Daily Motivation: মহিলাদের প্রত্যেকেরই প্রতিদিনের অনুপ্রেরণার জন্য এটি দেখা উচিত!

Daily Motivation: মহিলাদের দ্বারা সেরা টেড আলোচনা;কখনও কখনও আপনার যা প্রয়োজন তা হল একটি অন্তর্দৃষ্টি!

হাইলাইটস:

  • মহিলারাই মহিলাদের অনুপ্রেরণা হয়ে উঠতে পারে
  • মহিলাদের মনোবল এবং মানসিক শক্তিকে প্রসারিত করা উচিত
  • বিস্তারিত আলোচনা

Daily Motivation: আপনার দিন শুরু করার জন্য এক কাপ কফি এবং একটি সুন্দর টেড টক ছাড়া আর কোন উপায় নেই। ব্যবসা দিন দিন ব্যস্ত হয়ে উঠছে এবং জীবন আগের চেয়ে দ্রুততর হচ্ছে, আমাদের জন্য মনোনীত সেই একই ক্রিয়াকলাপগুলি করার সময় অনুপ্রেরণা হারানো খুব সহজ। চাপের সময়সীমা, অন্তহীন মিটিং এবং সামাজিক অনুষ্ঠানের মধ্যে নিজেকে অনুপ্রাণিত রাখা কঠিন। এই কঠিন সময়ের সাথে গতি বজায় রাখা টেড টক আমাদের একমাত্র উদ্ধার।

তাহলে আপনি কিসের জন্য অপেক্ষা করছেন?

আপনার রক্ত সঞ্চালন করতে এবং আপনার অনুপ্রেরণাকে শক্তিশালী রাখতে আমরা আপনার কাছে এনেছি মহিলাদের দ্বারা ৫টি সেরা টেড টক যা আপনাকে অনুপ্রাণিত করবে।

1. কিরণ বেদী – বাধা ভাঙা:

আমরা সবাই কিরণ বেদীর কথা শুনেছি এবং তিনি আমাদের জীবনের কোনো না কোনো সময়ে আমাদের অনুপ্রেরণা হয়েছিলেন। টেড উইমেন ২০১০ কনফারেন্সে তিনি পুলিশে যোগদানের পিছনে তার অনুপ্রেরণা, একজন মহিলা পুলিশ অফিসার হিসাবে তিনি যে চ্যালেঞ্জগুলির মুখোমুখি হয়েছিলেন, তার সাপেক্ষে অসংখ্য বদলি এবং ইত্যাদি সম্পর্কে কথা বলেছেন।

2. মীরা বিজয়ান – যৌন সহিংসতার বিরুদ্ধে লড়াই: 

মীরা বিজয়ান একজন প্ররোচিত নাগরিক সাংবাদিক, লিঙ্গ ভিত্তিক সহিংসতার বিষয়ে তরুণদের ক্ষমতায়ন, অবহিত এবং শিক্ষিত করার জন্য ডিজিটাল মিডিয়া ব্যবহার করে সৃজনশীল উপায়ে। তিনি একজন মহিলা নাগরিক সাংবাদিক হিসাবে তার দুর্বলতা সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় যৌন সহিংসতা সম্পর্কে খোলামেলা কথোপকথন করার শক্তি সম্পর্কে কথা বলেছেন।

3. শুক্লা বোস – ভারতের বস্তিতে ড্রাইভিং শিক্ষা:

শুক্লা বোস একজন শিক্ষাবিদ এবং শিক্ষার কারণের জন্য একজন কর্মী হিসাবে বেঁচে থাকেন এবং শ্বাস নেন। তিনি পরিক্রমা হিউম্যানিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এবং সিইও; এটি একটি অলাভজনক সংস্থা যা বেঙ্গালুরু বস্তির অর্থনৈতিকভাবে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য চারটি স্কুল পরিচালনা করে।

4. সুরভী গৌতম:

IES তে AIR 1 অর্জন থেকে AIR 50 I UPSC CSE 2016 পর্যন্ত, IAS অফিসার সুরভী গৌতম প্রতিটি বিট অনুপ্রেরণামূলক। মধ্যপ্রদেশের অভ্যন্তরীণ একটি গোঁড়া গ্রামে জন্মগ্রহণ করা, গৌতম তার অভিজ্ঞতা শেয়ার করেছেন কিভাবে প্রত্যাখ্যান এবং ব্যর্থতার সাথে তিনি সফল হয়েছিলেন।

5. মুনিবা মাজারি:

মুইবা মাজারি পাকিস্তানের আয়রন লেডি নামেও পরিচিত। 21 বছর বয়সে তিনি একটি মর্মান্তিক গাড়ি দুর্ঘটনা থেকে বেঁচে থাকার পর নিতম্ব থেকে নিচের দিকে পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েছিলেন। তার মেরুদন্ড চূর্ণ করা হয়েছিল এবং তিনি একাধিক ফ্র্যাকচার সহ্য করেছিলেন। এই সবের মধ্যে, তিনি আমাদের সকলকে শিখিয়েছিলেন যে যাই ঘটুক না কেন, জীবন এখনও চলে এবং আমাদের কখনই আশা হারানো উচিত নয়।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.