India vs Australia 1st ODI Highlights: ব্যাটে-বলে অনবদ্য পারফরম্যান্স টিম ইন্ডিয়ার, প্রথম ওডিআইতে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারাল ভারত

India vs Australia 1st ODI Highlights: ৫ উইকেটে অস্ট্রেলিয়াকে পরাস্ত করে ৩ ম্যাচের সিরিজে ১-০ লিড ভারতের

হাইলাইটস:

  • ম্যাচে আগুনে বোলিং করে ৫ উইকেট তুলে নেন মহম্মদ শামি
  • জেতার জন্য ভারতের টার্গেট ছিল ২৭৭ রান
  • ভারতীয় ব্যাটারদের অনবদ্য ব্যাটিং-এর সৌজন্যে সেই রান অনায়াসে তুলে নেয় ভারত

India vs Australia 1st ODI Highlights: প্রথমে শামির আগুনে বোলিং ও পরে রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, কেএল রাহুল, সূর্যকুমার যাদবদের অনবদ্য ব্যাটিং-এর সৌজন্যে মোহালিতে প্রথম একদিনের ম্যাচে অস্ট্রেলিয়াকে পরাস্ত করল ভারত। ৫ উইকেটে জয় পেয়ে ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থাকল ভারত।

প্রথমে ব্যাট করে ২৭৬ রান করে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৫২ রান করেন ডেভিড ওয়ার্নার। ভারতের হয়ে বিধ্বংসী স্পেল করেন মহম্মদ শামি। একাই তুলে নেন ৫টি উইকেট। শামির ঝুলিতে ছিল মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, ম্যাট শর্ট, সিন অ্যাবট। ১০ ওভার বল করে ৫১ রান দিয়ে ৫ উইকেট সংগ্রহ করেন শামি। এছাড়া ১টি উইকেট পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। দীর্ঘদিন পর একদিনের ফরম্যাটে নেমে খুব একটা নিরাশ করেননি তিনি। এছাড়া একটি করে উইকেট পান রবীন্দ্র জাদেজা ও জসপ্রীত বুমরাহ।

জেতার জন্য ভারতের টার্গেট ছিল ২৭৭ রান। রান তাড়া করতে নেমে দুরন্ত শুরু করেন দুই ভারতীয় ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ও শুভমান গিল। ৬-এর বেশি রানের গড়ে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান দুই তারকা ব্যাটার। দুজনে অর্ধশতরানও পূরণ করেন। পাশাপাশি শতরানের পার্টনারশিপও করেন। ১৪২ রানে ভারতের প্রথম উইকেটের পতন হয়। ৭১ রান করে সাজঘরে ফেরেন রুতুরাজ।

ভারতের প্রথম উইকেটের পরই পরপর আরও দুটি উইকেট পরে। মাঠে নেমেই ৩ রান করে ফিরে জান শ্রেয়স আইয়ার। এরপর ব্যক্তিগত ৭৪ রান করে আউট হন শুভমান গিল। এরপর কেএল রাহুল ও ইশান কিশানের ৩৪ রান রানের পার্টনারশিপ কিছুটা ইনিংস এগিয়ে নিয়ে যান। ১৮৫ রানের মাথায় ব্যক্তিগত ১৮ রান করে আউট হন ইশান।

এরপর কেএল রাহুল ও সূর্যকুমার যাদবের ব্যাটে ভর করেই জয়ের লক্ষ্যে এগিয়ে যায় ভারত। দুই তারকাই নিজেদের অর্ধশতরান করেন। জয়ের একেবারে মুখে এসে, ২৬৫ রানের মাথায় ব্যক্তিগত ৫০ রান করে আউট হন সূর্যকুমার। এরপর রাহুল ৫৮ ও জাদেজা ৩ রানে অপরাজিত থেকে ভারতকে জয় এনে দেয়।

ক্রিকেট সংক্রান্ত গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.