Vulnerable: আপনি কোনো বিষয়ে কিছু অনুভব করছেন না জেনেই দুর্বল বোধ করা আকস্মিক!

Vulnerable:কী কী দুর্বলতা আপনাকে অনুভব করাতে পারে, এবং আপনি কিভাবে এটি থেকে মুক্তি পেতে পারেন!

হাইলাইটস:

  • নিজেকে গুরুত্ব দেওয়া সর্বপ্রধান সিদ্ধান্ত হওয়া উচিত
  • নিজের জীবনের চাবিকাঠি অন্যের হাতে তুলে দেওয়া কখনোই উচিত নয়
  • বিস্তারিত আলোচনা

Vulnerable: “আপনি যখন কাউকে ভালোবাসেন, সত্যিকার অর্থে ভালোবাসেন, তখন আপনি তাদের জন্য আপনার হৃদয় উন্মুক্ত রাখেন। আপনি তাদের নিজের একটি অংশ দেন যা আপনি অন্য কাউকে দেন না এবং আপনি তাদের আপনার এমন একটি অংশের ভিতরে রেখে দেন যা কেবল তারাই আঘাত করতে পারে। আপনি আক্ষরিক অর্থে আপনার হৃদয় এবং আত্মার গভীরতম এবং সবচেয়ে বেদনাদায়কভাবে কাটার জন্য একটি মানচিত্র সহ রেজারটি তাদের হাতে দিন। এবং যখন তারা স্ট্রাইক করে, তখন এটি পঙ্গু হয়ে যাওয়ার মতো আপনার হৃদয় খোদাই করে ফেলার মতো।” – শেরিলিন কেনিয়ন

দুর্বলতা কেমন হতে পারে তা বলতে আমি খুঁজে বের করতে পারি এমন সেরা উদ্ধৃতিগুলির মধ্যে এটিই সেরা। নিজেকে কারো সাথে জড়িত হতে দেওয়ার মুহূর্তটি দুর্বলতা নয় তবে মুহূর্ত, কারো সাথে থাকার সময় এবং জেনে রাখা যে যে কোনও মুহুর্তে, আপনি আপনার যা কিছু আছে তা হারাতে পারেন তা হল দুর্বলতা। আপনার যা আছে তা হারানোর ঝুঁকির মধ্যে রয়েছে তা জেনে দুর্বল হওয়া। আপনি বিপদের মধ্যে আছেন জেনেও সম্ভবত এটি থেকে বেরিয়ে আসতে পারছেন না সেই মুহূর্তটি যেখানে আপনার দুর্বলতা অনুভব করতে পারে।

নিরাপত্তাহীনতা এবং দুর্বলতার মধ্যে যোগসূত্র:

যদিও নিরাপত্তাহীনতা একমাত্র কারণ নয় যার জন্য দুর্বলতা তৈরি হয়, নিরাপত্তাহীনতার একটি প্রধান ফলাফল দুর্বলতার দিকে নিয়ে যেতে পারে। একটি উদাহরণ উদ্ধৃত করার জন্য, অল্পবয়সী মেয়েরা যারা তাদের শরীর সম্পর্কে অনিরাপদ তারা প্রায়শই নিজেদেরকেও দুর্বল মনে করে। আইটি ফর্মটিকে আকৃতি দিতে পারে যেমন ‘আমি একজন মোটা এবং নিটোল মহিলা এবং সম্ভবত কখনও এমন কেউ হতে পারব না যাকে সত্যিকারের ভালোবাসা দেওয়া যায়’ এটি একটি শরীরের জন্য নিরাপত্তাহীনতার কারণে দুর্বল বোধ করার উদাহরণ হিসাবে দেখা যেতে পারে।

দুর্বলতা কেমন দেখায়: 

1. আপনি প্রায় কারো জন্য ভালোবাসায় পড়েন। আপনার দুর্বলতা এমন যে সামান্যতম দয়া এবং ভালোবাসাও আপনাকে আকর্ষণ করে।

2. আপনি সহজে খোলার জন্য এটি কঠিন মনে করেন, এবং প্রায়ই কারও কাঁধে কান্না করতে দ্বিধাবোধ করেন কারণ আপনি চান না যে আপনি কারও উপর বোঝা হয়ে উঠুন।

3. আপনার অনেক ক্ষমা চাওয়ার অভ্যাস আছে কারণ আপনি এমন একটি লুপে থাকতে চান না যেখানে আপনি কাউকে অসন্তুষ্ট করেন এবং তাকে হারাতে পারেন। সুতরাং, আপনি ক্ষমাপ্রার্থী।

4. আপনি অত্যন্ত সন্দেহ করেন যে আপনি সত্যিই পছন্দ করা হচ্ছেন কিনা এবং তাই, আপনি আপনার চারপাশের লোকেদের কাছ থেকে শক্তিশালী বৈধতার সন্ধান করেন। 5. আপনি যতটা সম্ভব মুডি হতে পারেন কারণ আপনার মেজাজ বিশেষ করে অন্যদের দ্বারা অস্থির।

সুতরাং, আপনি কি করতে পারেন তা নিয়ে আলোচনা করা যাক। কিভাবে আপনি এত দুর্বল বোধ করা বন্ধ করতে পারেন :

1. নিজেকে আপনার ক্ষমতা অন্যদের দিতে অস্বীকার করে।

2. আপনার নিরাপত্তাহীনতাকে মেনে নিয়ে, কিন্তু দুর্বল হওয়ার জায়গায় না হয়ে শিকার হওয়াকে স্বাভাবিক করে তোলা।

3. প্রেমের জন্য আকাঙ্ক্ষার পরিবর্তে নিজেকে ভালোবাসার মাধ্যমে।

4. অন্য কারও আগে নিজেকে, আপনার প্রবৃত্তি, আপনার ধারণাগুলিকে বিশ্বাস করা। আপনি যা আছেন তার জন্য নিজেকে মূল্য দেওয়া যা আপনাকে কম দুর্বল বোধ করতে পারে।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.