Visa Free Countries for Indians: ভারতীয়দের জন্য ১১টি ভিসা ফ্রি দেশ সম্পর্কে বিস্তারিত জেনে নিন

Visa Free Countries for Indians: ভারতীয়দের জন্য ভিসা ফ্রি দেশ, এখনই আপনার ছুটি বুক করুন!

হাইলাইটস:

  • সময় কাটানোর এবং অন্য স্থানের সংস্কৃতি সম্পর্কে জানার জন্য ভ্রমণ একটি দুর্দান্ত উপায়।
  • ভিসা ফ্রি ভ্রমণ মানে আগে থেকে ভিসা না নিয়ে যেকোনো দেশে ভ্রমণ।
  • এই ভিসা-মুক্ত প্রক্রিয়াটিতে ভিসা পদ্ধতির একেবারেই কোন ঝামেলা নেই এবং বিশ্বের অনেক দেশ অনুমতি দেয় এমন ভিসা ফিতেও অনেক সাশ্রয় করে।

Visa Free Countries for Indians: সময় কাটানোর এবং অন্য স্থানের সংস্কৃতি সম্পর্কে জানার জন্য ভ্রমণ একটি দুর্দান্ত উপায়। ভিসা ফ্রি ভ্রমণ মানে আগে থেকে ভিসা না নিয়ে যেকোনো দেশে ভ্রমণ। এটি ভ্রমণের একটি খুব সহজ এবং সহজ উপায় এবং এমন কিছু যা এমন কিছু লোকেদের পছন্দ যারা ভ্রমণের শেষ মুহূর্তের পরিকল্পনা করতে চান। এই ভিসা-মুক্ত প্রক্রিয়াটিতে ভিসা পদ্ধতির একেবারেই কোন ঝামেলা নেই এবং বিশ্বের অনেক দেশ অনুমতি দেয় এমন ভিসা ফিতেও অনেক সাশ্রয় করে। কিছু কিছু দেশের সরকারের ভারত সরকারের সাথে একটি চুক্তি রয়েছে যা ভারতকে কোনো দীর্ঘ ভিসা প্রক্রিয়া ছাড়াই তাদের দেশে ভ্রমণের অনুমতি দেয়। একইভাবে, ভারতও অনেক লোককে আগাম ভিসা না নিয়েই দেশটিতে যাওয়ার অনুমতি দেয়। এই ভিসা মুক্ত দেশগুলি আপনাকে শুধুমাত্র একটি পাসপোর্টের সাথে সেখানে ভ্রমণ করার অনুমতি দেয় এবং আপনি সেখানে পৌঁছালে আপনি ভিসা পেতে পারেন। যদিও এই জায়গাগুলির বেশিরভাগের জন্য আপনার পাসপোর্ট ছাড়া অন্য কোনও নথির প্রয়োজন হয় না, তাদের মধ্যে কিছু আপনাকে নথিগুলি দেখাতে বলতে পারে যেমন দেশে প্রবেশের জন্য আগাম ভ্রমণের প্রমাণ এবং আপনার বুক করা থাকার জন্য। এবং অন্যান্য জায়গায়, আপনাকে কিছু বিমানবন্দর বা প্রস্থান কর দিতে হতে পারে। কিন্তু এইগুলি কিন্তু কয়েকটি দেশ আছে যারা এখনও ভারতীয়দের জন্য ভিসা বিনামূল্যে প্রবেশের অনুমতি দেয়। আসুন ভারতীয়দের জন্য ভিসা মুক্ত দেশগুলি দেখি।

We’re now on Whatsapp – Click to join

  • কেনিয়া অত্যন্ত সমৃদ্ধ বন্যপ্রাণী সহ একটি সুন্দর দেশ। আপনি যদি এখানে ভ্রমণ করতে চান, তাহলে আগাম কোনো ভিসা ছাড়াই করতে পারেন।
  • মালয়েশিয়া – এই উন্নত দেশটিতে যান যেটি এখনও ভিসা ছাড়াই আধুনিকায়ন এবং সংস্কৃতির মিশ্রণের গর্ব করে। এটি ভারতীয়দের সহজে ভ্রমণ করার অনুমতি দেয় এবং আপনি সেখানে পৌঁছে গেলে আপনি ভিসা পেতে পারেন। মালয়েশিয়া পেট্রোনাস টুইন টাওয়ার, বাতু গুহা এবং লেগোল্যান্ড মালয়েশিয়ার জন্য পরিচিত।
  • মরিশাস- অন্য জায়গায় এই সুন্দর সৈকত অবস্থান যেখানে আগে থেকে ভিসার প্রয়োজন নেই এবং খুব সমৃদ্ধ ভারতীয় প্রবাসী রয়েছে। ব্ল্যাক রিভার গর্জেস ন্যাশনাল পার্ক, স্যার সিউওসাগুর রামগুলাম বোটানিক্যাল গার্ডেন এবং চামারেল সেভেন কালার আর্থ জিওপার্ক দেখুন।
  • নেপাল- আমাদের নিকটবর্তী প্রতিবেশীরও আগে থেকে ভিসার প্রয়োজন হয় না এবং প্রচুর ভারতীয় এখানে বসবাস করতে পারেন।
  • কাতার- একটি উপসাগরীয় দেশ, কাতার ঐতিহ্যের সাথে আধুনিকতার মিশ্রণ ঘটায়। এর ভবিষ্যত স্কাইলাইনের জন্য পরিচিত, এটি দোহার জমজমাট বাজার এবং ইসলামিক শিল্পের অত্যাশ্চর্য জাদুঘর সহ একটি সমৃদ্ধ সাংস্কৃতিক অভিজ্ঞতা প্রদান করে।
  • সেশেলস- সেশেলস, একটি ভারত মহাসাগরের স্বর্গ এখন নতুন বিবাহিতদের জন্য একটি শীর্ষ বাছাই হয়ে উঠেছে। এটি সুন্দর, সস্তা এবং সহজেই বালি, মালদ্বীপ এবং থাইল্যান্ডের সাথে প্রতিযোগিতা করতে পারে।
  • সেনেগাল- আফ্রিকার পশ্চিম উপকূলে অবস্থিত সেনেগাল তার প্রাণবন্ত সঙ্গীত, রঙিন বাজার এবং ঐতিহাসিক গুরুত্বের জন্য পালিত হয়। আপনি যদি কিছু শিথিলতা এবং মজা খুঁজছেন তবে আপনি এখানে আপনার পরবর্তী ভ্রমণের পরিকল্পনা করতে পারেন।
  • বার্বাডোস- বার্বাডোস, ক্যারিবিয়ান, তার সাদা বালুকাময় সৈকত, স্ফটিক-স্বচ্ছ জল এবং প্রাণবন্ত সংস্কৃতির জন্য বিখ্যাত। এটি একটি সূক্ষ্ম অবস্থান এবং আপনাকে এমন অনুভব করতে দেয় যে আপনি সত্যিকারের ছুটিতে আছেন।
  • ওমান- আপনি যদি প্রাচীন ঐতিহ্য এবং আধুনিক উন্নয়নের একটি অনন্য মিশ্রণ খুঁজছেন, ওমান আপনার পরবর্তী গন্তব্য হওয়া উচিত।
  • ম্যাকাও- ম্যাকাও, যাকে প্রায়শই “এশিয়ার লাস ভেগাস” বলা হয়, এটি একটি প্রাণবন্ত শহর যা তার জমকালো ক্যাসিনো, পর্তুগিজ-প্রভাবিত স্থাপত্য এবং একটি সমৃদ্ধ রান্নার দৃশ্যের জন্য পরিচিত৷ ম্যাকাওর ঐতিহাসিক কেন্দ্র একটি ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইট।
  • ফিজি- ফিজি, দক্ষিণ প্রশান্ত মহাসাগরের একটি দ্বীপ দেশ, এর রসালো ল্যান্ডস্কেপ, প্রবাল প্রাচীর এবং উষ্ণ আতিথেয়তায় মুগ্ধ। মজার জলের ক্রিয়াকলাপ থেকে ঐতিহ্যবাহী গ্রাম অন্বেষণ, এটি আপনাকে চূড়ান্ত আরাম দেয়।

এইরকম ভ্রমণ সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.