Eat food at shimla: সিমলায় বেড়াতে গিয়ে কখনই মিস করবেন না এই পাঁচ ক্যাফের খাবার

Eat food at shimla: আসুন জেনে নিয়া সিমলার জনপ্রিয় পাঁচটি ক্যাফের খাবার সম্পর্কে

হাইলাইটস

  • সিমলায় ভ্রমন
  • বেড়াতে গিয়ে কখনই মিস করা যাবে না যেসব ক্যাফের খাবার
  • জেনে নিন এই ক্যাফে সম্পর্কে বিস্তারিত

Eat food at shimla: উত্তরে কাশ্মীর থেকে দক্ষিণে কন্যাকুমারী পর্যন্ত বিস্তৃত এই ভারতবর্ষ নানা ধর্ম, বর্ন, জাতির মেলবন্ধন। আমাদের স্থান ও প্রদেশ ভেদে রয়েছে খাবারের বিভিন্ন স্বাদ। হিমাচল প্রদেশের রাজধানী সিমলায় এমন কয়েকটি জায়গা রয়েছে যা আর্কষনীয় করে তোলে। দার্জিলিংয়ের মত সিমলার অপরূপ সৌন্দর্য , রাস্তায় পাহাড়ি খাবারের জমজমাট দেখা যায়। বানিজ্যিক দিক দিয়েও অনেক বেশি গুরুত্বপূর্ণ। এই প্রবন্ধে জেনে নিন সিমলা বেড়াতে গিয়ে কখনই মিস করবেন না এই পাঁচ ক্যাফের খাবার।

ক্যাফে সিমলা টাইমসঃ

ক্যাফে সিমলা টাইমস ম্যাল রোডে অবস্থিত। জনপ্রিয় এই হোটেলের পারিপার্শ্বিক অবস্থা, সৌন্দর্য পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু। আধুনিক ছোঁয়া থাকলেও এই হোটেলটির উনুনে কাঠ দিয়ে রান্না হয়। পিজ্জা ও ডেজার্ট আইটেম সঙ্গে গরম ধোঁয়া ওঠা কফি এই ক্যাফের মূল আকর্ষণ।

ওয়েক অ্যান্ড বেকঃ

সুন্দর পাহাড়ি পরিবেশের মধ্যে অবস্থিত এই ক্যাফে। এইখানে গরম গরম ধোঁয়া ওঠা টাটকা খাবার পরিবেশন করা হয়। স্যালাড ও আমের একটি বিশেষ পদের সঙ্গে পরিবেশন করা হয় হুম্মাস ও পিটা যা এই ক্যাফের খাবারের মূল আকর্ষণীয় পদ। এছাড়াও প্যানকেক, কফি বেশ সুস্বাদু। তুলনামূলক কম খরচ এই ক্যাফের।

ক্যাফে সোলঃ

সিমলায় ভ্রমনপ্রেমী পর্যকরা পাহাড়ি সৌন্দর্য উপভোগ ও সুস্বাদু পাহাড়ি খাবারের স্বাদ নিতে চাইলে এই ক্যাফেটিতে যেতেই হবে। থাই খাবার থেকে শুরু করে ইটালিয়ান, কন্টিনেন্টাল সবরকমের খাবার পাওয়া যায় এই ক্যাফেতে। সঙ্গে রয়েছে সুস্বাদু ডেজার্ট আইটেম। এই ক্যাফের ‘ব্লু বেরি চিজকেক’ হল জনপ্রিয় ডেজার্ট।

হাইডআউট ক্যাফেঃ

সিমলার ম্যাল রোডের শুরু যেখান থেকে সেখানেই আছে এই ক্যাফে। এই ক্যাফের মেলা আউটলেটে রয়েছে সিমেতে। সুস্বাদু ও প্রকাশ্য ক্যাফেতে আবার দেখতে এটি হল সেরা। তাই সিমলা বেলে ভালো ক্যাফে হিসাবে পরিচিতি।

ইন্ডিয়ান কফি হাউজঃ

কোনও বাঙালি সিমলা বেড়াতে গিয়েছেন আর সেখানে গিয়েই তাঁর মনটা কফি হাউজের খোঁজ করবেনা তার তো হয় না। সেক্ষেত্রেও কোনও চিন্তা নেই সিমলায় ম্যাল রোডে রাম বাজারের কাছে রয়েছে ইন্ডিয়ান কফি হাউজ। দাম অত্যন্ত কম।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.