Best Holiday Destinations In April 2024: এপ্রিল ২০২৪-এ সেরা ছুটির গন্তব্যগুলি অন্বেষণ করুন

Best Holiday Destinations In April 2024: এপ্রিল ২০২৪-এর সেরা ছুটির গন্তব্যগুলি দেখুন

হাইলাইটস:

  • এপ্রিল মাউই দেখার জন্য একটি দুর্দান্ত সময়
  • পম্পেইয়ের প্রাচীন ধ্বংসাবশেষের মতো বিখ্যাত ল্যান্ডস্কেপ দেখুন

Best Holiday Destinations In April 2024: বসন্তের ঋতু যখন উদ্ভাসিত হয় এবং প্রকৃতি প্রাণবন্ত রঙে ফেটে যায়, এপ্রিল একটি স্মরণীয় ভ্রমণ যাত্রা শুরু করার প্রথম হারের সম্ভাবনা দেয়। আপনি সৌর-ভেজা ভেজা সমুদ্রতীর, সাংস্কৃতিক নিমজ্জন, বা বহিরঙ্গন অন্বেষণ খুঁজছেন না কেন, বিশ্বের বিভিন্ন গন্তব্যগুলি বছরের এই সময়ে অবিস্মরণীয় পর্যালোচনাগুলি অফার করে। আসুন এপ্রিল ২০২৪-এর জন্য প্রত্যাহার করার জন্য বেশ কয়েকটি মানসম্পন্ন অবকাশের স্থানগুলি অন্বেষণ করি:

১. কিয়োটো, জাপান:

কিয়োটোতে এপ্রিলের আগমন সাকুরা গাছগুলিকে প্রস্ফুটিত করে, চেরি ফুলের একটি রহস্যময় বেগুনি মহাসাগর তৈরি করে। কিয়োটো, তার বিস্তৃত লিখিত রেকর্ড, ধ্রুপদী মন্দির, এবং মেলো-ডাউন বাগানের জন্য পরিচিত, সাংস্কৃতিক এক্সপোজার এবং আধ্যাত্মিক ডি-স্ট্রেসিংয়ের একটি আদর্শ মিশ্রণ সরবরাহ করে। দীর্ঘস্থায়ী আরাশিয়ামা বাঁশের বনের মধ্য দিয়ে আপনার পথ বন্ধ করবেন না, মনোমুগ্ধকর সোনার কিনকাকু-জি মন্দিরে যান এবং অতীতের সাথে অতীতের সংমিশ্রণে একটি খাঁটি চা-ঘরে ক্লাসিক চা পরিষেবা উপভোগ করুন।

২. কেপ টাউন, দক্ষিণ আফ্রিকা:

কর্মশালা কলেজ উদ্যোক্তা, শিল্প বিশেষজ্ঞ, বিনিয়োগকারী এবং সম্ভাব্য গ্রাহকদের মধ্যে সরাসরি মিথস্ক্রিয়া জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করবে। কেপ টাউন অক্টোবরে তার রঙগুলি প্রদর্শন করে, যার অর্থ যারা এই শহরটি আবিষ্কার করতে চান তাদের জন্য এটি সেরা। মৃদু আবহাওয়া, ছোট সারি, চমৎকার টেবিল মাউন্টেন এবং কেপ উপদ্বীপের উপকূলে সুন্দর ড্রাইভ উপভোগ করুন। ভিএন্ডএ ওয়াটারফ্রন্টে অবস্থিত রঙিন বাজারগুলিতে বিশ্বের সেরা সুস্বাদু খাবারগুলি চেষ্টা করুন এবং কাছাকাছি ওয়াইনল্যান্ডস অঞ্চলে একটি নির্দেশিত ওয়াইন-টেস্টিং ট্যুর শুরু করুন।

৩. আমালফি কোস্ট, ইতালি:

বসন্তের সূচনা এপ্রিলে এখানে আমালফি উপকূলে ফুল ফুটেছে, স্ফটিক স্বচ্ছ জল এবং রঙিন উপকূলীয় শহর। পসিটানোর সরু রাস্তায় হাঁটুন, রাভেলোর মনোরম দৃশ্য থেকে সোরেন্টোর কল্পিত মাছের খাবার পর্যন্ত। লুকানো উপসাগরে অবসর সময়ে নৌকা যাত্রা উপভোগ করুন, পম্পেইয়ের প্রাচীন ধ্বংসাবশেষের মতো বিখ্যাত ল্যান্ডস্কেপ দেখুন এবং স্থানীয় ঐতিহাসিক সংস্কৃতিতে সাগ্রহে বাস করুন।

৪. এর গ্রীষ্মমন্ডলীয় আবহাওয়া এবং প্লাস ল্যান্ডস্কেপ সহ, বালি হলিডেমেকারদের জন্য একটি বহুবর্ষজীবী প্রিয় যা বিশ্রাম এবং সাহসিকতার জন্য অনুসন্ধান করে। এপ্রিল অনুকূল জলবায়ু পরিস্থিতি দেয়, তাপ তাপমাত্রা এবং ন্যূনতম বৃষ্টিপাত সহ, দ্বীপের অত্যাশ্চর্য সমুদ্রতীর, সবুজ ধানের টেরেস এবং রঙিন সাংস্কৃতিক ওয়েবসাইটগুলি অন্বেষণের জন্য সেরা। ঐতিহাসিক মন্দিরগুলি আবিষ্কার করুন, উবুদ, সেমিনিয়াক এবং তার বাইরেও স্পা প্রতিকারগুলিকে পুনরুজ্জীবিত করুন এবং প্যাটার্নের সুস্বাদু বালিনিজ খাবার দেখুন।

৫. সান্তোরিনি, গ্রীস:

এপ্রিল সান্তোরিনি পর্যটন মৌসুম শুরু করে এবং দর্শনার্থীদের আগমনের ফলে ভিড় ছাড়াই এই মনোরম দ্বীপটি ঘুরে দেখার সুযোগ দেয়। চিরকালের তুষার-সাদা ঘরগুলির দিকে তাকান যা পাহাড়ের উপর ঝুলে আছে এবং এজিয়ানের সীমাহীন ফিরোজাটির দিকে তাকান এবং ওইয়া এবং ফিরার মতো কিছু বিচিত্র গ্রাম ঘুরে দেখুন এবং সেগুলি আপনাকে মুগ্ধ করবে এবং তারপরে আগ্নেয়গিরির লাভা সৈকতগুলি দেখুন, সূর্যাস্ত মনে রাখবেন। একটি পৌরাণিক শহরের অবশেষের মধ্য দিয়ে হাঁটুন, আপনার টেবিলে ঝলমলে তাজা সামুদ্রিক খাবার খাওয়ানো শুরু করুন।

৬. মাউই, হাওয়াই:

এপ্রিল মাউই দেখার জন্য একটি দুর্দান্ত সময় কারণ এটি উষ্ণ এবং রৌদ্রোজ্জ্বল, ফুল ফোটে এবং আকাশ পরিষ্কার। মাউই দ্বীপে মনোমুগ্ধকর বিভিন্ন প্রাকৃতিক দৃশ্যের সন্ধান করুন, যার মধ্যে রয়েছে রাজকীয় রেইনফরেস্ট, শ্বাসরুদ্ধকর জলপ্রপাত, অনবদ্য সৈকত এবং আগ্নেয়গিরির গর্ত। স্ফটিক-স্বচ্ছ জলে স্নরকেলিং থেকে শুরু করে হানায় বাঁশের বনের মধ্য দিয়ে হাইকিং এবং হালেকালার চূড়ায় সূর্যোদয়, আমাদের দ্বীপের সমস্ত অ্যাডভেঞ্চারগুলি অন্বেষণ করুন৷ লুয়াস, ঐতিহ্যবাহী সুর এবং নাচের মাধ্যমে হাওয়াইয়ান জীবনযাত্রার কিছুটা সন্ধান করুন এবং গ্রীষ্মমন্ডলীয় সতেজতা এবং সামুদ্রিক খাবারে আনন্দ পান।

We’re now on WhatsApp- Click to join

৭. লিসবন, পর্তুগাল:

শহরে যা যা প্রয়োজন তার সবই রয়েছে, তা বিচিত্র আশেপাশের এলাকা, পুরানো ল্যান্ডমার্ক এবং গুঞ্জনপূর্ণ ফুড জয়েন্ট যা লিসবনকে এপ্রিল মাসে দেখার জন্য একটি নিখুঁত গন্তব্য করে তোলে। দর্শনীয় স্থান দেখার জন্য উষ্ণ এবং সুন্দর আবহাওয়ায় পাগল হয়ে যান, এবং তারপর আলফামার কোবলড রাস্তায় ঘুরে বেড়ান এবং শহরের অনেক আইকনিক ভিউপয়েন্ট থেকে আকাশপথ উপভোগ করুন। বেলেম টাওয়ার এবং জেরোনিমোস মনাস্ট্রির মতো আশ্চর্যজনক বিল্ডিংগুলি ঘুরে দেখুন এবং এক গ্লাস শ্যাম্পেনের দ্বারা পুরোপুরি ধুয়ে সুস্বাদু কেক এবং সামুদ্রিক খাবার উপভোগ করুন।

আপনি কিয়োটোর চেরি ফুল, বালির সমুদ্রতীর, বা লিসবনের ঐতিহাসিক আকর্ষণে আগ্রহী হোন না কেন, এপ্রিল আপনাকে নতুন গন্তব্যগুলি অন্বেষণ করার এবং অবিস্মরণীয় স্মৃতি তৈরি করার প্রচুর সুযোগ দেয়। আপনি যে গন্তব্য নির্বাচন করুন না কেন, ঋতুর জাঁকজমককে অন্তর্ভুক্ত করুন এবং ঐতিহ্য, রন্ধনপ্রণালী এবং ভেষজ আশ্চর্যের মধ্যে নিজেকে নিমজ্জিত করুন যা আপনার জন্য পর্যবেক্ষণ করে।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.