Lok Sabha Election 2024: বিজেপিতে যোগ দিলেন কৃষ্ণনগরের রানি মা, মহুয়ার বিরুদ্ধে বিজেপির অস্ত্র কৃষ্ণনগরের রাজ-বধূ

Lok Sabha Election 2024: লোকসভা নির্বাচনের মুখে মহুয়ার কেন্দ্রে বিজেপির অস্ত্র হতে চলেছে কৃষ্ণনগরের রানি মা

 

হাইলাইটস:

  • গেরুয়া শিবিরে যোগ দিলেন কৃষ্ণনগরের রানি মা
  • গতকাল শুভেন্দুর নেতৃত্বে বিজেপিতে যোগ দেন তিনি
  • মহুয়ার বিরুদ্ধে কৃষ্ণনগর থেকে বিজেপির টিকিটে লড়াই করতে পারেন তিনি

Lok Sabha Election 2024: বাংলায় এখনও ৪২টি আসনে প্রার্থী না দিলেও লোকসভা নির্বাচনের মুখে আরও এক বড় চমক দিল বিজেপি। বেশ কয়েকদিন ধরে জল্পনা চলছিল যে, খুব শীঘ্রই পদ্ম শিবিরে যোগদান করতে পারেন কৃষ্ণনগরের রানি মা। আর সেই জল্পনাতেই পড়ল সিলমোহর। বুধবার নদিয়ার কৃষ্ণনগরে বিজেপির লোকসভা নির্বাচনী কার্যালয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর হাত ধরে পদ্ম শিবিরে যোগদান করেন কৃষ্ণনগরের রাজ-বধূ তথা কৃষ্ণনগরের রানি মা অমৃতা রায়।

কৃষ্ণনগরে তৃণমূলের লোকসভার প্রার্থী মহুয়া মৈত্র। বর্তমানে তিনিই কৃষ্ণনগরে সাংসদ। তবে কী এবার লোকসভা নির্বাচনে মহুয়ার বিরুদ্ধে কাঁটায় কাঁটায় টক্কর দেওয়ার জন্য কৃষ্ণনগরের রানি মা’কেই বেছে নিল গেরুয়া শিবির? রাজনৈতিক মহলে চলছে জোর চর্চা। কৃষ্ণনগরবাসী অবশ্য এর আগে দেখেননি কৃষ্ণনগরের রাজ পরিবারকে ভোটের ময়দানে লড়াই করতে। তবে এবারের লোকসভা নির্বাচন কৃষ্ণনগরের রানি মা’কে দেখা যেতে পারে মহুয়া মৈত্রের বিরুদ্ধে লড়তে।

We’re now on WhatsApp – Click to join

এদিকে বাংলায় এখনও ২২টি কেন্দ্রে প্রার্থী তালিকা ঘোষণা করেনি বিজেপির শীর্ষ নেতৃত্ব। আর সেই তালিকায় নদীয়ার কৃষ্ণনগরও রয়েছে। এই কেন্দ্রেও এখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কোনও প্রার্থীর নাম ঘোষণা করেনি বিজেপি। তবে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর হাত ধরে বিজেপিতে যোগদান করে যথেষ্ট আত্মপ্রত্যয়ী কৃষ্ণনগরের রানি মা। তিনি বলেন, ‘আমার পাশে কৃষ্ণনগরবাসী থাকুন, আমাকে সাপোর্ট করুন। আমি নিশ্চয়ই ভোটের ময়দানে জিতে ফিরব।’ তিনি আরও বলেন, ‘আমি রাজনীতির লোক না। কিন্তু আমি নিজের একশো শতাংশ দিয়ে চেষ্টা করব, যাতে সমাজের মানুষ ভালো থাকে। সমাজে যাঁরা বঞ্চিত, তাঁদের যেন মঙ্গল হয়, যাতে তাঁরা কোনওভাবে আর বঞ্চিত না থাকেন।’

এদিন সন্ধ্যেতে রানি মা’র বিজেপিতে যোগদানের পড়ে রাজনৈতিক মহলে নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, কৃষ্ণনগর থেকে লোকসভা নির্বাচনে রানি মা’কেই প্রার্থী করতে পারে গেরুয়া শিবির। শুভেন্দু হাত থেকে দলীয় পতাকা নিয়ে রানি মা’র মুখে জয়ের বিষয়ে যে আত্মবিশ্বাস শোনা গেল, তাতে জল্পনা কিছুটা বাড়ল বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। কৃষ্ণনগরের মাটিতে সেখানকার রাজ পরিবারের সদস্য রানি মা’য়ের বিজেপিতে যোগদান লোকসভা ভোটের মুখে বঙ্গ বিজেপির শক্তি আরও বাড়াল বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.