Arjun Singh Dibyendu Adhikari: জল্পনায় পড়ল সিলমোহর, দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দিলেন দিব্যেন্দু-অর্জুন

Arjun Singh Dibyendu Adhikari: বিজেপিতে ‘ঘর ওয়াপসি’ হল অর্জুনের, গেরুয়া শিবিরে নাম লেখালেন দিব্যেন্দু অধিকারীও

 

হাইলাইটস:

  • অবশেষে বিজেপিতেই গেলেন ভাটপাড়ার ‘বাহুবলী’ অর্জুন সিং
  • দিল্লিতে বিজেপির সদর দফতরে গিয়ে অমিত মালব্যর হাত থেকে দলীয় পতাকা তুলে নিলেন তিনি
  • তার সঙ্গী ছিলেন তমলুকের বিদায়ী সাংসদ দিব্যেন্দু অধিকারী

Arjun Singh Dibyendu Adhikari: ব্রিগেডের মঞ্চ থেকে লোকসভা নির্বাচনের জন্য তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর থেকে একের পর এক বোমা ফাটান সাংসদ অর্জুন সিং। এবারে লোকসভা নির্বাচনে তৃণমূলের থেকে টিকিট পাননি। তার জায়গায় ব্যারাকপুর থেকে তৃণমূলের টিকিটে লড়াই করবেন রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিক। আর তা নিয়েই প্রকাশ্যে ক্ষোভ উগরে দিয়েছিলেন সাংসদ অর্জুন সিং।

We’re now on WhatsApp – Click to join

গত কয়েকদিন ধরে অর্জুন সিং-কে নিয়ে জল্পনা তুঙ্গে ছিল। শেষমেষ শুক্রবার সেই জল্পনাতেই পড়ল সিলমোহর। গতকাল দিল্লিতে গিয়ে আনুষ্ঠানিকভাবে বিজেপিতে ‘ঘর ওয়াপসি’ হল অর্জুন সিংয়ের। এবারে তার সঙ্গী ছিল রাজ্যের আরও এক সাংসদ তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই দিব্যেন্দু অধিকারী।

২০১৯-এর লোকসভা নির্বাচনের আগের চিত্রনাট্যের যেন পুনরাবৃত্তি ঘটল ২০২৪-এর ভোটের আগে। গত লোকসভা ভোটেও তৃণমূলের টিকিট না পেয়ে বিজেপিতে নাম লিখিয়েছিলেন ভাটপাড়ার ‘বাহুবলী’ অর্জুন সিং। বিজেপির টিকিটে জিতেও আসেন তিনি। কিন্তু ২০২১-এর বিধানসভা ভোটে তাঁর খাসতালুক নৈহাটি এবং ব্যারাকপুর শিল্পাঞ্চলে কোনওরকম ম্যাজিক দেখাতে পারেননি। উল্টে তোলাবাজি, গুন্ডামির মতো একাধিক অভিযোগ উঠে আসছিল অর্জুন সিংয়ের বিরুদ্ধে। তারপর তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে পুনরায় ফেরে তৃণমূলে। কিন্তু শাসক দলের সঙ্গে তাঁর সুর না মেলায় অস্বস্তি বাড়ছিল শাসক শিবিরে। এমনকি বিধায়ক সোমনাথ শ্যাম ও অর্জুন সিংয়ের দ্বন্দ্ব হয়ে দাঁড়িয়েছিল শাসকদলের মাথাব্যথা অন্যতম কারণ। ফলে এবারেরও হাতছাড়া হয় তৃণমূলের টিকিট।

অন্যদিকে শান্তিকুঞ্জে ফের ফুটে গেল আরও একটি পদ্ম। তৃণমূল কংগ্রেস ছেড়ে শুক্রবার আনুষ্ঠানিকভাবে দিল্লিতে বিজেপির সদর দফতরে বিজেপিতে যোগ দিলেন তমলুকের বিদায়ী তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী। গত বৃহস্পতিবার একই বিমানে দিল্লির উদ্দেশ্যে রওনা দেন অর্জুন সিং এবং দিব্যেন্দু অধিকারী। এদিন দিল্লিতে বিজেপির সদর দফতরে বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যর হাত থেকে দলীয় পতাকা তুলে নেন অর্জুন ও দিব্যেন্দু।

 

বাংলার দুই নেতাকে বিজেপিতে যোগদান করিয়ে অমিত মালব্য বলেন, “নরেন্দ্র মোদীর পরিবারে অর্থাৎ বিজেপিতে যোগ দিলেন অর্জুন সিং এবং দিব্যেন্দু অধিকারী। আর এই যোগদান পর্ব থেকেই পরিষ্কার বোঝা যাচ্ছে, মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর দলকে নেতৃত্ব দিতে ব্যর্থ হয়েছেন। সন্দেশখালির ঘটনায় পীড়িত হয়েছেন এই দুই বিদায়ী সাংসদ। তাই তাঁরা আজ বিজেপিতে যোগ দিলেন।”

অন্যদিকে, শেষমেষ দল বদল করে দিব্যেন্দু অধিকারী বিজেপিতে যোগদানের জন্য এরাজ্যের বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং দাদা শুভেন্দু অধিকারীকে ধন্যবাদ জানিয়েছেন।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.