Best Place For Honeymoon: এইগুলি ভারতে হানিমুন উদযাপনের জন্য দুর্দান্ত জায়গা, সদ্য বিবাহিত দম্পতিদের অবশ্যই তাদের রোমান্টিক মুহূর্তগুলি এখানে কাটাতে হবে

Best Place For Honeymoon: ভারতে এই জায়গাটি হানিমুনের জন্য স্বর্গ, সদ্য বিবাহিত দম্পতিদের আজই যাওয়ার পরিকল্পনা করা উচিত

হাইলাইটস:

  • হানিমুনে, একজন নববিবাহিত দম্পতি একে অপরের সাথে সময় কাটানোর সুযোগ পায়।
  • বিয়ের মৌসুম শুরু হওয়ায় অনেক দম্পতিই হানিমুনে যাওয়ার পরিকল্পনায় ব্যস্ত।
  • ভারতের সেরা হানিমুন গন্তব্যের কথা যখন আসে, তখন নতুন দম্পতিদের কাছে অনেক বিকল্প থাকে।

Best Place For Honeymoon: বিয়ের মরসুম চলছে। এমন পরিস্থিতিতে অনেক নতুন দম্পতিই হানিমুনের পরিকল্পনা করছেন। হানিমুনে, একজন নববিবাহিত দম্পতি একে অপরের সাথে সময় কাটানোর সুযোগ পায়। বিয়ের মৌসুম শুরু হওয়ায় অনেক দম্পতিই হানিমুনে যাওয়ার পরিকল্পনায় ব্যস্ত। ভারতের সেরা হানিমুন গন্তব্যের কথা যখন আসে, তখন নতুন দম্পতিদের কাছে অনেক বিকল্প থাকে। সবকিছু নতুন মনে হচ্ছে। যেহেতু অনেকগুলি বিকল্প রয়েছে, তাই তাদের জন্য একটি বেছে নেওয়া চ্যালেঞ্জিং হতে পারে। যদিও, কম বাজেটের দম্পতিদের শুধুমাত্র ভারতে নির্বাচিত জায়গা বেছে নিতে হবে, তবে কিছু লোক বাজেট নিয়ে চিন্তিত নয়। তারা হানিমুনে লাখ টাকা পর্যন্ত খরচ করতে পারে। আপনিও যদি আপনার হানিমুনকে স্মরণীয় করে রাখতে চান তাহলে এই জায়গাগুলো ঘুরে আসতে পারেন।

শ্রীনগর:

জম্মু ও কাশ্মীরের রাজধানী শ্রীনগরকে পৃথিবীর স্বর্গ বলে মনে করা হয়। আপনি এক জায়গায় পাহাড়, ঢাল, হ্রদ, বরফে ঢাকা পাহাড় এবং সমস্ত প্রাকৃতিক সৌন্দর্য দেখতে পাবেন। দম্পতিদের জন্য এর চেয়ে ভালো রোমান্টিক জায়গা আর হতে পারে না। এখানে সাপ্তাহিক বাজেট আসে প্রায় ৪০ হাজার টাকা। কিন্তু আপনি যদি কম দিনের জন্য যান, আপনি ৩০,০০০ টাকা পর্যন্ত খরচ করতে পারেন।

We’re now on Whatsapp – Click to join

গোয়া:

আপনি এবং আপনার স্ত্রী যদি সূর্যাস্তের সময় সমুদ্রের ঢেউ দেখতে চান তবে গোয়া যান। সেখানকার পরিবেশ আপনাকে রোমান্টিক অনুভূতি দেয়। এখানে ৪ দিনের জন্য আসা এবং থাকার খরচ আসে ৪০ হাজার টাকা।

কুর্গ, কর্ণাটক:

এই অঞ্চলটিকে ভারতের স্কটল্যান্ড বলা হয়। আপনি যদি কমলা গাছের সুগন্ধি আর চারিদিকে সবুজ দেখতে চান তাহলে এখানে যেতে পারেন। এই ছোট শহরটি অবশ্যই তাদের কাছে আবেদন করবে যারা কোলাহল ছাড়া শান্তিপূর্ণ পরিবেশ চান। এখানে আপনি মাত্র ২০,০০০ টাকায় ভ্রমণের পরিকল্পনা করতে পারেন।

নৈনিতাল, উত্তরাখণ্ড:

উত্তরাখণ্ডের নৈনিতালকে হানিমুন দম্পতিদের জন্য ভালো জায়গা হিসেবে বিবেচনা করা হয়। পাহাড়ে ঘেরা দৃশ্য এবং মাঝখানে একটি হ্রদ দেখতে বেশ উত্তেজনাপূর্ণ। একবার ভাবুন আপনি যদি এখানে বোট রাইড করেন তাহলে কতটা রোমান্টিক হবে। আপনি এখানে ১৫,০০০ টাকায় ভ্রমণের পরিকল্পনা করতে পারেন। শুধু সস্তায় আপনার হোটেল বুক করুন।

জয়সলমীর, রাজস্থান:

আপনি যদি রাজকীয় প্রাসাদ দেখার শৌখিন হন, তাহলে আপনি জয়সলমীরে যেতে পারেন। এখানকার ঐতিহাসিক স্থানগুলো আপনার ভালো লাগবে। হাতি ও উটে চড়তে পারেন। যাইহোক, আপনি যদি এখানে যাচ্ছেন, তবে শুধুমাত্র জয়সালমেরে যাবেন না, জয়সলমেরের পরে, আপনাকে মাউন্ট আবু, বিকানের, জয়পুর, যোধপুর এবং উদয়পুরও যেতে হবে।

সিমলা, হিমাচল প্রদেশ:

আমরা যদি হানিমুনের কথা বলি, তাহলে আমরা কীভাবে সিমলাকে ভুলব? এই জায়গাটি সর্বদা একটি রোমান্টিক পরিবেশে আপনাকে স্বাগত জানায়। কারণ গ্রীষ্ম ও শীত উভয় সময়েই এখানকার আবহাওয়া চমৎকার। শীতকালে এখানে বরফ দেখার সুযোগও পাবেন। মাত্র ১৫,০০০ টাকায় এই ট্রিপটি করতে পারবেন।

লাক্ষাদ্বীপ:

কী দারুণ অনুভূতি হবে, যখন তোমার চারপাশে সমুদ্র থাকবে আর তুমি মাঝখানে। এক মুহুর্তের জন্য কল্পনা করুন যে আপনি নীল আকাশের মাঝে একটি সাদা বালুকাময় সৈকতে হাঁটছেন এবং কথা বলছেন। আপনার সঙ্গীর সাথে এটি উপলব্ধি করা কতটা রোমান্টিক হবে। এখানকার কুঁড়েঘরগুলোও বেশ আকর্ষণীয়। ৩০ হাজার টাকায় আপনি এখানে ভ্রমণ করতে পারবেন। তবে মনে রাখবেন আপনি কার্যকলাপে মনোযোগ দেবেন না, অন্যথায় আপনার খরচ বাড়তে পারে।

উটি, তামিলনাড়ু:

হানিমুনের জন্যও উটি একটি উপযুক্ত জায়গা। এখানে বোটানিক্যাল গার্ডেন, রোজ গার্ডেন, উটি লেকের মতো অনেক আকর্ষণ রয়েছে। এখানে ভ্রমণ করতে আপনার ১৫ হাজার টাকা পর্যন্ত খরচ হবে। আপনি যদি সস্তায় ভ্রমণের পরিকল্পনা করতে চান তবে ট্রেনে যাত্রা শুরু করুন। স্লিপার কোচের টিকিট ৪০০ থেকে ৫০০ টাকা সুলভ মূল্যে পাওয়া যায়।

দার্জিলিং, পশ্চিমবঙ্গ:

আপনি যদি আপনার সঙ্গীর সাথে দার্জিলিং যান, আপনি সত্যিই উড়িয়ে দেবেন। কারণ এখানকার দৃশ্য দর্শনীয়। বেশিরভাগ হানিমুন দম্পতি এই এলাকাটিকে প্রথম অগ্রাধিকার দেয়। এখানকার শীতল আবহাওয়া আপনাকে আরও রোমান্টিক করে তুলবে। এখানে আপনি ২০ হাজার টাকায় ভ্রমণের পরিকল্পনা করতে পারেন।

এইরকম ভ্রমণ সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.