Get Dressed for Home Office Workstations: বাড়ি থেকে অফিসের কাজের জন্য পোশাক পরিধানের কিছু উপায় এবং পরামর্শ নিন

Get Dressed for Home Office Workstations: বাড়ি থেকে অফিসের কাজের জন্য পোশাক পরার উপায়, আপনি কীভাবে আরও উৎপাদনশীল হতে পারেন?

হাইলাইটস:

  • আপনার বাড়ি থেকে অফিসের কাজের জন্য পোশাক পরার উপায়
  • বাড়ি থেকে কাজ করার জন্য কীভাবে সঠিকভাবে পোশাক পরবেন সে সম্পর্কে এখানে কিছু পরামর্শ রয়েছে
  • আপনাকে কাজের মোডের জন্য নিজেকে প্রস্তুত করতে হবে

Get Dressed for Home Office Workstations: আপনার বাড়ি থেকে কাজ করতে অভ্যস্ত হওয়ার জন্য এটি অনেক সামঞ্জস্য করে। আমাদের অফিস থেকে কাজ করার সময় আমাদের কাজের দৃশ্যের মতো একটি রুটিন বজায় রাখতে হবে। কিন্তু স্বাস্থ্যকর স্ন্যাকস এবং কফি আমাদের নাগালের মধ্যে রাখা আবশ্যক। আপনি যেখান থেকে কাজ করছেন তা নির্বিশেষে, সকালে আপনার বিছানা তৈরি করাই আপনার একমাত্র কাজ নয়। আপনার শিফট শুরু হওয়ার আগে গত রাতের পায়জামা থেকে বেরিয়ে আসুন। সঠিক পোশাক পরুন এবং আপনার উৎপাদনশীলতা এবং সতর্কতার মাত্রা বৃদ্ধি পর্যবেক্ষণ করুন। শেষ মুহূর্তের মিটিং কলে, আপনার বস কি কখনও তাদের কর্মচারীকে যেতে বলেন? পোশাক পরা এই ধরনের পরিস্থিতিতে পেশাদার প্রভাব ফেলে যেতে সাহায্য করবে। বাড়ি থেকে অফিসের কাজের জন্য পোশাক পরার জন্য এখানে কয়েকটি উপায় রয়েছে।

তবুও, আমরা আপনাকে আপনার সেরা স্কার্ট বা একটি সীমাবদ্ধ বোতাম-ডাউন শার্ট পরে বসতে বলছি না। আপনার যা দরকার তা হল কয়েকটি স্টাইলিশ টুকরা যা একই সাথে পরতে আরামদায়ক। আসুন আমরা আজকের বাজার থেকে ঘরে বসে কাজের কিছু ফ্যাশনেবল এবং প্রয়োজনীয় জিনিসের দিকে নজর দিই।

আপনার বাড়ি থেকে অফিস কাজের জন্য পোশাক পরার টিপস: পোশাকের ধারণা

১. সাদা নরম জিন্স:

বাড়িতে কাজ করার সময় কেন এই জিন্স পরা উচিত? কারণ এগুলি জৈব এবং নরম তুলা থেকে তৈরি করা হয়েছে যা আগে ভেঙে গেছে, এগুলি পরলে আপনার আরাম নিশ্চিত করা হয়।

২. মহিলাদের চিতাবাঘের জাম্পসুটের এই এক-টুকরা আশ্চর্য আপনার বাড়ি থেকে মিটিংয়ে যোগদান বা পরিচালনা করার জন্য সবচেয়ে আদর্শ।

৩. ডলম্যান হাতা বুনা ডাস্টার:

আপনি কি জানেন যে আপনি যে টি-শার্টটি পরছেন তা কীভাবে উন্নীত করবেন? এটির উপরে একটি নরম বোনা ডাস্টার ছুঁড়ে ফেলুন। ফুল সাজের ক্ষেত্রে প্যান্টও পাবেন ম্যাচিং।

৪. কম বা উচ্চ কার্ডিগান:

আপনি একটি হালকা ওজনের টি-শার্ট বা একটি ক্যামিসোল একটি উচ্চ বা নিম্ন কার্ডিগানের সাথে যুক্ত করতে পারেন।

৫. সাদা ক্রপড প্যান্ট:

যখন আমরা আমাদের বাড়ি থেকে শিফটে কাজ করি, তখন ড্রস্ট্রিং প্যান্ট আমাদের নতুন প্রিয় হয়ে উঠবে কারণ এটি আমাদের পায়জামার থেকে এক ধাপ এগিয়ে। তবুও, এগুলি অত্যন্ত বহুমুখী এবং অনেক বেশি পরিশীলিত।

৬. গার্লফ্রেন্ড জিন্স:

গার্লফ্রেন্ড জিন্স প্রতিটি সঠিক জায়গায় শিথিল হয়। এর উপরে, তাদের প্রসারিত একটি স্পর্শ রয়েছে যা নিঃসন্দেহে তাদের পরতে আরও আরামদায়ক করে তোলে। এটি দিয়ে, আপনি ব্যালে ফ্ল্যাট এবং একটি সুন্দর প্রাণবন্ত শীর্ষে টস করতে পারেন। নৈমিত্তিক এবং ঠাণ্ডা উভয়ই রাখুন।

৭. লিনেন তুলার পেপার ব্যাগ প্যান্ট:

আপনি আপনার বাড়ির অফিসে কাজ করছেন বা ছুটিতে আপনার বন্ধুদের লিনেন তুলার পেপার ব্যাগ প্যান্ট নিয়ে আপনার সেরা পছন্দ। উচ্চ-কোমরযুক্ত প্যান্টের টাই ফ্রন্ট বৈশিষ্ট্যের সাথে এগুলি আপনাকে সুন্দর এবং সেইসাথে দুর্দান্ত দেখায়। একটি ট্যাঙ্ক টপ বা একটি লাগানো গ্রাফিক টি-শার্ট পরে আপনার পায়জামা থেকে আপনি যে আরাম পান তা অর্জন করুন।

৮. উইকএন্ড টি-শার্ট ড্রেস:

একটি নরম টি পোশাক পরার চেষ্টা করুন এবং দেখুন কিভাবে এটি আপনার প্রিয় হয়ে ওঠে। সপ্তাহান্তে টি-শার্টের পোশাকটি আপনাকে আরামদায়ক করার জন্য উপযুক্তভাবে প্রশস্ত। এবং একই সময়ে, এটি আপনাকে সাদা স্নিকার বা গ্রীষ্মকালীন স্যান্ডেলের সাথে রক করার জন্য যথেষ্ট আরাধ্য দেখাবে।

৯. লম্বা কার্ডিগান যা খোলা পাঁজরযুক্ত:

লেয়ারিংয়ের রহস্য হল, শুরুতে, একটি বড় আকারের এবং সহজ, তবুও দীর্ঘ কার্ডিগান। অনলাইন পর্যালোচকরা প্রায়ই এই হাতা মধ্যে আরাম সম্পর্কে। এই কার্ডিগানগুলি যে কোনও পোশাকের সাথে পুরোপুরি ভাল যায়।

১০. কার্গো জগার্স:

আমাদের সকলেরই একটি ভালো জোড়া জগারের মালিক হওয়া উচিত। কিন্তু কার্গো জগারগুলিকে সাধারণের থেকে আলাদা করে কী? এই জুটি একটি ইলাস্টিক কোমরবন্ধের সাথে আসে, যথেষ্ট প্রসারিত নিশ্চিত করে।

বাড়ি থেকে কাজ করার জন্য কীভাবে সঠিকভাবে পোশাক পরবেন সে সম্পর্কে এখানে কিছু উপায় রয়েছে:

অবশেষে, আপনি কথপোকথনের দল ভিডিও কলের জন্য বন্ধ এবং নিঃশব্দে একজন বিশেষজ্ঞ হয়ে উঠতে পারেন। আপনি বাড়ি থেকে অফিসের কাজের জন্য ফাইন-টিউনিং করে আপনার উৎপাদনশীলতা অপ্টিমাইজ করতে পারেন। প্রকৃতপক্ষে, আপনি যখন দূরবর্তীভাবে কাজ করছেন, তখন উন্নতির জন্য প্রচুর সুযোগ রয়েছে, যদিও এটি শেখার প্রক্রিয়াটির প্রতিদিনের পরীক্ষা। সুতরাং, দীর্ঘ পথ চলার জন্য, আমরা আপনাকে ঘরে থেকে আপনার কাজের পরিবর্তনের জন্য কীভাবে আরামদায়ক, আড়ম্বরপূর্ণ এবং সফলভাবে পোশাক পরবেন সে সম্পর্কে কিছু টিপস দিচ্ছি। করোনভাইরাস মহামারীর কারণে আপনি বাড়ি থেকে বের হতে না পারলেও প্রাথমিক পদক্ষেপটি হল উঠে এবং প্রস্তুত হওয়া।

আপনাকে কাজের মোডের জন্য নিজেকে প্রস্তুত করতে হবে:

ওয়্যারডের একজন পর্যালোচক এবং পণ্য লেখক, লরিন স্ট্র্যাম্প, সফলভাবে তার বাড়ি থেকে বিগত চার বছর ধরে কাজ করছেন, পরামর্শ দিয়েছেন যে আমাদের কাজের জন্য প্রস্তুত হওয়ার দৃষ্টিশক্তি হারানো উচিত নয়। স্ট্র্যাম্প বলেছেন যে আপনি যদি প্রস্তুত হওয়ার সময় কিছুটা মেকআপ প্রয়োগ করেন বা একজোড়া ফ্ল্যাট পরেন তবে এটি কোন ব্যাপার না কারণ এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার মানসিক অবস্থাকে কাজের মোডের দিকে পরিচালিত করবে। বিউটি অ্যাসিস্ট্যান্ট আকিলি কিং-এর মতে, আপনি ফাউন্ডেশনের নো মেকআপ সিরামের ফোঁটা বা প্যাট ম্যাকগ্রার কয়েকটি মাস্কারা স্ট্রোকের মাধ্যমে এটি অর্জন করতে পারেন।

আপনার আরাম জোনে লেগে থাকা উচিত নয়:

যদিও এটা সত্য যে যখন মহামারী শুরু হয়েছিল তখন লাউঞ্জওয়্যার এবং পায়জামার একটি প্রধান প্রবণতা ছিল, পাকা কর্মচারীরা যারা তাদের বাড়িতে অফিস থেকে কাজ করে তারা সর্বসম্মতভাবে আপনাকে সোয়েটপ্যান্ট বা পায়জামা থেকে দূরে থাকার পরামর্শ দেবে। যদিও এই পোশাকগুলি আরামদায়ক এবং লোভনীয়, তবে আপনাকে বাড়ি থেকে কাজ করার জন্য আপনার ক্যারিয়ারের জন্য এগুলি এড়াতে পরামর্শ দেওয়া হচ্ছে। প্রতিদিন পোশাক পরা অনুভব করার জন্য, আপনি একটি ব্রা পরার চেষ্টা করতে পারেন এবং আপনার পায়জামা থেকে বেরিয়ে আসতে পারেন। আপনার পালঙ্ক, বিছানা বা যেকোনো অত্যন্ত আরামদায়ক পৃষ্ঠ থেকে কাজ করা আপনাকে অলস করে তুলবে। অতএব, নিজেকে সঠিক পরিমাণে অস্বস্তি প্রদান করা অত্যন্ত গুরুত্বপূর্ণ যাতে আপনি ভুলে না যান যে আপনি প্রযুক্তিগতভাবে কাজ করছেন। সুতরাং, পরিবর্তে, আপনি সারা দিন এক জোড়া উচ্চ-কোমর জিন্স পরতে পারেন।

যদি না হয়, আরাম এবং শৈলীর মধ্যে ভারসাম্য বজায় রাখার চেষ্টা করুন:

আপনি যখন আপনার বাড়ি থেকে কাজ করছেন, তখন এর স্বয়ংক্রিয় অর্থ হল যে আপনি আপনার জন্য উপলব্ধ যে কোনও পৃষ্ঠ থেকে কাজ করতে পারেন এবং তাও অনায়াসে, একটি চেয়ার এবং একটি ডেস্ক যা পর্যাপ্তভাবে সজ্জিত। অতএব, আমরা আপনাকে বলি যেখানে আপনি আরামের সন্ধান করতে পারেন। মূল বিষয় হল শৈলী এবং আরামের মধ্যে একটি সুস্থ ভারসাম্য খুঁজে পাওয়া। আপনি যখন আধুনিক দিনের ঘরের পোশাক, লাগানো কার্ডিগান, সুতির বোতাম-আপ, সিল্ক প্যান্ট বা লিনেন প্যান্টের মতো টুকরো বেছে নেন, তখন আপনি নিজেকে আরামদায়ক রাখতে পারেন। তবে নিশ্চিত করুন যে প্রশ্নে থাকা আইটেমটি মধ্য দুপুরের দুর্বল ভঙ্গি সহ্য করার জন্য যথেষ্ট নরম এবং একই সময়ে, যথেষ্ট প্রসারিত।

আপনাকে অবশ্যই কাজের সময়ের জন্য একটি ইউনিফর্ম স্থাপন করতে হবে:

যদিও আপনি জানেন যে আপনার আশেপাশে কার্যত প্রতিদিন লোক থাকবে, তবে এটি অপরিহার্য যে পরিস্থিতি নির্বিশেষে আপনি সর্বদা পুনরায় পরতে পারেন বা উচ্চ-মানের প্রয়োজনীয় পোশাকের ভিত্তির উপর নির্ভর করতে পারেন। আপনি যদি কর্পোরেট বা অফিসের পরিবেশে অভ্যস্ত হন, তাহলে একটি ইউনিফর্ম হাতে রাখুন যা আপনার দিনের জন্য কাঠামো প্রদান করবে। একটি কার্ডিগান যা একই সাথে পালিশ এবং আরামদায়ক, একটি দুর্দান্ত সাদা টি-শার্ট এবং একটি শক্ত লেগিংস একটি ভাল ইউনিফর্ম। একটি বিকল্প হিসাবে, আপনি ব্যক্তিগত গয়না, সোয়েড লোফার, একটি ব্লেজার এবং একটি টেইলর্ড প্যান্ট রাখতে পারেন। উপরন্তু, আপনি আগের দিন আপনার প্রিয় সিরিজ দেখার জন্য যে পাজামা বা সোয়েটপ্যান্ট পরেছিলেন তা দ্বারা প্রলুব্ধ হওয়া থেকে নিজেকে আটকাতে পারেন, পরিবর্তে আনুষ্ঠানিক কিছু পরুন।

এখন আপনাকে যা করতে হবে তা হল উজ্জ্বল দিকের দিকে তাকান:

উপরন্তু, কথপোকথনের দল ভিডিও কলের ক্ষেত্রে, আপনি অবশ্যই ডোরাকাটা বা রঙিন টপস পরে একটি বিবৃতি দিতে পারেন। এখন, আপনার ক্যালেন্ডার আজ মিটিং মুক্ত হতে পারে, তবে আপনি পোশাক পরে বাড়িতে আরও কিছুটা মজা করার এই সুযোগটি নিতে পারেন। ডোরাকাটা বয়ফ্রেন্ড টি-শার্ট বা ঘূর্ণায়মান ইউনিফর্ম বিশেষ করে আরামদায়ক এবং বাড়ি থেকে কাজ করা গর্ভবতী কর্মচারীদের জন্য দরকারী। ভোগের সম্পাদকীয় কর্মীদের মতে, গাঢ় প্রিন্ট সহ স্ট্রাইপযুক্ত সোয়েটার এবং টি-শার্টগুলি খুব জনপ্রিয়। আপনি কি আমার সাথে একমত হবেন না যখন আমি বলি যে উজ্জ্বল রং সবসময়ই আপনাকে ভালো দেখায়?

এই নিবন্ধটি আপনাকে আপনার বাড়িতে বসে কাজ করার জন্য বেছে নেওয়ার জন্য পোশাকের পর্যাপ্ত বিকল্প সরবরাহ করেছে। উপায় আপনাকে পেশাগতভাবে সাজতে সাহায্য করবে এবং অনুপ্রাণিত করবে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.