Iran and Thailand Allow Visa-Free Entry: ইরান এবং থাইল্যান্ড ভারতীয় পাসপোর্টধারীদের ভিসা-মুক্ত প্রবেশের অনুমতি দেয়; ছুটির মরসুমে ভিসা ছাড়া ভ্রমণের জায়গাগুলির তালিকা

Iran and Thailand Allow Visa-Free Entry: “ভারতীয় পাসপোর্টধারীদের জন্য ভিসা-মুক্ত গন্তব্যস্থল”

হাইলাইটস:

  • আমরা যখন আসন্ন বছরের সূচনা করছি, তখন নতুন ভ্রমণ দিগন্ত খুঁজছেন ভারতীয় পাসপোর্টধারীদের জন্য রোমাঞ্চকর খবর রয়েছে।
  • বেশ কয়েকটি দেশ এখন ভিসা-মুক্ত প্রবেশের অফার করছে, যা ভারতীয় পর্যটকদের জন্য ভিসা আবেদনের ঝামেলা ছাড়াই অবিস্মরণীয় যাত্রা শুরু করা সহজ করে তুলেছে।
  • ইরান এবং থাইল্যান্ড সম্প্রতি এই সুবিধা প্রদানকারী দেশগুলির তালিকায় যোগদান করেছে, ছুটিতে ভ্রমণের জন্য নতুন সুযোগ উন্মুক্ত করেছে।

Iran and Thailand Allow Visa-Free Entry: আমরা যখন আসন্ন বছরের সূচনা করছি, তখন নতুন ভ্রমণ দিগন্ত খুঁজছেন ভারতীয় পাসপোর্টধারীদের জন্য রোমাঞ্চকর খবর রয়েছে। বেশ কয়েকটি দেশ এখন ভিসা-মুক্ত প্রবেশের অফার করছে, যা ভারতীয় পর্যটকদের জন্য ভিসা আবেদনের ঝামেলা ছাড়াই অবিস্মরণীয় যাত্রা শুরু করা সহজ করে তুলেছে। ইরান এবং থাইল্যান্ড সম্প্রতি এই সুবিধা প্রদানকারী দেশগুলির তালিকায় যোগদান করেছে, ছুটিতে ভ্রমণের জন্য নতুন সুযোগ উন্মুক্ত করেছে। এখানে এমন দেশগুলির একটি রাউন্ডআপ রয়েছে যেখানে আপনি ভিসার প্রয়োজন ছাড়াই পা রাখতে পারেন।

ইরান ও থাইল্যান্ড এই পথে নেতৃত্ব দিচ্ছে:

ইরান: ভারতীয় পর্যটকদের জন্য একটি উষ্ণ স্বাগত সাম্প্রতিক একটি ঘোষণায়, ইরান ভারত সহ ৩৩টি দেশের জন্য ভিসার প্রয়োজনীয়তা মওকুফ করেছে৷ এই উন্নয়ন ভারতীয় পর্যটকদের ভিসা পাওয়ার বোঝা ছাড়াই ইরানের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য, অত্যাশ্চর্য প্রাকৃতিক দৃশ্য এবং প্রাণবন্ত শহরগুলি অন্বেষণ করতে দেয়।

থাইল্যান্ড: গ্রীষ্মমন্ডলীয় স্বর্গ বিনা ভিসা ঝামেলা থাইল্যান্ড, ভারতীয় পর্যটকদের মধ্যে একটি বহুবর্ষজীবী প্রিয়, ভারতীয় পাসপোর্টধারীদের জন্য ভিসা-মুক্ত প্রবেশের অনুমতি দিয়ে একটি উষ্ণ অঙ্গভঙ্গি প্রসারিত করেছে৷ এই অস্থায়ী ভিসা ছাড়, ১০ই নভেম্বর, ২০২৩ থেকে ১০মে, ২০২৪ পর্যন্ত বৈধ, পর্যটনের উদ্দেশ্যে ৩০ দিনের থাকার অনুমতি দেয়, যা একটি গ্রীষ্মমন্ডলীয় ছুটির পালানোর একটি চমৎকার সুযোগ উপস্থাপন করে।

We’re now on Whatsapp – Click to join

আরও ভিসা-মুক্ত গন্তব্য:

শ্রীলঙ্কা: একটি নির্মল দ্বীপ গেটওয়ে শ্রীলঙ্কা, তার সুন্দর সৈকত এবং ঐতিহাসিক স্থানগুলির জন্য পরিচিত, এছাড়াও র‌্যাঙ্কে যোগ দিয়েছে, ৩১ শে মার্চ, ২০২৪ পর্যন্ত ভারতীয় পর্যটকদের ৩০ দিনের থাকার জন্য ভিসা-মুক্ত প্রবেশের প্রস্তাব দেয়৷

মালয়েশিয়া: সাউথইস্ট এশিয়ান চার্ম মালয়েশিয়া, সংস্কৃতি এবং বৈচিত্র্যময় ল্যান্ডস্কেপের একটি গলে যাওয়া পাত্র, এখন ভারতীয়দের ১লা ডিসেম্বর, ২০২৩ থেকে ৩০ দিনের ভিসা-মুক্ত আগমনের অনুমতি দেয়, এটি দক্ষিণ-পূর্ব এশীয় অ্যাডভেঞ্চারের জন্য একটি আদর্শ গন্তব্যে পরিণত হয়েছে।

কেনিয়া: ভিসা সীমাবদ্ধতা ছাড়া সাফারি রোমাঞ্চ কেনিয়া, তার শ্বাসরুদ্ধকর সাফারি এবং বন্যপ্রাণীর জন্য বিখ্যাত, ভিসার প্রয়োজন ছাড়াই বিশ্বজুড়ে পর্যটকদের স্বাগত জানায়, ভারতীয় ভ্রমণকারীদের জন্য আরেকটি উত্তেজনাপূর্ণ বিকল্প যোগ করে।

বিস্তৃত দিগন্ত – অতিরিক্ত ভিসা-মুক্ত দেশ:

সাম্প্রতিক সংযোজন ছাড়াও, ২০ টিরও বেশি দেশ ভিসার প্রয়োজন ছাড়াই ভারতীয় পর্যটকদের আলিঙ্গন করে চলেছে। ফিজির আদিম সৈকত থেকে শুরু করে কাজাখস্তানের ঐতিহাসিক বিস্ময় পর্যন্ত, তালিকায় বিভিন্ন গন্তব্যের পরিসর রয়েছে, যা অন্বেষণের জন্য অফুরন্ত সম্ভাবনার প্রস্তাব দেয়।

ভিসা-মুক্ত গন্তব্য অন্তর্ভুক্ত:

  • কুক দ্বীপপুঞ্জ
  • ওমান
  • বার্বাডোজ
  • ভুটান
  • হংকং
  • মরিশাস
  • নেপাল
  • সেনেগাল
  • এবং আরও অনেক…

এইরকম ভ্রমণ সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.