Jadavpur University Student Death: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মৃত ছাত্রের বাড়িতে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল

Jadavpur University Student Death: এই প্রতিনিধি দলে রয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

হাইলাইটস:

  • আজ থেকে যাদবপুর 8B বাসস্ট্যান্ডে ধর্না অবস্থানে বসছে TMCP-এর সদস্যরা
  • অন্যদিকে আজই মৃত ছাত্র স্বপ্নদীপের নদিয়ার বাড়িতে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল
  • মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বার্তা পৌঁছে দেবেন মৃত ছাত্রের পরিবারের কাছে

Jadavpur University Student Death: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রথম বর্ষের পড়ুয়া মৃত্যুর ঘটনায় এবার ধর্না অবস্থানে বসছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। গত সোমবারই তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের সদস্যরা দক্ষিণাপণ থেকে যাদবপুর 8B বাসস্ট্যান্ড অবধি প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছিল। এবার আজ থেকে তাঁরা যাদবপুর 8B বাসস্ট্যান্ডে ধর্না অবস্থানে বসতে চলেছে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ঘটনা নিয়ে ইতিমধ্যে নিজের অবস্থান জানিয়ে দিয়েছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে TMCP-এর তরফে ডাক দেওয়া হয়েছে, ধর্না অবস্থানের। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ইতিমধ্যেই বামেদের বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে। তাঁদের দাবি, র‍্যাগিং ফ্রি ক্যাম্পাস এবং এই ঘটনায় দোষী যারা তাঁদের খুঁজে বার করতে হবে।

অন্যদিকে আজই মৃত ছাত্রের বাড়িতে যাবে তৃণমূলের ৫ সদস্যের প্রতিনিধি দল। এই প্রতিনিধি দলের মধ্যে রয়েছেন রাজ্যের তিন মন্ত্রী, একজন সাংসদ এবং যুব তৃণমূল সভানেত্রী সায়নী ঘোষ। এই প্রতিনিধি দলের মধ্যে রয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও, যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। আজ সকাল ১১:৩০-এ তৃণমূল ভবন থেকে নদিয়ার উদ্দেশ্যে রওনা দেবেন তাঁরা।

মূলত এই প্রতিনিধি দল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বার্তা পৌঁছে দেবেন স্বপ্নদীপ কুন্ডুর পরিবারের কাছে। অবশ্য মুখ্যমন্ত্রী নিজে স্বপ্নদীপের বাবার সাথে টেলিফোনে কথা বলেছেন। তিনি আশ্বস্ত করেছেন দোষীদের উপযুক্ত সাজা দেওয়া হবে। এবার শাসকদলের তরফে প্রতিনিধি দল পাঠানো হচ্ছে মৃত ছাত্রের বাড়িতে। যাদবপুরের বিষয়ে কন্যাশ্রী দিবসের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বলেন, “এই ঘটনায় আমি মর্মাহত, দুঃখিত। আমি যাদবপুর বিশ্ববিদ্যালয়ে যেতে চাই না। কারণ, ওরা পড়াশোনায় ভালো হতে পারে। তবে শুধুমাত্র পড়াশোনাতে ভালো হলে মানুষ হয় না। যদি বিবেক না থাকে।”

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.