Suvendu Adhikari: বিধানসভার চলতি অধিবেশন থেকে সাসপেন্ড রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী!

Suvendu Adhikari: বিরোধী দলনেতাকে শুভেন্দু অধিকারীকে সাসপেন্ড করলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়

 

হাইলাইটস:

  • মঙ্গলবার বিধানসভার চলতি অধিবেশন থেকে সাসপেন্ড করা হয় বিরোধী দলনেতাকে
  • গত বছর মার্চে বিধানসভার অধিবেশন চলাকালীন সাসপেন্ড হয়েছিলেন তিনি
  • এই সিদ্ধান্তের পর অধ্যক্ষের বিরুদ্ধে অনাস্থা আনার পরিকল্পনা করছে বিজেপি

Suvendu Adhikari: বিধানসভার চলতি অধিবেশন থেকে সাসপেন্ড হলেন শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতাকে সাসপেন্ড করলেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। অপরদিকে অধ্যক্ষের বিরুদ্ধে অনাস্থা চেয়ে বিধানসভা সচিব সুকুমার রায়ের ঘরে ডেপুটেশন জমা দেয় বিজেপির (BJP) পরিষদীয় দল। মঙ্গলবার শুভেন্দু অধিকারী বলেন, “আমরা বিজেপির সদস্যরা যেখানে স্পিকারের কাছ থেকে সংবিধানের প্রোটেকশন পাচ্ছি না, সেখানে সংবিধান দিবসে মিষ্টি মিষ্টি কথা শুনে লাভ নেই। ভিতরেও বলেছি আমরা, সংবিধানের পরিপন্থী কাজ করছে এই হাউজ।”

We’re now on WhatsApp –Click to join 

মঙ্গলবার বিধানসভার অধিবেশন কক্ষে সংবিধান দিবসের উপর আলোচনাকালীন দলত্যাগের প্রসঙ্গ সামনে আনেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। এরপরই অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় শঙ্কর ঘোষের বক্তব্যকে ‘এক্সপাঞ্চ’ করেন অর্থাৎ বিধানসভার কার্যবিবরণী থেকে সেই বক্তব্য বাদ পড়ে। এরপরই সরব হন শুভেন্দু অধিকারী। তাঁর বক্তব্য, এটা ‘এক্সপাঞ্চ’ করার মতো বক্তব্য নয়। যদি এ বক্তব্য ‘এক্সপাঞ্চ’ করা হয়, তাহলে তাঁরা অধিবেশনে সংবিধান দিবস নিয়ে আলোচনা চলছে, সেখানে অংশ নেবেন না। প্রতিবাদ জানিয়ে বাইরে বেরিয়ে আসেন বিজেপি বিধায়করা।

শুভেন্দু অধিবেশন কক্ষে থাকাকালীনই অধ্যক্ষ বলেন, “শুভেন্দুবাবু আপনি ঠিক আচরণ করছেন না। আপনাকে সতর্ক করছি। আপনার বিরুদ্ধে নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’ এরপর ট্রেজারি বেঞ্চ থেকে শাসকদলের উপমুখ্যসচেতক তাপস রায় একটি মোশন আনেন। তিনি বলেন, ‘যাঁরা কোনওদিন সংবিধান হাতেই ধরেননি তাঁরা কী করে সংবিধান বুঝবেন?’ তিনি প্রস্তাব আনেন, শুভেন্দু অধিকারীকে সাসপেন্ড করা হোক। তার কিছুক্ষণ পরেই শুভেন্দু অধিকারীকে অধিবেশন থেকে সাসপেন্ড করার কথা ঘোষণা করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

রাজ্য রাজনীতির গুরুত্বপূর্ণ বিষয়ে প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.