Single or Relationship: একা থাকার স্বাধীনতা কিন্তু সম্পর্কে থাকা মজার হতে পারে! কোন টি নির্বাচন করবেন?

Single or Relationship: শান্তিই অগ্রাধিকার, এখানে একা থাকার সুবিধা এবং অসুবিধা রয়েছে

হাইলাইটস: 

  • সময়
  • টাকা
  • চাপ
  • স্বাধীনতা

Single or Relationship: কখনও কখনও একজন ব্যক্তির জীবনে, কেউ ভাবতে পারে যে একা থাকা বা সম্পর্কে থাকা ভালো। অবিবাহিত থাকা স্বাধীনতা এবং মজার সাথে জড়িত, একটি সম্পর্কে থাকাকালীন আরও পরিপক্ক বলে মনে হয় কারণ এটি স্থিতিশীলতা এবং একটি পরিবার শুরু করার ক্ষমতা প্রদান করে।

কেউ মূল্য দেয় না এবং তার যা নেই তা চায়! সম্পর্কের ক্ষেত্রেও তাই । আপনি যখন অবিবাহিত হন, তখন আপনি একটি সম্পর্ক কামনা করেন; আপনি যখন একটি সম্পর্কে থাকেন, আপনি অবিবাহিত হওয়ার সমস্ত সুবিধা লক্ষ্য করেন।

এখানে অবিবাহিত থাকার সুবিধা এবং অসুবিধাগুলি রয়েছে যা আপনাকে উপলব্ধি করতে পারে যে লোকেরা প্রায়শই একাকীত্বকে আমাদের জীবনের সেরা দিন বা সবচেয়ে খারাপ হিসাবে কী আঁকে?

সময়:

  • সুবিধা: আপনি যখন অবিবাহিত থাকেন, তখন আপনার কাজ, আপনার শিক্ষা এবং আপনার প্রতিভা এবং নিজেকে অন্বেষণ করার জন্য আপনার কাছে নিখুঁত সুযোগ থাকে। এই সময় নতুন এবং স্বাস্থ্যকর শখ অন্বেষণ এবং সম্ভাব্য জীবনের প্রতিটি বিট অভিজ্ঞতা. আপনি যা চান তাই করতে পারেন কারণ আপনাকে কাউকে সময় দিতে হবে না। সুতরাং, এটি অবিবাহিত থাকার একটি দুর্দান্ত সুবিধা কারণ আপনার উপর অনেক কম চাপ রয়েছে।
  • অসুবিধা: সময়সূচীর বিশাল ফাঁক সবসময় যতটা ফলপ্রসূভাবে ব্যয় করা উচিত ততটা হয় না। অবিবাহিত থাকার অসুবিধা হল যেহেতু আপনার কাছে অনেক বেশি সময় আছে, তাই অনেক লোক সাধারণত পর্ণ, ড্রাগ এবং অ্যালকোহলের মতো খারাপ অভ্যাসের জন্য পড়ে যায়। যদি সঠিকভাবে ব্যবহার না করা হয়, আপনার অবিবাহিত থাকার সময়টিও আপনার ক্ষতি করতে পারে।

টাকা:

  • সুবিধা: আপনি যখন অবিবাহিত থাকেন, তখন আপনার খরচ অনেক কম হয় এবং আপনি সম্পূর্ণ নিজের জন্য ব্যয় করেন। আপনাকে উপহার কিনতে বা তারিখ বা ছুটিতে ব্যয় করতে হবে না। সুতরাং, আপনার অনেক সঞ্চয় রয়েছে যা আপনি বন্ধুদের সাথে পার্টি করতে ব্যবহার করতে পারেন।
  • অসুবিধা: আসুন এটির মুখোমুখি হই – আপনি যখন সম্পর্কের মধ্যে থাকেন তখন আপনার সাথে খেলার জন্য আরও অর্থ থাকে! ছুটির জন্য আরও টাকা। তারিখের জন্য আরও অর্থ, যে কোনও কিছুর জন্য আরও অর্থ যা আপনি যখন শুধুমাত্র একটি আয়ের উপর জীবনযাপন করছেন তখন আপনি তা করতে পারবেন না, কিন্তু আপনার সাথে সময় কাটানোর মতো কোনও অংশীদার নেই, এটি নির্দেশ করে যে আপনি একাকী

চাপ:

  •  সুবিধা: যখন একজন অবিবাহিত থাকে তখন জীবন অনেক কম চাপের হয়। একটি সম্পর্কের সমস্ত লোকই বুঝতে পারবে বিভিন্ন ধরণের মানসিক চাপ যেমন অর্থ ব্যবস্থাপনার জন্য সময় কাটানোর জন্য, তারিখের পরিকল্পনা করা, উপহার কেনা, ঝগড়া হয়ে থাকে।
  • অসুবিধা: আপনি এই ধরনের মানসিক চাপ থেকে মুক্ত। যাইহোক, আপনি বিশ্বাস করবেন না যে গবেষকরা প্রমাণ করেছেন যে একটি সম্পর্কের মধ্যে থাকা পুরুষ এবং মহিলারা একক ব্যক্তির চেয়ে অনেক বেশি সুখী কারণ ধীরে ধীরে, তারা স্ট্রেস ম্যানেজমেন্টে পেশাদার হন।

স্বাধীনতা:

  • সুবিধা: আপনি যখন অবিবাহিত থাকেন তখন আপনি একটি মুক্ত পাখি। আপনি যখন চান তখন আপনি যা চান তা করতে পারেন। আপনি যা কিছু করতে পছন্দ করেন, আপনি কী পরতে চান, বন্ধুদের সাথে নাইট আউট, নতুন লোকের সাথে দেখা করুন। আপনার সঙ্গীর চাহিদা বা ইচ্ছা গ্রহণ করার দরকার নেই। অতএব, আপনি আবদ্ধ বোধ করবেন না এবং আপনি যা চান তা করতে পারেন।
  • অসুবিধা: সম্পর্কের ক্ষেত্রে একজন পুরুষ বা মহিলার তুলনায় একজন একক পুরুষ/মহিলা বেশি স্বাধীনতা উপভোগ করেন বলে কোনও অসুবিধা নেই। যাইহোক, সম্পর্কের মানুষদের কম স্বাধীনতা থাকে। একজন ব্যক্তি যখন অবিবাহিত থাকে তখন স্বাধীনতা সবচেয়ে উল্লেখযোগ্য সুবিধাগুলির মধ্যে একটি। আপনি একটি মুক্ত আত্মা হতে পারতেন।

কিছু লোক সম্পর্ককে ভয় পায় কারণ তারা ভুল জিনিস শুনেছে বা একটি ভয়ানক সম্পর্ক অনুভব করেছে। যদিও অবিবাহিত থাকাটা জীবনের একটা নির্দিষ্ট পর্যায়ে কিছুটা উপভোগ্য।

উভয় পক্ষের সুবিধা এবং অসুবিধা আছে, কিন্তু এটা নির্ভর করে আমরা আমাদের জীবন কেমন হতে চাই তার উপর। অবিবাহিত থাকা যতটা মজা, একজন নির্দিষ্ট ব্যক্তির থাকাটাও মজার হতে পারে। তদ্ব্যতীত, আপনি একা থাকতে যতটা ঘৃণা করেন, কোনও কিছুতে তাড়াহুড়ো করার বা জোর করার চেষ্টা করবেন না। শুধু প্রবাহের সাথে যান এবং এটি ঘটতে দিন, তবে সবচেয়ে বেশি, আপনি আনন্দে থাকুন এবং মজা করুন!

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.