Mexico Travel: শক্তিশালী পেসোর কারণে মেক্সিকোর ভ্রমণের গতি ধীর হয়ে যায়, যা ভ্রমণের খরচ বাড়িয়ে দেয়

Mexico Travel: সুপার পেসো মেক্সিকো পর্যটন স্লোডাউন চালায়, আরও মেক্সিকানরা বিদেশে ভ্রমণ করে

হাইলাইটস:

  • প্রাদুর্ভাবের সময় মেক্সিকো একটি ভালো পছন্দের অবকাশের গন্তব্য হয়ে ওঠে, কিন্তু এখন পর্যটন ধীর হয়ে যাচ্ছে।
  • এটি পেসোকে শক্তিশালী করার ফলাফল, যা ভ্রমণ ব্যয় বাড়ায় এবং ছুটিতে থাকাকালীন আরও মেক্সিকানদের বিদেশী দেশগুলিতে যেতে উৎসাহিত করে।
  • আগস্টে মেক্সিকোতে আসা বিদেশী দর্শকের সংখ্যা, যা সাধারণত উত্তর গোলার্ধে গ্রীষ্মকালীন ছুটির জন্য ব্যস্ত সময়, আগের বছরের তুলনায় ১.৫% কমেছে৷

Mexico Travel: প্রাদুর্ভাবের সময় মেক্সিকো একটি ভালো পছন্দের অবকাশের গন্তব্য হয়ে ওঠে, কিন্তু এখন পর্যটন ধীর হয়ে যাচ্ছে। এটি পেসোকে শক্তিশালী করার ফলাফল, যা ভ্রমণ ব্যয় বাড়ায় এবং ছুটিতে থাকাকালীন আরও মেক্সিকানদের বিদেশী দেশগুলিতে যেতে উৎসাহিত করে।

জাতীয় পরিসংখ্যান সংস্থা আইএনইজিআই অনুসারে, আগস্টে মেক্সিকোতে আসা বিদেশী দর্শকের সংখ্যা, যা সাধারণত উত্তর গোলার্ধে গ্রীষ্মকালীন ছুটির জন্য ব্যস্ত সময়, আগের বছরের তুলনায় ১.৫% কমেছে৷ ২০২১ সালের মার্চের পর এটি ছিল প্রথম বার্ষিক পতন। অন্যদিকে, একই মাসে মেক্সিকানরা বিদেশ সফরে উল্লেখযোগ্যভাবে ২৬% বৃদ্ধি পেয়েছে।

5Peso শক্তিশালী: ১৫ বছরের উচ্চ 

জুলাই ১৫ বছরের মধ্যে মেক্সিকান পেসোর জন্য দীর্ঘতম প্রসারিত বৃদ্ধি চিহ্নিত করেছে, মুদ্রা ২০১৫ সাল থেকে সর্বোচ্চ স্তরের কাছাকাছি রয়েছে। পেসো এই বছর মার্কিন ডলারের বিপরীতে ৮.৮% শক্তিশালী হয়েছে, এটিকে দ্বিতীয় সেরা প্রধান মুদ্রায় পরিণত করেছে বাজারের অস্থিরতার কারণে আগস্টের শেষ থেকে শক্তিতে সামান্য পতন সত্ত্বেও বিশ্ব।

পর্যটন খরচ শিফট:

আইএনইজিআই অনুমান অনুসারে, শক্তিশালী পেসো, কখনও কখনও “সুপার পেসো” নামে পরিচিত, বিদেশী পর্যটকদের জন্য মেক্সিকো ভ্রমণের খরচ বাড়িয়েছে, যার ফলে আগস্ট মাসে সামগ্রিক ব্যয় ৭.২% হ্রাস পেয়েছে। এদিকে, মেক্সিকোর জিডিপি, ল্যাটিন আমেরিকার দ্বিতীয় বৃহত্তম, এই বছর ৩.২% প্রসারিত হওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে, মেক্সিকানদের ভ্রমণ-সম্পর্কিত ব্যয় প্রায় ৩০% বৃদ্ধি পেয়েছে।

২০২০ এবং ২০২২ এর মধ্যে, কোভিড-১৯ মহামারীটি বেশ কয়েকটি প্রধান পর্যটন স্থানকে প্রভাবিত করেছিল, তবে মেক্সিকো এমন কয়েকটির মধ্যে একটি ছিল যা আন্তর্জাতিক ভ্রমণকে উল্লেখযোগ্যভাবে সীমাবদ্ধ করেনি। ফলস্বরূপ, মেক্সিকো দর্শনার্থীদের, বিশেষ করে আমেরিকানদের, যারা অন্যান্য দেশে বিধিনিষেধ বা নিষেধাজ্ঞার সম্মুখীন হয়েছিল, তার থেকে উপকৃত হয়েছিল।

এইরকম ভ্রমণ সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.