America Space Travel: আমেরিকার মহাকাশ ভ্রমণ সংস্থা মহাকাশে ৬ জনের জন্য ডিনারের আয়োজন করবে, একটি টিকিটের মূল্য ৪.১০ কোটি টাকা

America Space Travel: পৃথিবীর বায়ুমণ্ডলের ওপরে রাতের খাবারের সুযোগ পাবেন যাত্রীরা মহাকাশ বেলুনে করে মহাকাশে পৌঁছাবেন

হাইলাইটস:

  • আমেরিকার মহাকাশ ভ্রমণ সংস্থা স্পেস ভিআইপি শীঘ্রই মহাকাশে রাতের খাবারের অভিজ্ঞতা দিতে যাচ্ছে।
  • কোম্পানিটি একটি মিশেলিন স্টার রেস্তোরাঁ থেকে ডাচ শেফ রাসমাস মুঙ্ককে ছয় ঘণ্টার উচ্চ প্রযুক্তির মহাকাশ বেলুন যাত্রার নেতৃত্ব দেওয়ার জন্য নিয়োগ করেছে।
  • এর জন্য একটি টিকিটের দাম হবে প্রায় ৪.১০ কোটি টাকা।

America Space Travel: আমেরিকার মহাকাশ ভ্রমণ সংস্থা স্পেস ভিআইপি শীঘ্রই মহাকাশে রাতের খাবারের অভিজ্ঞতা দিতে যাচ্ছে। কোম্পানিটি একটি মিশেলিন স্টার রেস্তোরাঁ থেকে ডাচ শেফ রাসমাস মুঙ্ককে ছয় ঘণ্টার উচ্চ প্রযুক্তির মহাকাশ বেলুন যাত্রার নেতৃত্ব দেওয়ার জন্য নিয়োগ করেছে। এই যাত্রার জন্য ছয়জনকে বাছাই করা হবে, যাদের পৃথিবীর বায়ুমণ্ডলের ৯৯% এর উপরে রাতের খাবার দেওয়া হবে। এর জন্য একটি টিকিটের দাম হবে প্রায় ৪.১০ কোটি টাকা।

৬ ঘণ্টার এই যাত্রা শুরু হবে আগামী বছর। এই যাত্রার জন্য স্পেস ভিআইপি কোম্পানি স্পেস পারস্পেকটিভ কোম্পানির স্পেসশিপ নেপচুন ব্যবহার করবে। এটি ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টার থেকে প্রথম ফ্লাইট করবে। যাত্রীরা মহাকাশ থেকে বন্ধু এবং পরিবারের সাথে সংযোগ করতে সক্ষম হবে। ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়েছে, মহাকাশ বেলুনটি সমুদ্রপৃষ্ঠ থেকে ১ লাখ ফুট উপরে পৌঁছালেই মহাকাশ বেলুনে উপস্থিত যাত্রীরা ওয়াইফাই সুবিধা পাবেন।

We’re now on Whatsapp – Click to join

মানুষ নিবন্ধন শুরু করেছে:

তবে মেনু এখনো চূড়ান্ত হয়নি। শেফ রাসমাস কোপেনহেগেনের রেস্টুরেন্ট অ্যালকেমিস্টে কাজ করেন। এটি তার চমৎকার খাবার এবং সুবিধার জন্য গত ৪ বছরে দুবার মিশেলিন স্টার পেয়েছে। এছাড়াও বিশ্বের সেরা ৫০টি রেস্তোরাঁর তালিকায় এই রেস্টুরেন্টটি ৫ নম্বরে রয়েছে। টিকিট ব্যয়বহুল হওয়া সত্ত্বেও, যাত্রা ঘোষণার ২৪ ঘন্টার মধ্যে, লোকেরা এর জন্য নিবন্ধন করতে আগ্রহ দেখাতে শুরু করে।

২০২৪ সালের এপ্রিলে টেস্ট ড্রাইভ শুরু হবে:

যাত্রার জন্য টেস্ট ড্রাইভ ২০২৪ সালের এপ্রিলে শুরু হবে। মিডিয়া রিপোর্ট অনুসারে, যাত্রার জন্য যে নেপচুন স্পেসশিপটি ব্যবহার করা হচ্ছে তা কোনও রকেট নয়। এটি কোন প্রশিক্ষণ বা বিশেষ গিয়ার প্রয়োজন হয় না। এতে, একটি স্পেস বেলুনের সাহায্যে একটি চাপযুক্ত ক্যাপসুল উপরে তোলা হয়।

ফরাসি কোম্পানি গেফাল্টোও ঘোষণা করেছিল:

আপনাদের বলে রাখি নাসা এই প্রযুক্তি তৈরি করেছে। স্পেস ভিআইপি প্রথম কোম্পানি নয় যারা মহাকাশে খাবারের সুযোগ দেয়। গত বছর, ফরাসি কোম্পানি গেফাল্টো ঘোষণা করেছিল যে ২০২৫ থেকে, এটি মানুষকে প্রায় ১.০৯ কোটি টাকায় স্ট্রাটোস্ফিয়ারে বেলুনে খাবারের সুযোগ দেবে।

এইরকম প্রযুক্তি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.