First Interview: প্রথম সাক্ষাৎকারের জন্য কীভাবে প্রস্তুতি নেবেন?

First Interview: প্রত্যেকেই প্রথম সাক্ষাৎকারে টেক্কা দিতে চায়। এখানে এমন কিছু উপায় রয়েছে যার মাধ্যমে কেউ সাক্ষাৎকারে অংশ নিতে পারে

হাইলাইটস:

  • কোম্পানির গবেষণা
  • চাকরির সাক্ষাৎকারে আপনার যাত্রার পরিকল্পনা
  • কিভাবে প্রস্তুতি নেবেন

First Interview: নিম্নলিখিত সাক্ষাৎকার প্রস্তুতির উপায় আপনাকে কোম্পানির কোন দিকটি গবেষণা করা উচিত সে সম্পর্কে একটি নির্দেশিকা দেবে।

কোম্পানি গবেষণা:

সংস্থাগুলি কোম্পানি সংস্কৃতির অনুরূপ মানসম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করতে চায় । একটি সাক্ষাৎকারের আগে কোম্পানির বিষয়ে গবেষণা করা আপনাকে সংস্থার ভবিষ্যত লক্ষ্য এবং পরিকল্পনা সম্পর্কে একটি অন্তর্দৃষ্টি দেবে এবং এই পয়েন্টগুলি নিয়ে আলোচনা করতে সক্ষম হওয়া আপনাকে আপনার ভবিষ্যত নিয়োগকর্তার কাছে দীর্ঘমেয়াদী বিনিয়োগ বলে মনে করবে।

কোম্পানির আর্থিক: কোম্পানির ওয়েবসাইট চেক করুন। গুগল সার্চ করলে কোম্পানির বর্তমান অবস্থাও জানা যাবে। তারা কি একীভূত হয়েছে? – নাকি তারা সম্প্রতি প্রসারিত হয়েছে? লিঙ্কডইন তথ্যের একটি ভালো উৎস।

সংস্কৃতি: লিঙ্কডইন এবং ফেসবুক দেখুন বা বর্তমান বা প্রাক্তন কর্মীদের মন্তব্যের জন্য গুগল পর্যালোচনাগুলি দেখুন।

এক্সিকিউটিভ দল: কোম্পানির শ্রেণীবিন্যাস নিয়ে গবেষণা করতে কোম্পানির ওয়েবসাইটটি দেখুন এবং এক্সিকিউটিভ কারা তা খুঁজে বের করুন।

প্রতিযোগী: কোম্পানীর প্রধান প্রতিযোগী কারা তা খুঁজে বের করুন এবং একই শিল্পের প্রতিষ্ঠানের ওয়েবসাইটগুলি দেখুন।

চাকরির সাক্ষাৎকারে আপনার যাত্রার পরিকল্পনা: চাকরির সাক্ষাৎকরের জন্য প্রস্তুতি নেওয়ার সময় বিবেচনা করা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলির মধ্যে একটি হল আপনি সেখানে কীভাবে পৌঁছাতে যাচ্ছেন। পরিকল্পনা করতে ব্যর্থ হওয়া একটি ব্যর্থ পরিকল্পনা। আপনি যদি সাক্ষাৎকারে গাড়ি চালানোর পরিকল্পনা করছেন, তবে নিশ্চিত করুন যে আপনি আগের রাতে আপনার গাড়িতে জ্বালানি ভরেছেন। আপনি আপনার স্যুট পরিহিত পথে ভরাট হতে চান না।

নিশ্চিত করুন যে আপনি সময়মতো পৌঁছেছেন, বা আরও ভালো, কমপক্ষে ১৫ মিনিট আগে। ঠিকানা জেনে এটি নিশ্চিত করুন এবং যদি পারেন তবে কয়েকদিন আগে একটি ট্রায়াল চালান। সাক্ষাৎকারের সকালে, ট্র্যাফিক রিপোর্টগুলি পরীক্ষা করুন এবং একটি বিকল্প রাস্তা পরিকল্পনা করুন শুধুমাত্র ক্ষেত্রে। আপনি যদি ট্রেন বা বাসে ভ্রমণ করেন, তাহলে নিশ্চিত করুন যে আপনি আগের রাতে আবহাওয়ার রিপোর্ট চেক করুন এবং কোনো বিলম্বের জন্য পাবলিক ট্রান্সপোর্ট ওয়েবসাইটগুলিতে নজর রাখুন। ট্র্যাকের কাজ বা ট্র্যাফিক অবস্থার জন্য দেখুন যা আপনার ট্রেন বা বাস যাত্রা সম্ভাব্য বিলম্ব করতে পারে।

আগের রাতে তাড়াতাড়ি ঘুমাতে যান এবং নিজেকে প্রচুর সময় দিতে তাড়াতাড়ি ঘুম থেকে উঠুন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.