Plan a trip to Goa in your budget: আপনার বাজেটে গোয়া ভ্রমণের পরিকল্পনা করুন!

Plan a trip to Goa in your budget: আপনার পকেট থেকে খুব বেশি খরচ না করে কীভাবে গোয়া ভ্রমণের পরিকল্পনা করবেন?

Plan a trip to Goa in your budget: বন্ধুদের একটি দলের সাথে ভ্রমণ এই সমগ্র বিশ্বের সবচেয়ে আশ্চর্যজনক জিনিস. একজনকে কখনই সুযোগটি মিস করা উচিত নয়, আসলে আপনার এটি দখল করা উচিত। এখানে, আপনার জীবনে অন্তত একবার গোয়া ভ্রমণের পরিকল্পনা করার কয়েকটি কারণ রয়েছে। আর আপনি যদি মনে করেন আপনার পকেট থেকে অনেক টাকা খরচ করা দরকার, তাহলে আপনি ভুল করছেন বন্ধু। এখানে আপনি আপনার পকেট থেকে খুব বেশি খরচ না করে কীভাবে গোয়া ভ্রমণের পরিকল্পনা করতে পারেন।

আপনি যদি মৌমাছির কাজ করেন তবে আপনার শুক্রবার সকালে রওনা হওয়া উচিত যাতে আপনি রবিবার রাতে ফিরে আসতে পারেন। আপনি আপনার গন্তব্যের দিকে যাত্রা করার আগে আপনাকে জায়গাটির বিশেষত্ব জানতে হবে।

প্রধান আকর্ষণ 

1. স্ফটিক নীল জল এবং রৌদ্রোজ্জ্বল দিন সহ সুন্দর সৈকত। এই সব আপনি প্রেমে পড়া হবে.

2. খাঁটি পর্তুগিজ খাবার চেষ্টা করার জন্য গোয়া হল সেরা জায়গা। তাই, অন্তত একবার চেষ্টা করে দেখুন আপনি নিশ্চয়ই সমৃদ্ধ স্বাদ পছন্দ করবেন।

3. আপনি যদি পার্টি পশু হন, গোয়া আপনার জন্য চূড়ান্ত জঙ্গল। ওপেন এয়ার পার্টি ছাড়া গোয়ায় থাকা সম্পূর্ণ হবে না। কিংবদন্তি দলগুলির জন্য রবিবারে হিল টপ পরিদর্শন করুন যা বিকেল 5 টায় শুরু হয় বা আর্পোরা পাহাড়ে বাগা এবং অঞ্জুনার মধ্যে অবস্থিত ক্লাব কিউবানাতে বেড়াতে যান। অন্যান্য জায়গাও আছে।

4. Shopaholics জন্য সেরা জায়গা: মেয়েরা সবসময় কেনাকাটা করার জন্য পাগল, এবং গোয়া আপনার গার্ল গ্যাং এর সাথে কেনাকাটা করার জন্য একটি সেরা জায়গা। তুমি এটা ভালবাসবে. গোয়ার ফ্লি মার্কেট এবং স্থানীয় বাজারগুলি প্রত্নবস্তুর জন্য বিখ্যাত

5. ট্যাটু করার জন্য গোয়া একটি সেরা জায়গা। আপনি যদি প্রথমবারের মতো একটি ট্যাটু করার পরিকল্পনা করছেন, তবে গোয়া একটি সেরা জায়গা। এমনকি আপনার গার্ল গ্যাংয়ের একটি ম্যাচিং ট্যাটুও থাকতে পারে।

6. এটিই একমাত্র জায়গা যেখানে একটি ক্লাবে ফ্লিপ-ফ্লপ অনুমোদিত। প্রচুর সানব্লক, ফ্লিপ ফ্লপ এবং আপনার BFF দিয়ে সজ্জিত, আপনার গার্ল গ্যাংয়ের সাথে ছুটি উপভোগ করার জন্য গোয়া হল উপযুক্ত জায়গা। এখানে রয়েছে সমুদ্র সৈকত, সৈকত শেক এবং বিচিত্র রেস্তোরাঁ রয়েছে যা চমত্কার খাবার সরবরাহ করে এবং অবশ্যই নাইটক্লাব, যেখানে আপনি সারা রাত পার্টি করতে পারেন।

আপনার বন্ধুদের সাথে ভ্রমণের পরিকল্পনা করার কারণও রয়েছে: 

আপনি আপনার বন্ধুদের গ্রুপের মধ্যে পাগল পশু হতে পারে. বন্ধুরা কেবল তারাই যারা এমনকি আপনার খারাপ রসিকতাও সহ্য করতে পারে এবং তারাও আপনাকে ভালবাসে। আপনি সম্ভবত আপনার বন্ধুদের সাথে সমস্ত সীমা অতিক্রম করেছেন তাই না? এখানে, আপনার বন্ধুদের সাথে ভ্রমণের পরিকল্পনা করার কয়েকটি কারণ রয়েছে:

1. কোন বিশ্রীতা নেই: এটা স্পষ্ট যে আপনি আপনার বন্ধুদের মধ্যে বিশ্রী বোধ করবেন না। পরিবর্তে আপনি তাদের কিছু বলতে পারেন.

2. আপনি যেখানেই যেতে পারেন: পিতামাতারা কখনই আপনাকে পরিচিতদের সাথে দুঃসাহসিক জিনিসগুলি চেষ্টা করার অনুমতি দেবেন না কিন্তু যখন এটি আপনার বন্ধুদের গোষ্ঠীর কথা আসে তারাও আপনাকে উপভোগ করার অনুমতি দেবে৷

3. আপনি কিছু করতে পারেন: আক্ষরিক অর্থেই! আপনার মুখের উপর ফ্ল্যাট পড়ে যান, লাফিয়ে উঠুন এবং চিৎকার করুন এবং আপনি যা করতে চেয়েছিলেন তার মধ্যে সবচেয়ে পাগলামি করুন। আপনার ধরনের সঙ্গীত শুনুন, রাস্তার মাঝখানে একটি নাচে বিরতি দিন, এবং আপনাকে হত্যা করতে পারে এমন পরীক্ষার জন্য সাইন আপ করুন। এই সব বোকামি কাজ শুধুমাত্র আপনার বন্ধুদের সামনে সঞ্চালিত হতে পারে।

4. সেই দিনের মতো রাত: আপনার দলের সাথে থাকা একটি আশ্চর্যজনক জিনিস। আপনার দিন অবশ্যই দীর্ঘ রাতে পরিণত হবে. কারণ আপনার অবিরাম কথোপকথন রাতে শেষ হবে না।

5. আপনি এটির বাজেট করতে পারেন: আপনি যদি আপনার বন্ধুদের সাথে বেড়াতে যান তবে এটি সবসময় একটি নির্দিষ্ট বাজেটের অধীনে থাকবে। আপনার বন্ধুরাও আপনাকে অর্থ সঞ্চয় করতে সাহায্য করবে।

6. পাগল ছবি: একটি ভ্রমণের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ আমরা পাগল ছবি তোলার কথা ভুলতে পারি না। যে একজন বন্ধু নিজের সাথে একটি DSLR বহন করে সে একজন অফিসিয়াল ফটোগ্রাফার হয়ে উঠবে।

গোয়া ভ্রমণের পরিকল্পনা করার আগে আপনার যে বাজেট বিবেচনা করা উচিত:

ওয়েল, এটা খুব ব্যয়বহুল না. আপনি যদি আপনার গ্যাংয়ের সাথে একটি ভ্রমণের পরিকল্পনা করেন তবে আপনি লোকেরা সহজেই গ্রুপের মধ্যে ব্যয় ভাগ করতে পারেন। গোয়া সম্পর্কে সবচেয়ে ভাল জিনিস হল কিভাবে সবকিছু যুক্তিসঙ্গত হারে পাওয়া যায়। আচ্ছা, তাহলে কেন এটার সর্বোচ্চ ব্যবহার করবেন না? সুতরাং, এখানে আপনি কীভাবে গোয়ায় 3 দিনের ট্রিপ পরিচালনা করতে পারেন রুপিতে। 3500, সব সহ!

ভ্রমণ: 

গোয়া পৌঁছানোর অনেক বিকল্প আছে। এটা ট্রেন, প্লেন, গাড়ি ইত্যাদিতে হতে পারে। আপনি হয় মুম্বাই থেকে জন শতাব্দী এক্সপ্রেস বা এলটিটি করমালি স্পেশাল নিতে পারেন। প্রাক্তনটি দাদার থেকে 5:25 টায় রওয়ানা হয়, দ্বিতীয়টি LTT 5:30 টায় ছাড়ে। এ ছাড়া জনশতাব্দী এক্সপ্রেসের ভাড়া রুপি। 270।

গোয়া পৌঁছানোর পর: আপনি আপনার গন্তব্য অর্থাৎ গোয়ায় পৌঁছানোর পর, আপনি পরের দিন একটি বাইক ভাড়া করতে পারেন এবং সেই সন্ধ্যা/রাত সৈকতে হাঁটতে কাটতে পারেন। Activa/Dio-এর মতো একটি গিয়ারলেস বাইকের দাম প্রায় রুপি। 300/দিন।

2 দিনের জন্য একটি বাইক ভাড়া করার জন্য মোট খরচ মাত্র Rs. 600

গোয়া থেকে ফেরার জন্য আপনি হয় মৎস্যগন্ধা এক্সপ্রেস বেছে নিতে পারেন, যা গোয়া থেকে 19:15 ঘন্টা (7:15 pm) ছেড়ে যায় বা মুম্বাই এক্সপ্রেস, যা 21:50 ঘন্টা (9:50 pm) মদগাঁও ছেড়ে যায়। পূর্বের জন্য ভাড়া হল রুপি। 415 এবং পরেরটির জন্য টাকা। 420।

হোটেল: গোয়াতে আপনার ভ্রমণ উপভোগ করার সময় আপনি একটি হোস্টেলে থাকতে বেছে নিতে পারেন। রোডহাউস হোস্টেল, রেড ডোর হোস্টেল এবং দ্য হোস্টেল ক্রাউড গোয়াতে উপলব্ধ কয়েকটি হোস্টেলের মধ্যে রয়েছে।

প্রতি রাতে ট্যারিফ (একটি ডরমিটরিতে): রুপি। 350 থেকে Rs. 500

খাবার এবং পানীয়: এটা সম্পূর্ণ আপনার উপর নির্ভর করে। আপনি আপনার রুচির উপর ভিত্তি করে খাবারের জন্য আপনার অর্থ ব্যয় করতে পারেন। তবে অবশ্যই, এমন পানীয় ব্যবহার করে দেখুন যার জন্য গোয়া বিখ্যাত।

Leave a Reply

Your email address will not be published.