Shark Tank India:সার্ক ট্যাংক ইন্ডিয়া!

Shark Tank India:সার্ক ট্যাংক ইন্ডিয়া!

হাইলাইটস:

  • নতুন ব্যবসায়িকদের জন্য একটি পথ
  • ব্যবসা সামগ্ৰিক নানা তথ্য
  • বিস্তারিত আলোচনা

Shark Tank India:সার্ক ট্যাংক ইন্ডিয়া!

আমেরিকান শো শার্ক ট্যাঙ্কের জনপ্রিয়তার পরে, এর দেশি সংস্করণ – শার্ক ট্যাঙ্ক ইন্ডিয়া শীঘ্রই সারা দেশে মন জয় করে নেয়।ভারতের সম্ভাব্য ব্যবসায়ী উদ্যোক্তাদের ব্যবসায়িক ধারণাগুলি পরীক্ষা করার একটি ধারণার সাথে SONY টিভিতে ২০ ডিসেম্বর, ১০২১ থেকে ৪ ফেব্রুয়ারি, ২০২২ পর্যন্ত শোটি প্রিমিয়ার করা হয়েছিল এবং দেশি রিয়েলিটি শোগুলির মতোই একট। মেলোড্রামাটিক প্লট তৈরি করতে সক্ষম হয়েছিল।

মজার বিষয় হল,অনুষ্ঠানটি নারী উদ্যোক্তাদের উৎসাহিত করেছে এবং ইউটিউবে ৪ মিলিয়নেরও বেশি ভিউ সহ ‘উইমেন টেকিং চার্জ’ শিরোনামের একটি ভিডিও সবচেয়ে বেশি দেখা হয়েছে।

অশনির গ্রোভার, আমান গুপ্তা, অনুপম মিত্তাল, গজল আলাঘ, নমিতা থাপার, পীযূষ বনসাল এবং বিনিতা সিং সমন্বিত শো শার্ক দর্শকদের কাছ থেকে অত্যন্ত ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে।

সার্ক আশনিরের ‘দোগলা পান্তি’:

আশনির শোতে অভদ্র এবং সোজাসাপ্টা হওয়ার খ্যাতি তৈরি করেছেন যা অনেক দর্শক স্পষ্টতই পছন্দ করেননি এবং সম্ভবত ঘৃণাও করেছিলেন।কিন্তু অনেকেই ছিলেন যারা আসলেই তার মনোভাবকে ভালোবাসতেন।একটি শোতে কাউকে অভদ্র হতে দেখা মানুষ রিয়েলিটি শোতে লেগে থাকার আসল কারণ।

শোতে,BharatPe-এর সহ-প্রতিষ্ঠাতা Ashneer Grover উচ্চ-শক্তিশালী এবং প্রথম সিজনের হিসাবে তাঁর খ্যাতি তৈরি করেছিলেন। তাঁর ওয়ান-লাইনার ‘ইয়ে সব দোগালাপান হ্যায় (সবই ভণ্ডামি) বিখ্যাত হয়ে ওঠে এবং জানুয়ারির প্রথম সপ্তাহে ভাইরাল হওয়া প্রথম মেমে এবং সবচেয়ে ডাউনলোড করা মেম টেমপ্লেটগুলির মধ্যে একটি হয়ে ওঠে।

এমন একটি ঘটনাও ছিল যখন শাদি.কমের সিইও এবং প্রতিষ্ঠাতা অনুপম মিত্তাল এমন কিছুর জন্য আঘাত পেয়েছিলেন যা গ্রোভার অনুপমের উপর তার প্রস্তাব বেছে নেওয়ার জন্য একজন প্রতিযোগীকে আকৃষ্ট করার চেষ্টা করার সময় বলেছিলেন।

প্রতিযোগীর কাছে যাওয়ার চেষ্টা করতে গিয়ে আশনির বললেন, “ইসনে এক ব্র্যান্ড বানায়া, ম্যানে দো ব্র্যান্ড বানায়ে। ম্যায়নে ভারতপে ভি বানায়া, ম্যায়নে পোস্টপে ভি বানায়া, পেহলে ম্যানে গ্রফার্স ভি বানায়া, তোহ ব্র্যান্ড কি তো বাত মাত করো মেরে সে।যার জন্য একবার আমান গুপ্তা বলেছিলেন “হাম ভি বানা লেঙ্গে” যা অনেকের মনোযোগ আকর্ষণ করেছিল এবং মেমে ভাইরাল হয়েছিল।

সার্ক নামিতা এন্ড হার এক্সপেটিশ:

আপনি হয়তো ইতিমধ্যেই জানেন যে নমিতা থাপার যিনি এমকিউর ফার্মাসিউটিক্যালস-এর নির্বাহী পরিচালক।এটা দেখা গেছে যে যখনই সে কোন ব্যবসায় আগ্রহী হয় না,তখনই তাকে একটি জিনিস স্পষ্ট করে বলে দেয় যে তার সেই নির্দিষ্ট এলাকায় বা ব্যবসায় ‘দক্ষতা’ নেই,তাই তিনি বাইরে আছেন।এবং দক্ষতার উপর তার জোর তাকে আরও জনপ্রিয় এবং প্রিয় করে তুলেছে।

 

ডেইরি জায়ান্ট আমুলও শার্ক ট্যাঙ্ক ইন্ডিয়ার অ্যাশনিরের সংলাপগুলির উপর একটি কৌশলী খনন করেছে এবং আশনির এবং সহ শার্লক নমিতা থাপারের একটি ছবি তৈরি করেছে যাতে বলা হয়,”ইয়ে সবকো ডাইজেস্ট হোতা হ্যায়৷ স্বাদের উপর ১০০ শতাংশ ইক্যুইটি।”

Shaadi.com এর সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও অনুপম মিত্তাল কথা বলতে ভালোবাসেন যা শোতে স্পষ্ট ছিল কিন্তু অন্যান্য শার্ক তাকে কখনই অনুমতি দেয়নি।শার্ক যখনই কথা বলতে চাইত তখনই তাকে দ্বন্দ্ব ও বাঁধা দিতে পছন্দ করত। এমন অনেক সময় ছিল যখন অনুপম নিজেকে অন্য শার্ক দ্বারা অভদ্রভাবে বাধাগ্রস্ত করতে দেখেছিলেন এবং যেখানে তিনি বলেছিলেন যে, “ইয়ার বাত তো করনে দো (অন্তত আমাকে কথা বলতে দিন) যা মেম টেমপ্লেটগুলির একটি সংযোজনও হয়ে উঠেছে।

কৌতুক অভিনেতা রোহান জোশি শার্ক ট্যাঙ্ক ইন্ডিয়ার গুপ্তা এবং থাপারের সাথে একটি YouTube লাইভ ভিডিও করেছিলেন, যা ১.৩ মিলিয়ন ভিউ অতিক্রম করেছে।ঘন্টাব্যাপী কথোপকথনের সময়,গ্যাংটি জনপ্রিয় কিছু মেমের মাধ্যমে স্ক্রোল করেছিল যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল।অভিনেত্রী এবং কৌতুক অভিনেতা মল্লিকা দুয়াও থাপারের একটি ৯০-সেকেন্ডের নকল শেয়ার করেছেন এবং এটি তার প্রোফাইলে পুনরায় পোস্ট করেছেন যা তার ৩00,000 এরও বেশি ভিউ পেয়েছে যেখানে শার্কের উপর রোহান যোশীর মেম ৪00,000 এরও বেশি ভিউ পেয়েছে।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে চোখ রাখুন ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায়।

Leave a Reply

Your email address will not be published.