান, সুর্যকুমাররা ফর্মে ফিরতেই সেই চেনা ছন্দে পাওয়া গেল পাঁচ বারের আইপিএল চ্যাম্পিয়নসদের।

We’re now on WhatsApp – Click to join

ঘরের মাঠে ম্যাচে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ব্যাট করতে নেমে শুরুটা ভাল না হলেও আরসিবির অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও রজত পাতিদারের লড়াকু ইনিংসে ম্যাচে ফেরে দল। জুটি বেঁধে ৮২ রান করেন দুই ব্যাটার। অর্ধশতরান করেন ডুপ্লেসি ও পাতিদার। ডুপ্লেসি ৪০ বলে ৬১ রান ও রজত পাতিদার ২৬ বলে ৫০ রান করে আউট হতেই ফের চাপ বাড়ে আরসিবির ব্যাটিংয়ের উপর।

কিন্তু তারপরই অনবদ্য ব্যাটিং করে ফের একবার দলকে ম্যাচে ফেরান দীনেশ কার্তিক। মারকাটারি ব্যাটিং করে ২৩ বলে ৫৩ রানের ইনিংস খেলেন কার্তিক। মুম্বইয়ের হয়ে আগুনে বোলিং করেন জসপ্রীত বুমরাহ। আইপিএল ২০২৪-এর দ্বিতীয় বোলার হিসেবে এক ম্যাচে ৫ উইকেট নিলেন বুমবুম। ২০ ওভারের শেষে ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৯৬ রান তোলে আরসিবি।

রান তাড়া করতে নেমে নিজেদের চেনা বিধ্বংসী মেজাজে শুরু করেন রোহিত শর্মা ও ঈশান কিশান। একের পর এক আক্রমণাত্মক শট খেলেন দুজনে। নবম ওভারেই শতরানের পার্টনারশিপ করে ফেলেন মুম্বাইয়ের দুই ব্যাটার। ৩৪ বলে ৬৯ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন ঈশান কিশান। রোহিত আউট হন ৩৮ রান করে।

তবে রোহিত-ঈশানের ব্যাটিং ঝড় তো শুধু ট্রেলার ছিল। এরপর শুরু হল আসল তাণ্ডব। ক্রিজে এসেই রীতিমত তাণ্ডবে ব্যাটিং শুরু করেন সূর্যকুমার যাদব। নিজের চেনা ছন্দে ফিরলেন ‘স্কাই’। একের পর এক নিজের ট্রেডমার্ক শট খেলে আরসিবি বোলারদের নাজেহাল করে দেন। ১৭ বলে অর্ধশতরান করেন তিনি। ১৯ বলে ৫২ করে ফেরেন সূর্যকুমার যাদব। ১৫.৩ ওভারের মাথায় জয়ের লক্ষ্যে পৌছে যায় মুম্বই ইন্ডিয়ান্স। হার্দিক পান্ডিয়া ২১ রানে ও তিলক বর্মা ১৬ রানে অপরাজিত থাকেন।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.