Mamata-Abhishek Banerjee: মহিলা ভোটের লক্ষ্যে আজ ময়দানে নামছেন মমতা-অভিষেক!

Mamata-Abhishek Banerjee:
Mamata-Abhishek Banerjee

Mamata-Abhishek Banerjee: আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে আজ রাজপথে নামছে তৃণমূল কংগ্রে

হাইলাইটস:

  • নারীশক্তিকে হাতিয়ার করেই এবারের লোকসভার যুদ্ধে নামতে চাইছে তৃণমূল
  • দলের সমস্ত নির্বাচনী প্রচারে মহিলা সদস্যদেরই সামনে রাখা হচ্ছে
  • আজ আন্তর্জাতিক নারী দিবসে কলেজ স্কোয়ার থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত পদযাত্রা করবেন তৃণমূল নেত্রী

Mamata-Abhishek Banerjee: নারীশক্তিকে সামনে রেখেই এবারের লোকসভার যুদ্ধে নামতে চাইছে তৃণমূল। দলের সমস্ত নির্বাচনী প্রচারে মহিলা সদস্যদেরই এগিয়ে রাখা হচ্ছে। নির্বাচনের আগে মহিলা মহলে জনসংযোগের জন্য আজকের দিনটির পূর্ণ সদ্ব্যবহার করবেন পশ্চিমবঙ্গের মহিলা মুখ্যমন্ত্রী, এমনই মনে করছে ওয়াকিবহল মহল।

We’re now on WhatsApp – Click to join

আন্তর্জাতিক নারী দিবসে নারীদের অধিকার রক্ষা এবং তাদের লড়াইকে কুর্নিশ জানিয়ে রাজপথে নামছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। আজ কলেজ স্কোয়ার থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত পদযাত্রা করবেন তৃণমূল নেত্রী। মিছিলে উপস্থিত থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

সরকার গঠন করার পর থেকেই নারীদের ক্ষমতায়নের উপর বিশেষ জোর দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মহিলাদের জন্য একাধিক উন্নয়নমূলক প্রকল্প করেছে রাজ্য সরকার। নারী দিবসের আগে তাঁদের অধিকারকে মান্যতা জানিয়ে রাস্তায় নামবেন মুখ্যমন্ত্রী। প্রতি বছরই বিশ্ব নারী দিবসে এক পদযাত্রার আয়োজন করে তৃণমূল মহিলা কংগ্রেস।

লোকসভা নির্বাচনের আবহে এই পদযাত্রা একটা আলাদা রাজনৈতিক তাৎপর্য বহন করবে বলেই মনে করছে রাজনৈতিক মহল। প্রতি বছর আজকের দিনে তৃণমূল মহিলা কংগ্রেস কলকাতার বিভিন্ন প্রান্ত থেকে এই পদযাত্রা করে। এই পদযাত্রায় পা মেলান দলের মহিলা নেতা-কর্মীরা। এমনকি বিভিন্ন সময় সে যাত্রায় অংশ নেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এবারও তিনি বিশ্ব নারী দিবস উপলক্ষ্যে আজকের পদযাত্রায় অংশ গ্রহণ করবেন।

তবে এবারের পদযাত্রায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অংশগ্রহণ নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। কারণ, দরজায় কড়া নাড়ছে লোকসভা নির্বাচন। বিশ্ব নারী দিবস উপলক্ষ্যে তৃণমূল কংগ্রেস আয়োজিত আজকের এই পদযাত্রা একটা রাজনৈতিক বার্তাপ্রদানেরও মাধ্যম হয়ে উঠবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। একইসঙ্গে এই পদযাত্রা হয়ে উঠবে জনসংযোগেরও একটা গুরুত্বপূর্ণ মাধ্যম।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.