Paytm Loan Offer: Paytm এখন বড় আকারের লোন অফার করবে, ৫০ হাজার টাকার নিচে লোনে কম মনোযোগ

Paytm Loan Offer: Paytm সাময়িকভাবে পোস্টপেইড ক্রিয়াকলাপ বন্ধ করে দেয়, এর শেয়ার ৩.২৩% পড়ে

হাইলাইটস:

  • Fintech কোম্পানি Paytm এখন তার লোন ব্যবসা প্রসারিত করছে।
  • ৬ই ডিসেম্বর, সংস্থাটি বলেছিল যে এটির জন্য এটি বড় আকারের ব্যক্তিগত ঋণ এবং বড় ব্যাঙ্ক এবং এনবিএফসিগুলির সাথে সহযোগিতায় মার্চেন্ট লোন অফার করবে।
  • এটি ৫০,০০০ টাকার কম টিকিটের আকারের জন্য ঋণ বিতরণ কমাবে।

Paytm Loan Offer: Fintech কোম্পানি Paytm এখন তার লোন ব্যবসা প্রসারিত করছে। ৬ই ডিসেম্বর, সংস্থাটি বলেছিল যে এটির জন্য এটি বড় আকারের ব্যক্তিগত ঋণ এবং বড় ব্যাঙ্ক এবং এনবিএফসিগুলির সাথে সহযোগিতায় মার্চেন্ট লোন অফার করবে। এতে কম ঝুঁকি এবং উচ্চ ঋণের যোগ্য গ্রাহকদের টার্গেট করা হবে। এটি ৫০,০০০ টাকার কম টিকিটের আকারের জন্য ঋণ বিতরণ কমাবে।

We’re now on Whatsapp – Click to join

এই কোম্পানিগুলো বিভিন্ন ব্যাংকিং সেবা প্রদান করে: 

এনবিএফসি, অর্থাৎ নন-ব্যাঙ্কিং আর্থিক সংস্থাগুলি হল এমন সংস্থাগুলি যেগুলি বিভিন্ন ব্যাঙ্কিং পরিষেবা প্রদান করে কিন্তু তাদের কোনও ব্যাঙ্কিং লাইসেন্স নেই৷ কোম্পানির ওয়েবসাইট অনুসারে, ঋণ বিতরণের জন্য আদিত্য বিড়লা ক্যাপিটাল, হিরো ফিনকর্প, টাটা ক্যাপিটাল এবং ফাইবের মতো এনবিএফসি অংশীদার রয়েছে। তারা একটি বড় ব্যাংককে একীভূত করার প্রক্রিয়ায় রয়েছে।

Paytm শেয়ার আজ ৩.২৩% কমেছে:

Paytm শেয়ার আজ ২৭.১৫ টাকা বা ৩.২৩% কমে ৮১২.২৫ টাকায় বন্ধ হয়েছে। স্টক মার্কেট টানা তিন দিন ধরে নতুন সর্বকালের উচ্চতা তৈরি করছে, কিন্তু গত ৫ দিনে এর শেয়ার ৭% এর বেশি কমেছে। তবে এ বছর তা ৫০ শতাংশের বেশি বেড়েছে।

Paytm এর মাধ্যমে ক্রেডিট লাইনও অফার করে:

কোম্পানির SBI এবং HDFC এর মতো ক্রেডিট কার্ড পার্টনারও রয়েছে৷ এটি অন্য ব্যাংকের সাথে অংশীদারিত্বের প্রক্রিয়াধীন রয়েছে। Paytm অ্যাপের মাধ্যমে আবেদন করলেই এই কার্ডগুলি জারি করা হয়। এই কার্ডগুলিতে, Paytm ক্যাশব্যাক, বিনামূল্যে বিমানবন্দর লাউঞ্জ অ্যাক্সেস এবং জ্বালানী সারচার্জ মওকুফের মতো সুবিধাগুলি অফার করে৷ Paytm তার পোস্টপেইড পরিষেবার মাধ্যমে ক্রেডিট লাইনও অফার করে।

বার্ষিক ভিত্তিতে ঋণ বিতরণে ১২২% বৃদ্ধি:

আর্থিক পরিষেবা এবং অন্যান্য থেকে Paytm-এর আয় বছরে ৬৪% বৃদ্ধি পেয়ে ৫৭১ কোটি টাকা হয়েছে৷ ২০২৪ সালের জুলাই-সেপ্টেম্বর ত্রৈমাসিকে, Paytm প্ল্যাটফর্মের মাধ্যমে ঋণ গ্রহণকারী অনন্য ব্যবহারকারীর সংখ্যা ১.১৮ কোটিতে পৌঁছেছে। এই সময়ের মধ্যে, ১৬,২১১ কোটি টাকার ঋণ বিতরণ করা হয়েছে। এটি বছরে ভিত্তিতে ১২২% বৃদ্ধি পেয়েছে।

পোস্টপেইড কার্যক্রম সাময়িকভাবে বন্ধ:

ইকোনমিক টাইমসের একটি প্রতিবেদনে বলা হয়েছে যে Paytm সাময়িকভাবে পোস্টপেইড কার্যক্রম বন্ধ করে দিয়েছে। সম্প্রতি রিজার্ভ ব্যাঙ্ক ব্যাঙ্ক এবং এনবিএফসি-র ভোক্তা ঋণের উপর ক্রেডিট রিস্ক ওয়েটেজ ২৫% বাড়িয়েছে। এই কারণে, NBFCগুলি আরও সতর্ক হয়ে উঠেছে এবং Paytm-এর একটি প্রধান NBFC অংশীদার অংশীদারিত্ব থেকে বেরিয়ে এসেছে। এ কারণে পোস্টপেইড কার্যক্রম ব্যাহত হয়েছে।

এইরকম প্রযুক্তি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.