Valentine Week: ভালো প্রেম জীবন পেতে চাইলে অবশ্যই ‘কিসিং স্ট্রিট’-এ চুম্বন করুন, সেখানে দম্পতিদের লম্বা লাইন, জেনে নিন এই জায়গাটি কোথায়

Valentine Week: দম্পতিরা অবশ্যই এই অনন্য রাস্তায় একবার চুম্বন করতে চায়, সারা বিশ্ব থেকে ভিড় আসে

হাইলাইটস:

  • আপনারা নিশ্চয়ই আমাদের দেশের অনেক বিখ্যাত রাস্তার কথা শুনেছেন।
  • আপনি কী কখনও কিসিং স্ট্রিটের কথা শুনেছেন?
  • এমন একটি জায়গা আছে যে সম্পর্কে বলা হয় যে যদি কোনও দম্পতি সেখানে গিয়ে চুম্বন করেন তবে তাদের প্রেম জীবন খুব ভালো যায়।

Valentine Week: আপনারা নিশ্চয়ই আমাদের দেশের অনেক বিখ্যাত রাস্তার কথা শুনেছেন। কিন্তু আপনি কী কখনও কিসিং স্ট্রিটের কথা শুনেছেন? আসলে, এমন একটি জায়গা আছে যে সম্পর্কে বলা হয় যে যদি কোনও দম্পতি সেখানে গিয়ে চুম্বন করেন তবে তাদের প্রেম জীবন খুব ভালো যায়। এখন দম্পতিরা এই জায়গায় যায় এবং চুম্বন করেই ফিরে আসে।

এমন পরিস্থিতিতে চলুন জেনে নেওয়া যাক এই স্থানটি কোথায় এবং এখানে চুম্বন সম্পর্কিত বিশ্বাস কী। আমরা আপনাকে আরও বলব যে চুম্বনের জন্য বিখ্যাত এই জায়গাটির দৃশ্য কী এবং এই জায়গাটি সম্পর্কে লোকেরা কী বিশ্বাস করে? আজকাল ভ্যালেন্টাইনস উইক চলছে, তাই এমন দিনগুলোতে এখানে দম্পতির ভিড় দেখা যায় –

We’re now on Whatsapp – Click to join

মেক্সিকো কোন রাস্তা?

আমরা আপনাকে বলি যে এই জায়গাটি কিস স্ট্রিট নামে পরিচিত। এই রাস্তাটি মেক্সিকোর গুয়ানাজুয়াতোতে। যদিও এই জায়গাটি কোনও বড় হোটেল বা পর্যটন স্থান নয়, তবুও এই জায়গাটি দম্পতিদের মধ্যে বেশ বিখ্যাত। এই রাস্তাটি ‘অ্যালি অফ দ্য কিস’ নামেও পরিচিত।

দম্পতিদের দীর্ঘ লাইন:

আসলে, ‘অ্যালি অফ দ্য কিস’ নামে বিখ্যাত এই রাস্তাটি খুব সরু এবং একবারে মাত্র একজন দম্পতি এতে প্রবেশ করতে পারে। এ কারণেই এখানে মানুষকে তাদের প্রেমিক বা প্রেমিকার সাথে অপেক্ষা করতে হয় এবং রাস্তার সামনে প্রেমিক-প্রেমিকাদের দীর্ঘ লাইন। সন্ধ্যা হলেই এই রাস্তা বন্ধ হয়ে যায়।

প্রেমের গল্প:

এই রাস্তাটি একটি প্রেমের গল্পের সাথে যুক্ত। এক সময় রোমিও জুলিয়েটের মতো প্রেমময় দম্পতি এখানে একসঙ্গে বাঁচার এবং মরার স্বপ্ন দেখত। কিন্তু এখানে তার গল্প অসম্পূর্ণ থেকে গেল। যে রাস্তায় দম্পতি দেখা করতেন সেই রাস্তাটি আজ মানুষের মধ্যে বেশ বিখ্যাত হয়ে উঠেছে। এই সবচেয়ে বিখ্যাত গল্পটি আপনাকে বলিউডের একটি সিনেমার কথা মনে করিয়ে দিতে পারে।

পরিবারের সদস্যরা এই দম্পতির সম্পর্কের বিরুদ্ধে ছিলেন:

স্থানীয় লোকজনের মতে, একটি দম্পতি একে অপরকে খুব ভালোবাসত, মেয়েটি একটি ধনী পরিবারের এবং ছেলেটি একটি দরিদ্র পরিবারের। দুজনে প্রেমে পড়লে এই জায়গায় গোপনে দেখা করতে থাকে, ঘণ্টার পর ঘণ্টা চুমু খেতে থাকে। তার পরিবারের সদস্যরা এই সম্পর্কের বিরুদ্ধে ছিলেন।

তাকে খুন করেছে তার পরিবারের সদস্যরা:

কথিত আছে, মেয়েটির পরিবারের লোকজনের অস্বীকৃতি সত্ত্বেও মেয়েটি সেখানে ছেলেটির সাথে দেখা করত, পরে পরিবারের সদস্যরা তাকে হত্যা করে। এই কারণে তাদের গল্পটি অসম্পূর্ণ থেকে যায় এবং এই প্রেমের গল্পটিকে বাঁচিয়ে রাখতে এবং এর স্মৃতিতে মানুষ এখানে চুম্বন করে। লোকেরা এটিকে তাদের ভালোবাসার ভাগ্যের সাথেও সংযুক্ত করে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.