IND vs ENG: ভারতের ৪৪৫ রানের জবাবে ইংল্যান্ডের ২ উইকেটে ২০৭ রান, দ্বিতীয় দিনে জমে গেল রাজকোট টেস্ট

IND vs ENG: রাজকোট টেস্টের দ্বিতীয় দিনে টেস্ট ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলস্টোন ছুঁয়ে ফেললেন রবিচন্দ্রন অশ্বিন

 

হাইলাইটস:

  •  প্রথম ইনিংসে ভারতের ৪৪৫ রানের বিশাল স্কোর দেখে অনেকেই হয়তো একটু আত্মতুষ্টিতে ভুগছিল
  •  তবে ভারতের ৪৪৫ রানের পাল্টা জবাব দিতে নিজেদের বাজবল ক্রিকেট খেলছে ব্রিটিশরা
  •  দ্বিতীয় দিনের শেষে মাত্র ৩৫ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২০৭ রান লাগিয়ে দিয়েছে ইংল্যান্ড

India vs England 3rd Test Live: প্রথম ইনিংসে ভারতের ৪৪৫ রানের বড় স্কোর দেখে অনেকেই হয়তো একটু আত্মতুষ্টিতে ভুগছিল। কিন্তু এবারের ইংল্যান্ড দল যে অতীতে ভারত সফরকারী দলের থেকে আলাদা, তা একবার ফের প্রমাণতি হল। ভারতের ৪৪৫ রানের পাল্টা জবাব দিতে নিজেদের বাজবল ক্রিকেট খেলছে ব্রিটিশরা। দ্বিতীয় দিনের শেষে মাত্র ৩৫ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২০৭ রান লাগিয়ে দিয়েছে ইংল্যান্ড। ঝোড়ো ব্যাটিং করে নিজের শতরান পূরণ করেছেন বেন ডাকেট।

প্রথম দিনের শেষে ভারতীয় দলের স্কোর ছিল ৩২৬ রানে ৫ উইকেট। রবীন্দ্র জাদেজা ১১০ রানে ও কুলদীপ যাদব ১ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিনের শুরুতেই পরপর আউট হন দুই ব্যাটার। জাদেজা ১১২ রান করে ও কুলদীপ ৪ রান করে সাজঘরে ফেরেন। ৩৩১ রানে ৭ উইকেট হারায় ভারত। তবে শেষ ৩ উইকেটে স্কোরবোর্ডে আরও ১১৪ রান যোগ করে ভারত।

অভিষেক টেস্টে ঠান্ডা মাথায় অনবদ্য ব্যাটিং করেন ধ্রুব জুরেল। আরও একবার নিজের ব্যাটিং দক্ষতার পরিচয় দেন ভারতের অভিজ্ঞ ব্যাটার রবিচন্দ্রন অশ্বিনও। দুজন মিলে অষ্টম উইকেটে ৭৭ রানের পার্টনারশিপ করেন। এরপর অশ্বিন ৩৭ ও ধ্রব জুরেল ৪৬ রান সাজঘরে ফিরে যান। শেষের দিকে ২৬ রানের উল্লেখ যোগ্য ইনিংস খেলেন জসপ্রীত বুমরাহ। ৪৪৫ রানে অলআউট হয় টিম ইন্ডিয়া।

We’re now on WhatsApp – Click to join

রান তাড়া করতে নেমে ওপেনিং জুটিতে শুরুটা দুর্দান্ত করেন ইংল্যান্ডের বেন ডাকেট ও জ্যাক ক্রাউলি। প্রথম থেকেই আক্রমণাত্মক মেজাজে দেখা যায় দুই ব্যাটারকে। অর্ধশতরানের পার্টনারশিপ করেন তারা। ৮৯ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। অশ্বিনের বলে আউট হন জ্যাক ক্রাউলি। এরই সাথে টেস্ট ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলস্টোন ছুঁয়ে ফেললেন অশ্বিন।

এরপর ইংল্যান্ডকে টানেন ডাকেট ও অলি পোপ। একদিকে মারকাটারি ব্যাটিং চালিয়ে যান বেন ডাকেট। অপরদিকে, তাঁকে ঠান্ডা মাথায় সঙ্গ দেন অলি পোপ। ডাকেটকে রুখতে রীতিমত হিমশিম খেতে হয় ভারতের বোলারদের। নিজের শতরানও পূরণ করেন ডাকেট। পোপ-ডাকেট জুটি স্কোরবোর্ডে ৯৩ রান যোগ করেন। ১৮২ রানের মাথায় ইংল্যান্ডের দ্বিতীয় উইকেটের পতন হয়। দ্বিতীয় দিনের শেষে বেন ডাকেট ১৩৩ ও জো রুট ৯ রানে অপরাজিত রয়েছেন।

ক্রিকেট দুনিয়ার গুরুত্বপূর্ণ বিষয়ে আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.