Abhishek Banerjee: আজ বসিরহাটে সভা কবেন অভিষেক, সন্দেশখালি কাণ্ডের পর এই প্রথম সভা তৃণমূল শীর্ষ নেতৃত্বের

Abhishek Banerjee: জনসভার পাশাপাশি আজ একটি মন্দিরেরও উদ্বোধন করতে পারেন তৃণমূল সাংসদ

 

হাইলাইটস:

  • আজ বসিরহাটে সভা রয়েছে অভিষেকের
  • সন্দেশখালি কাণ্ডের পর এই প্রথম সভা তাঁর
  • শুধু বসিরহাট কেন্দ্র নয়, সমগ্র উত্তর ২৪ পরগনা জেলার নির্বাচনী প্রচার সভা রয়েছে তাঁর

Abhishek Banerjee: সন্দেশখালির ঘটনার পর এই প্রথম বসিরহাটে সভা করতে চলেছেন তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ বুধবার, উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাটে সভা করবেন তিনি। এলাকার তৃণমূলকর্মীদের তরফে স্থানীয় বিএসএসএ ময়দানে সভার প্রস্তুতিও প্রায় শেষ পর্যায়। তৃণমূল সূত্রের খবর, জনসভার পাশাপাশি আজ একটি মন্দির উদ্বোধন করার কথাও রয়েছে তাঁর।

সন্দেশখালি কাণ্ড নিয়ে সম্মিলিত বিরোধীদের একের পর এক আক্রমণের লক্ষ্য হয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। অবশ্য এর আগেও অভিষেককে সন্দেশখালি যাবেন কী না সেই প্রশ্ন করা হয়েছিল। এই প্রশ্নের জবাবে তিনি জানিয়েছিলেন, পরিস্থিতি যদি ঠিক হয় তবে তিনি সন্দেশখালি যাওয়ার কথা ভাববেন। আর এই পরিস্থিতিতে আজ বুধবারই বসিরহাট যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বসিরহাটের অন্তর্গত বিএসএসএ ময়দানে আজ জনসভা করবেন তিনি। তারপর বসিরহাট শ্মশান সংলগ্ন একটি পুরনো মন্দিরের সংস্কারের পর তার উদ্বোধনও হবে অভিষেকের হাত ধরেই।

স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, আজ কার্যত উপচে পড়া ভিড় দেখা যাবে তৃণমূলের সেনাপতির সভায়। সূত্রের খবর, শুধু বসিরহাট মহকুমাই নয়, সমগ্র উত্তর ২৪ পরগনা জেলা থেকে তৃণমূলকর্মীরা আসছে এই সভায় যোগ দিতে। অভিষেকের এই সভার জন্য জেলা জুড়ে একাধিক প্রস্তুতি সভাও চলেছে গত এক-দু’সপ্তাহ ধরে। বসিরহাট সাংগঠনিক জেলা যুব তৃণমূল কংগ্রেস সভাপতি শমীক রায় অধিকারী বলেন, ‘‘আজ লক্ষাধিক মানুষ সমাবেশে যোগ দেবেন।” রাজনৈতিক মহল মনে করছে, লোকসভা নির্বাচনের প্রাক্কালে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বসিরহাটের এই সভা খুবই গুরুত্বপূর্ণ।

We’re now on WhatsApp – Click to join

ইতিমধ্যেই এই সভার প্রস্তুতি হিসাবে একটি কর্মীসভাও করেন বসিরহাট কেন্দ্রের তৃণমূল প্রার্থী নুরুল ইসলাম। এমনকি খোলাপোতায় দলের জেলা কার্যালয়ে বৈঠকও হয়েছে। ইতিমধ্যে উত্তরবঙ্গের জলপাইগুড়ি থেকে দিনাজপুর পর্যন্ত সভা করেছেন অভিষেক। এরপর উত্তর থেকে দক্ষিণে ধাপে ধাপে কর্মসূচির আয়োজন করা হয়েছে তাঁর। আর ২০শে মার্চ উত্তর ২৪ পরগনা জেলার তৃণমূল প্রার্থীদের জন্য সভা করতে চলেছেন তিনি। তবে সন্দেশখালি কাণ্ডের পর এই প্রথমবার বসিরহাট যাচ্ছেন অভিষেক। যে কারণে আজকের এই সভা যথেষ্ট তাৎপর্যপূর্ণ তৃণমূল কর্মী, সমর্থকদের কাছেও। অভিষেকের সভাস্থল ঘুরে দেখে গিয়েছেন তৃণমূল বিধায়ক নারায়ণ গোস্বামী থেকে শুরু করে রাজ্যের মন্ত্রী তথা ব্যারাকপুর লোকসভার তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিক। তবে শুধুমাত্র বসিরহাট কেন্দ্রের জন্যেই নয়, নির্বাচনী প্রচার সভা হবে উত্তর ২৪ পরগনা জেলার অন্তর্গত ব্যারাকপুর, বনগাঁ এবং বারাসত কেন্দ্রের প্রার্থীদের সমর্থনেও।

উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল কংগ্রেসের তরফে আজকের এই সভায় কয়েক লাখ লোক সমাগমের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এর আগে সন্দেশখালি এলাকায় একটি জনসভা করার প্রস্তুতি নিয়েছিল জেলা তৃণমূল নেতৃত্ব। তবে পরবর্তীতে সেটা বাতিল করে দেওয়া হয়। তারপর এই ঘটনার পর থেকে প্রথম কোনও জনসভা হতে চলেছে বসিরহাট লোকসভা কেন্দ্রে। সম্প্রতি বারাসতে সভা করে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই সভা থেকে তৃণমূলের বিরুদ্ধে জোরালো সমালোচনাও শোনা যায় প্রধানমন্ত্রী মুখে। মনে করা হচ্ছে, আজকের সভা থেকে তারই পালটা জবাব দেবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.