Ethnic Winter Wear: জাতিগত শীতকালীন পরিধানের জন্য ৮ টি পরামর্শ নিন

Ethnic Winter Wear: এখানে একটি তালিকা রয়েছে যা আপনার জাতিগত শীতকে আরও চটকদার করে তুলবে!!

হাইলাইটস:

  • কিছু ভালো জাতিগত জ্যাকেট জন্য দেখুন
  • দোপাট্টার বদলে শাল
  • শীতকালীন বন্ধুত্বপূর্ণ কাপড় বেছে নিন
  • হাত পুরো হাতা দিয়ে ঢেকে রাখুন

Ethnic Winter Wear: শীতকালে জাতিগত শীতের পোশাক স্টাইল করা কিছুটা চ্যালেঞ্জ হতে পারে। দেশের যেসব অংশে নভেম্বর থেকে ফেব্রুয়ারি মাসে প্রচণ্ড ঠাণ্ডা থাকে বিশেষ করে এই সমস্যার সম্মুখীন হয়। এই মাসগুলি উৎসব এবং উপলক্ষ্যে পূর্ণ যা আপনার শৈলী প্রদর্শন করার প্রচুর সুযোগ উপস্থাপন করে। কিন্তু তারপরে শীত এখানে একটি চ্যালেঞ্জ হতে থাকে।

শীতের কথা মাথায় রেখে জাতিগত শীতের পোশাক স্টাইল করা কোনো রসিকতা নয়। আপনি যখন আপনার পোশাক দেখাতে চান, আপনি অসুস্থ হতে চান না। কিন্তু ভারী সোয়েটার এবং কোটগুলির মতো ভারী পোশাকগুলি আমাদের পরিবেশন করতে চাই এমন সমস্ত ফ্যাশনে একটি ড্যাম্পার রাখে। এ অবস্থায় কী করবেন?

চিন্তা করবেন না!! আমরা স্টাইলিং পরামর্শের একটি তালিকা তৈরি করেছি যা আপনি এই শীতে প্রয়োগ করতে পারেন যা আপনাকে সবচেয়ে বেশি আলাদা করে তুলবে। এই শীতে, আপনার আশ্চর্যজনক জাতিগত পোশাক দিয়ে সবাইকে বিস্মিত করার জন্য প্রস্তুত হন!!

১. কিছু ভালো জাতিগত জ্যাকেট জন্য দেখুন:

আপনি আপনার সুন্দর জাতিগত কুর্তি বা এমনকি জাতিগত জ্যাকেটের সাথে স্যুট স্টাইল করতে পারেন। এগুলি কেবল প্রয়োজনীয় উষ্ণতাই দেয় না, তবে তারা আপনার পোশাকে অতিরিক্ত কিছু যোগ করে। একটি ভাল জাতিগত জ্যাকেট সত্যিই কোনো সমন্বয় সঙ্গে জোড়া করা যেতে পারে. এটি আপনার ইন্দো-ওয়েস্টার্ন ফিউশন পোশাকের জন্যও ভালো।আপনি সাধারণ কুর্তির সাথে মুদ্রিত বা এমব্রয়ডারি করা জ্যাকেট কিনতে পারেন।

২. দোপাট্টার বদলে শাল:

শীতকালে, দোপাট্টার পরিবর্তে শাল বেছে নিন। গ্রীষ্মের জন্য দোপাট্টা ভালো, কিন্তু শীতের জন্য? খুব বেশি না. তারা শীতের ঠাণ্ডা থেকে স্বস্তি দিতে পারে না। তবে শালগুলি অনেকটা দোপাট্টার মতো কাজ করে তবে উষ্ণতার অতিরিক্ত সুবিধার সাথে তারা সরবরাহ করে। আপনি তাদের আপনার পোশাকের সাথে মেলাতে পারেন। এমনকি আপনি আপনার শাড়ির সাথে একটি শালও পরতে পারেন!!

৩. শীতকালীন বন্ধুত্বপূর্ণ কাপড় বেছে নিন:

শীতের জন্য জাতিগত পোশাক খুঁজতে গেলে, সবসময় মোটা কাপড় বেছে নিন। কাঁচা সিল্ক এবং মখমলের মতো মোটা কাপড় গ্রীষ্মকালে অসহনীয়, তবে শীতকালে তা নয়। কাঁচা সিল্ক এবং মখমল দিয়ে তৈরি পোশাকগুলি অত্যন্ত প্রয়োজনীয় উষ্ণতা প্রদান করে যা শীতের জন্য পুরোপুরি উপযুক্ত। এই কাপড়গুলিতে জাতিগত পোশাকের জন্য অনেক দুর্দান্ত বিকল্প রয়েছে।

৪. পুরো হাতা দিয়ে যান:

শীতে আপনার হাত পুরো হাতা দিয়ে ঢেকে রাখুন। শীতকালে জাতিগত পরিধানে অস্ত্রগুলিই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়। সেজন্য, শীতের জন্য ফুল স্লিভ এথনিক পোশাক পরুন। ফুল হাতা যা ভারী এমব্রয়ডারি করা হয় শীতের জন্য আপনার সেরা বাজি। তারা উষ্ণতা প্রদান করে এবং অত্যন্ত সুন্দর দেখায়। যাইহোক, এটা খুবই গুরুত্বপূর্ণ যে আপনি নেট হাতা বা এমনকি নিছক হাতা এড়ান। তারা ঠান্ডা বাতাসকে তাদের মধ্য দিয়ে যেতে দেয় এবং শীতের জন্য বেশি কিছু করে না।

৫. পেপলাম ব্লাউজ বা টপ পরুন:

পেপলাম ব্লাউজ এই মুহূর্তে আছে. তারা একটি ব্লাউজ বা জ্যাকেট মত স্কার্ট হয়। এগুলি কেবল চটকদার দেখায় না তবে এগুলি আপনার মধ্যভাগকে ঢেকে রাখে এবং ঠান্ডা বাতাস থেকে রক্ষা করে। মোটা কাপড় দিয়ে তৈরি পেপলাম ব্লাউজ শীতকালে প্রয়োজনীয় উষ্ণতা যোগ করে। লম্বা হাতার পেপলাম ব্লাউজ শীতের জন্য সবচেয়ে ভালো কম্বিনেশন।

৬. ভারী সূচিকর্ম সঙ্গে পোশাক নির্বাচন করুন:

শীতকালে বিবাহের মতো অনুষ্ঠানের জন্য, ভারী সূচিকর্মের পোশাক পরুন। এমব্রয়ডারি করা জামাকাপড় প্রায়ই দুই স্তরের ফ্যাব্রিকের সাথে আসে, তাই তারা পুরু হয়। তার উপরে, এমব্রয়ডারি করা সামনের অংশটি এটিতে আরেকটি স্তর যুক্ত করে যা এটির মধ্য দিয়ে শীতল বাতাস চলাচল করা কঠিন করে তোলে।

আপনার জন্য এমব্রয়ডারি করা ব্লাউজ লেহেঙ্গা বা এমব্রয়ডারি করা কুর্তি শীতকালে বিশেষ অনুষ্ঠানে যাওয়ার উপায়।

৭. দীর্ঘ জাতিগত শ্রুগ:

আপনার সুন্দর শাড়ি বা আপনার আশ্চর্যজনক আনারকলির মতো ঐতিহ্যবাহী পোশাকের সাথে, আপনি দীর্ঘ জাতিগত শ্রুগ বেছে নিতে পারেন! এগুলি আপনার পোশাকগুলিতে অতিরিক্ত প্রান্ত যোগ করে। আপনি তাদের পোশাকের রঙের সাথে মেলাতে পারেন। লং এথনিক শ্রাগগুলি আপনাকে ঠান্ডা শীত থেকে রক্ষা করতেও কাজ করে।

৮. ব্লাউজ হিসাবে ক্রপ সোয়েটার:

শেষ কিন্তু অন্তত নয়, আমাদের তালিকায়, ক্রপ করা সোয়েটার। আপনি আপনার শাড়ির সাথে ক্রপড সোয়েটার পরতে পারেন। এই সংমিশ্রণটি অনন্য এবং এর সাথে, আপনি সর্দি হওয়ার ঝুঁকিও চালান না। ঐতিহ্যবাহী ব্লাউজগুলিতে প্রায়শই একটি গভীর স্কুপ নেকলাইন থাকে যা বুকের বেশিরভাগ অংশ শীতের বাতাসে উন্মুক্ত করে দেয়। কিন্তু ক্রপ করা সোয়েটারগুলি আপনার ব্লাউজ হিসাবে কাজ করে, আপনি নিরাপদ এবং চটকদার।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.