Xiaomi 14: গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে Xiaomi 14, কী কী ফিচার রয়েছে এই স্মার্টফোনে? ভারতে কবে লঞ্চ হবে?

Xiaomi 14: চলতি মাসের শুরুতেই ভারতে হাজির হতে পারে Xiaomi 14

 

হাইলাইটস:

  • Xiaomi 14 ফোনে Leica ব্র্যান্ডের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে
  • সেখানে আবার একটি Summilux লেন্স রয়েছে
  • এই ডিভাইসটি IP68 রেটিং যুক্ত অর্থাৎ ধুলো এবং জলে এই ফোনের ক্ষতি হবে না

Xiaomi 14: ইতিমধ্যেই গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে Xiaomi 14 স্মার্টফোন। এবার ভারতেও চলতি মাসের ৭ তারিখ লঞ্চ হতে চলেছে Xiaomi 14। এই ফোনে রয়েছে একটি LTPO AMOLED ডিসপ্লে যার রিফ্রেশ রেট 120Hz। Xiaomi 14 ফোনে Leica ব্র্যান্ডের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। সেখানে আবার একটি Summilux লেন্স রয়েছে। এই ফোনটি IP68 রেটিং যুক্ত একটি ওয়াটার অ্যান্ড ডাস্ট রেজিসট্যান্ট ডিভাইস। অর্থাৎ ধুলো এবং জলে এই ফোনের ক্ষতি হবে না। ভারতে লঞ্চের পর অনলাইনে অ্যামাজন এবং ফ্লিপকার্ট- দুটো ই-কমার্স সাইট থেকেই Xiaomi 14 কেনা যাবে। এবার দেখে নেওয়া যাক Xiaomi 14 ফোনের ফিচার এবং স্পেসিফিকেশন।

• Xiaomi 14 ফোনে ডুয়াল সিমের (ন্যানো এবং ই-সিম) সাপোর্ট রয়েছে। এছাড়াও রয়েছে Android 14 বেসড HyperOS ইন্টারফেস। এছাড়াও এই ফোনে ৬.৩৬ ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যার উপর Corning Gorilla Glass Victus প্রোটেকশন রয়েছে। ফোনের ব্যাক প্যানেলে থ্রিডি কার্ভড গ্লাস কোটিং রয়েছে।

We’re now on WhatsApp – Click to join

• Xiaomi 14 ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা ইউনিটে 50MP Light Hunter 900 মেন সেনসর রয়েছে যা অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট যুক্ত। এছাড়াও রয়েছে 50MP টেলিফটো ক্যামেরা (75 মিলিমিটার ফ্লোটিং লেন্স) এবং 50MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল শুটার (115 ডিগ্রি ফিল্ড ভিউ)। ফোনের ডিসপ্লের উপরে 32MP ফ্রন্ট ক্যামেরা সেনসর দেওয়া হয়েছে।

• Xiaomi 14 ফোনে 4610mAh ব্যাটারি এবং 90W ওয়্যারড ও 50W ওয়্যারলেস চার্জিং সাপোর্ট দেওয়া হয়েছে। সংস্থার দাবি, এই ফোনে শূন্য থেকে ১০০ শতাংশ চার্জ হতে মাত্র ৩১ মিনিট সময় লাগবে, কারণ এতে 90W হাইপার চার্জ প্রযুক্তি রয়েছে। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে ৫জি, ওয়াই-ফাই ৭, জিপিএস, ব্লুটুথ ৫.৪, ইউএসবি টাইপ-সি পোর্টের সাপোর্ট দেওয়া হয়েছে। শাওমি ১৪ ফোনে চারটি মাইক্রোফোনের সাপোর্ট রয়েছে।

Xiaomi 14 Ultra: ফোনটি ইতিমধ্যেই চিনে লঞ্চ হয়েছে। তবে এই Xiaomi 14 Ultra ফোন এ দেশে লঞ্চ হবে কিনা সেই প্রসঙ্গে সংস্থার তরফে এখনও কিছু জানানো হয়নি। Xiaomi 14 সিরিজের অন্যান্য ফোনগুলির মতোই Xiaomi 14 Ultra ফোনেও Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর ব্যবহার করা হয়েছে।

টেক দুনিয়ার আরও অনেক আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.