Abhijit Ganguly: বিরোধী দলনেতার দেওয়া ডেডলাইনে রাজনীতিতে বড় চমক, লোকসভা নির্বাচনের আগে বিজেপিতে অভিজিৎ গঙ্গোপাধ্যায়

Abhijit Ganguly: প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আজ আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দিচ্ছেন

 

হাইলাইটস:

  • রাজ্য রাজনীতিতে আজ বড়দিন
  • আজ আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দিচ্ছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়
  • বিজেপির সল্টলেক কার্যালয়ে গিয়ে তিনি বিজেপির দলীয় পতাকা হাতে তুলে নেবেন

Abhijit Ganguly: বিচারপতির পদ থেকে ইস্তফা দিয়ে আজ আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দিচ্ছেন কলকাতা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আজ বেলা সাড়ে ১২টা নাগাদ সল্টলেকে বিজেপির কার্যালয়ে পদ্ম শিবিরের যোগ দিতে চলেছেন তিনি।

We’re now on WhatsApp – Click to join

তাঁর রাজনীতিতে যোগদান করার বক্তব্য সামনে আসার পর থেকেই গত দুদিন ধরে শোরগোল পড়ে যায় রাজ্যজুড়ে। অভিজিৎ গঙ্গোপাধ্যায় নিজেই সাংবাদিক বৈঠক করে জানিয়ে দিয়েছিলেন তিনি বিজেপিতে যোগ দেবেন। কিছুদিন আগেই বিজেপির সল্টলেক কার্যালয়ে কংগ্রেস থেকে বিজেপিতে যোগদান করেছেন কৌস্তভ বাগচী। আর কৌস্তভের যোগদানের পরই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী একটি ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছিলেন। তিনি বলেছিলেন লোকসভা নির্বাচনের আগে যোগদান কমিটি আবারও তৈরি করা হয়েছে। সেই কমিটির কনভেনর তিনিই।

তিনি এও বলেন, ‘‘৭ই মার্চ যোগদান পর্বের একটি উল্লেখযোগ্য দিন হতে চলেছে।’’ বিরোধী দলনেতার এরূপ মন্তব্যের পরই কার্যত শোরগোল পড়ে যায় রাজ্য রাজনীতিতে। ৭ই মার্চ কে যোগ দেবেন পদ্ম শিবিরে? এই প্রশ্নেই নানান জল্পনাও তৈরি হয়। আর এরই মাঝে বিচারপতির পদ থেকে হঠাৎই অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ইস্তফা এবং তাঁর রাজনীতির ময়দানে আসার ইচ্ছেপ্রকাশ, শুভেন্দুর এই ইঙ্গিতপূর্ণ মন্তব্যকে আরও বেশি দৃঢ় করেছে। বাংলার মানুষ মনে করছে, শুভেন্দুর এই বক্তব্য হয়তো অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নিয়েই।

 

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দেওয়া ডেডলাইনে বড় চমকের আর মাত্র কিছুক্ষণের অপেক্ষা। রাজ্য রাজনীতিতেও আজ অন্যতম বড়দিন হতে চলেছে। শেষমেষ বিচারপতির পদ থেকে ইস্তফা দিয়ে আজ আনুষ্ঠানিকভাবে বিজেপি পরিবারের সদস্য হতে চলেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

উল্লেখ্য, বুধবার অর্থাৎ গতকালই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন বরাহনগরের তৃণমূল বিধায়ক তাপস রায়। আর আজ শুভেন্দু অধিকারী এবং সুকান্ত মজুমদারদের হাত ধরে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিজেপির দলীয় পতাকা হাতে নেওয়া শুধুমাত্র সময়ের অপেক্ষা।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.