Villages world better than your cities: বিশ্বের বেশ কয়েকটি সুন্দর গ্রাম যা শহরের তুলনায় আর্কষণীয়

Villages world better than your cities: বিশ্বের সুন্দর মনোরম গ্রামের তালিকা দেওয়া হল

হাইলাইটস

  • বিশ্বের সবচেয়ে সুন্দর গ্রাম
  • এই গ্রামগুলি সুন্দর হওয়ার কারন
  • আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত তথ্য

Villages world better than your cities: বিদেশে যাওয়ার স্বপ্ন আমাদের সকলেরই কম বেশি থাকে। নতুন দেশ, সেখানের প্রকৃতি-সংস্কৃতি সম্পর্কে আগ্রহী সকলেই। কিন্তু বিদেশে বসবাসের খরচ বহন করা আমাদের মতো সাধারণ মানুষের জন্য কষ্টকর। আমরা যখনই কোন ভ্রমনের পরিকল্পনা করি তখন সেগুলো ফ্রান্সের প্যারিস, ইতালির রোম বা গ্রিসের এথেন্সের মতো গন্তব্যে সীমাবদ্ধ থাকে। আমরা যদি সত্যিই এই সুন্দর বিশ্বকে প্রতক্ষ্য করতে চাই তাহলে আমাদেরকে গ্রামে যেতে হবে। আমাদের এই প্রতিবেদনে বিশ্বের বেশ কয়েকটি আশ্চর্যজনক গ্রামের তালিকা দেওয়া হল।

পোপেই গ্রাম, মাল্টা:

পোপেই ভিলেজটি সুইথাভেন ভিলেজ নামেও পরিচিত। ১৯৮০ সালের লাইভ-অ্যাকশন মিউজিক্যাল ফিচার ফিল্ম Popeye- এর প্রযোজনার জন্য তৈরি হয়েছিল এই গ্রাম। গ্রামটিতে ছোট ছোট সুন্দর কাঠের বাড়ি রয়েছে। এই অঞ্চলটি প্রতিদিনই সাধারণ মানুষের জন্য উন্মুক্ত। অপরুপ প্রাকৃতিক সৌন্দর্য মা বারবার মুগ্ধ করবে ভ্রমনপ্রেমী মানুষদের। এখানে শো, রাইড এবং জাদুঘর ছাড়াও দেখার মতো অনেক আর্কষণ রয়েছে।

গোকায়ামা, জাপান:

গোকায়ামা জাপানের তোয়ামা প্রিফেকচারের নান্টো শহরের অবস্থিত। এখানে শীতকালে চারিদিক তুষারাবৃত থাকে। প্রকৃতি ও সংস্কৃতির যেন একে অপরের পরিপূরক। এই স্থানটি ইউনেস্কো বিশ্ব ঐতিহ্য সংস্থায় নথিভুক্ত রয়েছে।

ভাসমান গ্রাম, হ্যালং বে, ভিয়েতনাম:

এই গ্রামটির একটি নির্দিষ্ট পৌরাণিক কাহিনী রয়েছে। এই উপসাগরটির আয়তন ১৫৫৩ বর্গকিলোমিটার। এর জল স্বচ্ছ নীল এতে নানান ধরনের চুনাপাথর, মূল্যবান পাথর, রত্ন রয়েছে। ১৯৯৪ সালে ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইট হিসেবে স্বীকৃতি দেয় উপসাগরটিকে। এখানের অধিবাসীদের প্রধান জীবিকা মৎস্য চাষ। এই সুন্দর স্থানটি ভ্রমণের সবথেকে উপযুক্ত সময় হল মার্চ থেকে জুন।

গোথেনবার্গ, জার্মানি:

গোথেনবার্গ হল সুইডেনের পশ্চিম উপকূলের একটি শহর। এই শহরটিতে মধ্যযুগীয় স্থাপত্য পরিলক্ষিত। পুরো শহর জুড়ে কাঠের ঘর পরিলক্ষিত। এই গ্রামটি ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইট হিসেবে স্বীকৃতি পেয়েছে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.