Modi-Shah in Kolkata: সন্দেশখালি নিয়ে উত্তপ্ত বঙ্গ! এই অশান্তির আবহের মাঝেই রাজ্যে আসতে চলেছেন মোদী-শাহ

Modi-Shah in Kolkata: সন্দেশখালির ঘটনায় মাঝেই বঙ্গ সফরে আসছেন মোদী-শাহ

 

হাইলাইটস:

  • সন্দেশখালির ঘটনায় শাসকদল তৃণমূল কংগ্রেসকে কোণঠাসা করতে কার্যত কোমর বেঁধে নেমেছে রাজ্য বিজেপি
  • এই আবহে এ মাসের শেষে রাজ্যে আসছেন অমিত শাহ
  • উচ্চমাধ্যমিক পরীক্ষা মিটলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বঙ্গ সফরে আসছেন বলেই জানা যাচ্ছে

Modi-Shah in Kolkata: সন্দেশখালির ঘটনায় এখন তোলপাড় গোটা রাজ্য। একদিকে যেমন শাসকদল তৃণমূল কংগ্রেসকে কোণঠাসা করতে কোমর বেঁধে নেমেছে রাজ্য বিজেপি। আর তারই মাঝে এবং বঙ্গ সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এ মাসের শেষের দিকেই কলকাতায় আসার কথা রয়েছে তাঁর। এমনকী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও আগামী মার্চ মাসেই আসতে চলেছেন বঙ্গ সফরে।

We’re now on WhatsApp – Click to join

বিজেপি সূত্রে খবর, আসন্ন লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে ফেব্রুয়ারির শেষ থেকেই কার্যত গোটা দেশ জুড়ে প্রচারে ঝড় তুলতে চাইছে পদ্মশিবির। এবারের লোকসভা নির্বাচনে ৪০০ আসনের লক্ষ্যে সারা দেশ জুড়ে বিভিন্ন জায়গায় প্রচার সারবেন সর্বভারতীয় বিজেপির শীর্ষ নেতৃত্ব মোদী-শাহ জুটি। এরই মধ্যে জানা যাচ্ছে, আগামী ২৮শে ফেব্রুয়ারি রাতে কলকাতায় আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সূত্রের খবর, ২৯শে ফেব্রুয়ারি তাঁর একটি জনসভা রয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত মাসের ২৭শে জানুয়ারিই রাজ্যে আসার কথা ছিল অমিত শাহের। বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জেলা পূর্ব মেদিনীপুরে একটি জনসভা করারও কথা ছিল তাঁর। সেই মতো প্রস্তুতিও শুরু করে দিয়েছিল জেলা বিজেপি নেতৃত্ব। তবে অনিবার্য কারণ বশত শেষ মুহূর্তে এসে স্বরাষ্ট্রমন্ত্রীর বঙ্গ সফর বাতিল হয়ে যায়। আর এর মাঝে জানা যাচ্ছে, চলতি মাসের শেষের দিকেই বঙ্গ সফরে আসতে পারেন অমিত শাহ।

অন্যদিকে, রাজ্যে উচ্চমাধ্যমিক পরীক্ষা মিটলেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও রাজ্যে আসছেন রাজ্যে, এমনই জানা যাচ্ছে সূত্র মারফত। বঙ্গ বিজেপি সূত্রের খবর, আগামী ৬ই মার্চ তিনি বঙ্গ সফরে আসতে পারেন। তবে এ ব্যাপারে এখনও পর্যন্ত কোনও নিশ্চয়তা দেওয়া হয়নি প্রধানমন্ত্রী দফতরের তরফ থেকে। শুধুমাত্র জানা যাচ্ছে, মার্চ মাসের শুরুতেই তিনি রাজ্যে আসতে পারেন।

এমনিতেই, সন্দেশখালি নিয়ে শাসকদলকে কোনঠাসা করতে উদ্যোগ নিয়েছে বঙ্গ বিজেপি। একদিকে যেমন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী একাধারে আন্দোলন চালিয়ে যাচ্ছেন সন্দেশখালি নিয়ে। সেরকমই, শুক্রবারও বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল সন্দেশখালি অভিযান করেন। যদিও তাঁদের সন্দেশখালির যাওয়ার মাঝ রাস্তাতেই আটকে দেওয়া নয়। এর আগে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে সন্দেশখালি অভিযানে সুকান্ত মজুমদার আহত হন। এরই মাঝে এবার শোনা যাচ্ছে আগামী সোমবার রাজ্যে আসছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। তিনিও যাবেন সন্দেশখালি। বিশেষ করে বলা যায়, লোকসভা নির্বাচনের আগে সন্দেশখালি ইস্যুকে সামনে রেখে বাংলায় লড়তে চাইছে বিজেপি। তবে স্বরাষ্ট্রমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর রাজ্যে আগমন নিয়েও শুরু হয়েছে জোর চর্চা। আর লোকসভা নির্বাচনের আগে সন্দেশখালি নিয়ে কী প্রধানমন্ত্রী বা স্বরাষ্ট্রমন্ত্রীর মুখে কোনও বার্তা শোনা যাবে? তাই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক জল্পনা।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.