iPhone 16: তথাকথিত ছক ভেঙে বিরাট ডিসপ্লে ও ব্যাটারি নিয়ে আসতে চলেছে iPhone 16 Pro এবং Pro Max

iPhone 16: নতুন চিপসেট থেকে শুরু করে ক্যাপচার বাটনের মতো আসন্ন iPhone-এর ফিচারগুলি নিয়ে একাধিক জল্পনা শোনা গেছে

 

হাইলাইটস:

  •  এ বছর সেপ্টেম্বরে পরবর্তী iPhone 16 সিরিজ়ের ফোনগুলি লঞ্চ হবে
  •  জানা গেছে iPhone 16 সিরিজ়ের ফোনগুলিতে বেশ বড় সাইজ়ের ডিসপ্লে এবং বড় ব্যাটারি থাকবে
  •  iPhone 16 সিরিজ়ের ফোনগুলির ডিজ়াইনও কিছুটা বদল করা হচ্ছে

iPhone 16: এ বছর টেক জায়ান্ট Apple তাদের পরবর্তী iPhone লঞ্চের পরিকল্পনার কথা আগেই জানিয়েছে। সেপ্টেম্বরে পরবর্তী iPhone 16 সিরিজ়ের ফোনগুলি লঞ্চ হবে। এই নতুন আইফোনে একাধিক নতুন ফিচার দেওয়া হবে। ইতিমধ্যেই নতুন চিপসেট থেকে শুরু করে, ভিডিয়ো ক্যাপচার করার জন্য একটি ডেডিকেটেড বাটনের মতো আইফোনের আসন্ন ফিচারগুলি নিয়ে একাধিক জল্পনা শোনা গেছে। এখন আবার একটি নতুন রিপোর্ট থেকে জানা গেছে, iPhone 16 সিরিজ়ের ফোনগুলিতে বেশ বড় সাইজ়ের ডিসপ্লে এবং বড় ব্যাটারি থাকবে।

We’re now on WhatsApp – Click to join

একটি রিপোর্ট অনুযায়ী, iPhone 16 Pro এবং iPhone 16 Pro Max দুটি ফোনেই যথাক্রমে 6.3 ইঞ্চি এবং 6.9 ইঞ্চির ডিসপ্লে দিচ্ছে সংস্থা। এখনও পর্যন্ত কোনও সিরিজ়ের আইফোনেই এত বড় ডিসপ্লে দেওয়া হয়নি। ডিসপ্লের সাইজ় বাড়ার কারণে আইফোনগুলি আকারে আরও লম্বা এবং প্রশস্ত হতে চলেছে।

পাশাপাশি আগের তুলনায় অনেকটাই বড় এবং দীর্ঘ-মেয়াদি ব্যাটারিও পেতে চলেছে iPhone 16 সিরিজ়ের Pro এবং Pro Max মডেল দুটি। এছাড়াও আরও একাধিক ফিচার পেতে চলেছে নতুন আইফোনগুলি।

ইতিমধ্যেই একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছে, iPhone 16 সিরিজ়ের ফোনগুলির ডিজ়াইনও কিছুটা বদল করা হচ্ছে। প্রো মডেলগুলিতে থাকছে ক্যাপচার বাটন। এই বাটনটি iPhone 16 সিরিজ়ের ফোনগুলি থেকে ভিডিয়ো রেকর্ডিংয়ের কাজ আরও সহজ করে তুলবে। ব্যবহারকারীরা এই বাটনটি প্রেস করে তৎক্ষণাৎ ভিডিয়ো রেকর্ড করতে পারবেন। ইতিমধ্যেই ফোনের প্রোটোটাইপটিতে সেই ক্যাপচার বাটনটি দেখা গিয়েছে।

টেক দুনিয়ার আরও অনেক আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.