Spring Holiday Destinations: ফেব্রুয়ারি-মার্চ মাসটি ভ্রমণের জন্য সেরা, অবশ্যই এই জায়গাগুলি ঘুরে আসুন

Spring Holiday Destinations: এই জায়গাগুলোতে বসবাসকারী মানুষের প্রিয় গন্তব্য, আজই যাওয়ার পরিকল্পনা করুন

হাইলাইটস:

  • বসন্তের ছুটির গন্তব্য ফেব্রুয়ারি থেকে মার্চের মাঝামাঝি আবহাওয়া বেশিরভাগ জায়গায় মনোরম।
  • এই ঋতু ভ্রমণের জন্য খুবই ভালো।
  • আপনি যদি এই মরসুমে এমন একটি জায়গা খুঁজছেন যেখানে আপনি সারাজীবনের স্মৃতি তৈরি করতে পারেন, তাহলে আপনি ভারতে এই জায়গাগুলির জন্য পরিকল্পনা করতে পারেন।

Spring Holiday Destinations: বসন্তের ছুটির গন্তব্য ফেব্রুয়ারি থেকে মার্চের মাঝামাঝি আবহাওয়া বেশিরভাগ জায়গায় মনোরম। এই ঋতু ভ্রমণের জন্য খুবই ভালো। আপনি যদি এই মরসুমে এমন একটি জায়গা খুঁজছেন যেখানে আপনি সারাজীবনের স্মৃতি তৈরি করতে পারেন, তাহলে আপনি ভারতে এই জায়গাগুলির জন্য পরিকল্পনা করতে পারেন। আজ আমরা ভারতের এমনই কিছু জায়গার কথা জানব, যেখানে বসন্ত হল বেড়ানোর সেরা ঋতু।

মুন্নার, কেরালা:

মুন্নার কেরালার একটি খুব সুন্দর হিল স্টেশন। তার মানে এই জায়গাটি না দেখে একটি ট্রিপ অসম্পূর্ণ বলে মনে করা হয় এবং বসন্ত ঋতুতে এর সৌন্দর্য শীর্ষে থাকে। আশপাশের পাহাড়ে ফুটেছে নানা ধরনের ফুল দেখে মন খুশি হয়ে যায়। এমন সৌন্দর্য আপনাকে মনে করে যে আপনি স্বর্গে আছেন।

We’re now on Whatsapp – Click to join

কাশ্মীর:

একইভাবে কাশ্মীর পেয়েছে ভারতের স্বর্গের মর্যাদা। এখানে এসে আপনি একটি ধারণা পাবেন কেন এটি স্বর্গ উপাধি পেয়েছে। কাশ্মীরের সৌন্দর্য একবারে অন্বেষণ করা যায় না। এখানে গ্রীষ্মকালে ভিন্ন দৃশ্য, শীতকালে ভিন্ন এবং বসন্তে সম্পূর্ণ ভিন্ন দৃশ্য দেখা যায়। ফেব্রুয়ারি মাসে এখানকার উপত্যকায় রঙিন ফুল ফোটে। টিউলিপ এবং চেরি গাছ একসাথে এমন একটি দৃশ্য তৈরি করে যে কারও মনে হয় বাইরের দেশে।

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ:

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ বঙ্গোপসাগরে অবস্থিত। বসন্ত মৌসুমে পর্যটকরা এখানে ভ্রমণ উপভোগ করতে পারেন। আপনি দিগলিপুর, সেলুলার জেল, রাধানগর বিচ, রস আইল্যান্ড, মহাত্মা গান্ধী মেরিন ন্যাশনাল পার্ক, লক্ষ্মণপুর বিচ, সমুদ্রিকা মেরিন মিউজিয়াম এবং হ্যাভলক দ্বীপ দেখার পরিকল্পনা করতে পারেন। এটি কায়াকিং, স্কুবা ডাইভিং, সমুদ্রে হাঁটা, স্নরকেলিং এবং সীপ্লেন ভ্রমণের জন্য ভারতের সেরা জায়গাগুলির মধ্যে একটি।

দার্জিলিং, পশ্চিমবঙ্গ:

দার্জিলিং এর পরিচয় দূর-দূরান্তে ছড়িয়ে থাকা সবুজ চা বাগান আর টয় ট্রেনের যাত্রা। এখানকার আবহাওয়া প্রায় সারা বছরই মনোরম থাকে, তবে ফেব্রুয়ারিতে মনোরম আবহাওয়ার সাথে এখানকার সৌন্দর্যও দ্বিগুণ হয়ে যায়। বসন্তে এখানকার পাহাড়গুলো রডোডেনড্রন ও ম্যাগনোলিয়ার ফুলে ও গন্ধে ভরে যায়। যা দেখে অন্যরকম আনন্দ হয়।

ফুলের উপত্যকা, উত্তরাখণ্ড: 

যদিও উত্তরাখণ্ডের ভ্যালি অফ ফ্লাওয়ার্স দেখার সেরা ঋতু হল জুলাই থেকে সেপ্টেম্বর, যখন আপনি এখানে এসে রঙিন ফুল দেখতে পাবেন, তবে ফেব্রুয়ারি মাসেও একই রকম দৃশ্য দেখা যায়। এখানে তৃণভূমি আলপাইন ফুলে আচ্ছাদিত। সামনে থেকে এমন দৃশ্য দেখলে অন্যরকম আনন্দ ও শান্তির অনুভূতি পাওয়া যায়। এই দৃশ্যটি আপনার ফটোগুলিকেও চমৎকার করে তুলতে পারে।

সিমলা, হিমাচল প্রদেশ:

দিল্লি, চণ্ডীগড়, হরিয়ানায় বসবাসকারী মানুষের প্রিয় গন্তব্য সিমলা। যা উইকএন্ডের মজার জন্য উপযুক্ত জায়গা। আপনি যদি দুই দিনের মজা করার জায়গা খুঁজছেন, তাহলে আপনি সিমলা যাওয়ার পরিকল্পনা করতে পারেন। বসন্তে, এখানে চারদিকে রডোডেনড্রন এবং চেরি ফুল ফোটে। যা আপনার ভ্রমণকে স্মরণীয় করে তুলবে।

এইরকম ভ্রমণ সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

1 Comment

Leave a Reply

Your email address will not be published.