IND vs ENG: কঠিন পরিস্থিতিতে শুভমান গিল ও ধ্রুব জুরেলের ম্যাচ উইনিং ইনিংস, ৫ উইকেটে রাঁচি টেস্ট ও সিরিজ জিতে নিল ভারত

IND vs ENG: এখনও বাকি একটি টেস্ট, তার আগেই সিরিজ পকেটে পুরল টিম ইন্ডিয়া

 

হাইলাইটস:

  • প্রথম টেস্ট হারের পর ভারতীয় দলের পারফরম্যান্স নিয়ে বহু প্রশ্ন উঠেছিল
  • কিন্তু তারপর টানা ৩ ম্যাচে জয়
  • ৫ উইকেটে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্ট জিতল টিম ইন্ডিয়া

India vs England: এক টেস্ট বাকি থাকতেই সিরিজ জিতে নিল টিম ইন্ডিয়া। প্রথম টেস্ট হারের পর ভারতীয় দলের পারফরম্যান্স নিয়ে বহু প্রশ্ন উঠেছিল। কিন্তু তারপর টানা ৩ ম্যাচে জয়। ৫ উইকেটে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্ট জিতল টিম ইন্ডিয়া। চতুর্থ দিনে ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলেন রোহিত শর্মা, শুভমান গিল ও ধ্রুব জুরেল। তবে দুই ইনিংসেই চাপের মুহূর্তে ধ্রুব জুরেলের অনবদ্য ব্যাটিং যথেষ্ট প্রশংসনীয়।

তৃতীয় দিনের শেষে ভারতীয় দোলের স্কোর ছিল বিনা উইকেটে ৪০ রান। চতুর্থ দিনের সকালেও ঠান্ডা মাথায় শুরু করেন রোহিত এবং যশস্বী। ওপেনিং জুটিকে গুরুত্বপূর্ণ ৮৪ রানের পার্টনারশিপ করেন দুই ব্যাটার। অর্ধ শতরান করেন রোহিত। কিন্তু তখনও মনে হয়নি ১৯২ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে চাপের মুখে পড়তে হবে দলকে। কিন্তু লাঞ্চের ঠিক আগেই যশস্বী জয়সওয়াল, রোহিত শর্মা, রজত পাতিদারের উইকেট হারায় ভারতীয় দল। চতুর্থ দিনের মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ভারতীয় দলের স্কোর ছিল ১১৮ রানে ৩ উইকেট।

We’re now on WhatsApp – Click to join

লাঞ্চের পর ভারতের আরও দুটি উইকেট দ্রুত পড়ে যায়। রবীন্দ্র জাদোজা ও সরফরাজ খান সাজঘরে ফিরতেই চাপ বাড়ে ভারতের উপর। একটা সময় ভারত ১২০ রানে ৫ উইকেট হারিয়ে ফেলার পর মনে হচ্ছিল ১৯২ রান তুলতে কালঘাম ছুটবে ভারতের। কিন্তু সেখান থেকে শুভমান গিল ও ধ্রুব জুরেল ইনিংসের রাশ ধরেন। পিচে অসমান বাউন্স, সঙ্গে অসামান্য টার্নিং। সেই পরিস্থিতিতে গিল ও ধ্রুব জুরেল যে লড়াইটা করেছেন তা অনবদ্য।

ঠান্ডা মাথায় ব্যাটিং করে ষষ্ঠ উইকেটে গুরুত্বপূর্ণ পার্টনারশিপ করেন ভারতের দুই তরুণ তুর্কি শুভমান গিল ও ধ্রুব জুরেল। ৭২ রানের ম্যাচ উইনিং পার্টনারশিপ করেন দুই ব্যাটার। নিজের হাফ সেঞ্চুরি পূরণ করেন গিল। ১২৪ বলে ৫২ রানে অপরাজিত থাকেন শুভমান গিল। ৩৯ রানে অপরাজিত থাকেন জুরেল। এই ম্যাচ জয়ের ফলে ধরমশালায় শেষ টেস্ট ভারতের কাছে নিয়মরক্ষার হয়ে দাঁড়াল।

ক্রিকেট দুনিয়ার গুরুত্বপূর্ণ বিষয়ে আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.