Amit Shah on Manipur Violence: মণিপুর ইস্যু নিয়ে আলোচনায় প্রস্তুত কেন্দ্রীয় সরকার, সংসদে এমনই দাবি পেশ করলেন অমিত শাহ! তবে অনড় বিরোধীরাও

Amit Shah on Manipur Violence: বিরোধীদের সাথে আলোচনায় প্রস্তুত মোদী সরকার

হাইলাইটস:

  • মণিপুর হিংসা নিয়ে সংসদে নিজের বক্তব্য পেশ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ
  • সংসদে তিনি বলেন, মণিপুর ইস্যু নিয়ে আলোচনায় প্রস্তুত কেন্দ্রীয় সরকার
  • তবে বিরোধীরাও তাদের দাবিতে অনড়

Amit Shah on Manipur Violence: সংসদে বাদল অধিবেশন শুরু দিন থেকে মণিপুর ইস্যু নিয়ে কার্যত অচল ছিল সংসদ। কারণ মণিপুর ইস্যু নিয়ে কেন্দ্রীয় সরকারকে কোনঠাসা করতে একজোট ছিলেন বিরোধী পক্ষও। গতকাল সকাল থেকে গান্ধীমূর্তি পাদদেশে বিক্ষোভ প্রদর্শন করে ইন্ডিয়া জোটের শরিক দলগুলি। ছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

গতকাল মণিপুর ইস্যু নিয়ে বিক্ষোভের জেরে পর পর তিনবার মুলতবি হয় সংসদের অধিবেশন৷ দুপুর আড়াইটে নাগাদ পুনরায় অধিবেশন শুরু হলে মণিপুর ইস্যু নিয়ে সংসদে নিজের বক্তব্য রাখতে শুরু করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ৷ তিনি বলেন, মণিপুর ইস্যু নিয়ে আলোচনায় রাজি মোদী সরকার। আর মণিপুরের পরিস্থিতি নিয়ে যাতে সংসদে আলোচনা করা যায় তার জন্য বিরোধীদের কাছে আবেদনও জানান তিনি।

তবে বিরোধী পক্ষ তাঁদের দাবিতে অনড় ছিলেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসের পরেও তাঁরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিবৃতির দাবিতেই একজোট ছিলেন। তাঁরা স্পষ্ট জানিয়েছিলেন, মণিপুর ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই সংসদে এসে বিবৃতি দিতে হবে৷ কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে জানিয়েছেন, যতক্ষণ না প্রধানমন্ত্রী বক্তব্য রাখবেন, ততক্ষণ বিক্ষোভ প্রদর্শন চলবে।

অবশ্য এদিন সকালেই প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বিরোধী শিবিরের নেতাদের ফোন করে অনুরোধ জানান সুষ্ঠভাবে সংসদ চালাতে দেওয়ার জন্য। তবে তার পরেও চিড়ে ভেজেনি। বিরোধী পক্ষ বিন্দুমাত্র সুর নরম করেননি। অন্যদিকে সংসদে বক্তব্যে রাখাকালীন অমিত শাহ বলেন, মণিপুর ইস্যু নিয়ে আলোচনায় প্রস্তুত কেন্দ্রীয় সরকার, তবে বিরোধীরা কেন সহযোগিতা করছেন না, এই বিষয়েও প্রশ্ন তোলেন তিনি। সংসদে তিনি বলেন, মণিপুরে যা ঘটেছে তার সত্যতা দেশের মানুষের সামনে আসা উচিত৷

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.