Mamata Banerjee: আজ থেকেই কেন্দ্রীয় প্রকল্প তথা ১০০ দিনের কাজের টাকা পাঠানো শুরু করবে রাজ্য সরকার

Mamata Banerjee: কেন্দ্রীয় প্রকল্পের টাকা মেটাবে রাজ্য সরকার

 

হাইলাইটস:

  • লোকসভা ভোটের আগে বড় উদ্যোগ নিতে চলেছে রাজ্য সরকার
  • ১০০ দিনের কাজের টাকা মেটাবে রাজ্য
  • একথা আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee: মনরেগা (MGNREGA) প্রকল্পের অন্তর্গত রাজ্যের জব কার্ড হোল্ডারদের টাকা মেটাবে রাজ্য, এমনটা আগেই ঘোষণা করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি ফেব্রুয়ারি মাসের মধ্যে ১০০ দিনের কাজের টাকাও মেটাবে রাজ্য, জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। আজ অর্থাৎ সোমবার ২৬শে ফেব্রুয়ারি থেকে শুরু হবে এই টাকা দেওয়ার প্রক্রিয়া। রাজ্যের মোট ২৩টি জেলার জব কার্ড হোল্ডারদের অ্যাকাউন্টে আজ থেকেই সরাসরি এই টাকা প্রদানের কাজ শুরু করবে রাজ্য সরকার।

১০০ দিনের কাজে দুর্নীতির অভিযোগ তুলে অনেক আগেই প্রকল্পের টাকা দেওয়া বন্ধ করেছে কেন্দ্র। অপরদিকে, এই বিষয়টি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল। ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় দিল্লিতে গিয়ে ধর্না দিয়ে এসেছেন। এরপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও কলকাতার রেড রোডে ধর্নায় বসেছেন। এমনকী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে এই বিষয় নিয়ে বৈঠকও করেছেন তিনি। তবে প্রাপ্য অর্থ এখনও পর্যন্ত না মেলায় কেন্দ্রের প্রকল্পের টাকা রাজ্য সরকার দেবে মেটাবে বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

We’re now on WhatsApp – Click to join

সরকারি সূত্রে জানা গিয়েছে, রাজ্যের মোট ২৩টি জেলার জব কার্ড হোল্ডারদের জন্য রাজ্য সরকারের তরফে মোট বরাদ্দ হয়েছে প্রায় ২ হাজার ৬৫০ কোটি ৬০ লক্ষ ১৮ হাজার ৪৯ টাকা। তবে ২৩টি জেলার মধ্যে শুধুমাত্র দক্ষিণ ২৪ পরগনা জেলা একাই পাচ্ছে প্রায় ৩৪৬ কোটি ১২ লাখ ৭৫ হাজার ৫০৪ টাকা। আর এই জেলার মধ্যেই রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবার। তারপর দ্বিতীয় স্থানে আছে পশ্চিম মেদিনীপুর। এই জেলা পাচ্ছে প্রায় ২৮১ কোটি ১৩ লক্ষ ৯ হাজার ৮২৭ টাকা। আর তৃতীয় স্থানে রয়েছে কোচবিহার। এই জেলা পাচ্ছে প্রায় ২২১ কোটি ৯১ লক্ষ ২৮৭ টাকা পাচ্ছে।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.