Tandav Controversy Row: তান্ডব বিতর্ক সারি;অন্যান্য চলচ্চিত্র এবং সিরিজ যা প্রতিক্রিয়ার সম্মুখীন হয়েছে!

Tandav Controversy Row: অ্যামাজন প্রাইমের তান্ডব বিতর্ক সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার!

হাইলাইটস:

  • তান্ডব বিতর্ক সম্পর্কে আপনার জন্য কিছু তথ্য
  • রাজনৈতিক প্রেক্ষাপটের তৈরি একটি অন্যতম সিরিজ
  • বিনোদন জগতের তথ্য

Tandav Controversy Row: অ্যামাজন প্রাইম ভিডিও ওয়েব সিরিজ, তান্ডব, সাইফ আলি খান, ডিম্পল কাপাডিয়া এবং মহম্মদ জিশান আইয়ুব অভিনীত নয় পর্বের একটি রাজনৈতিক থ্রিলার একটি বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছে যখন অভিযোগ করা হয়েছিল যে সিরিজের কিছু দৃশ্য একটি নির্দিষ্ট ব্যক্তির জন্য আপত্তিকর। সম্প্রদায়, অ্যামাজন স্পেশালটি গত সপ্তাহে স্ট্রিমিং শুরু করে কিন্তু এর বয়কটের জন্য উচ্চস্বরে কল এবং এর নির্মাতাদের বিরুদ্ধে এফআইআর নিয়ে ঘাড়-গভীর সমস্যায় পড়ে। বিতর্কের কেন্দ্রবিন্দুতে জিশানের সাথে একটি দৃশ্য রয়েছে, একটি থিয়েটার প্রোডাকশনে হিন্দু দেবতা মহাদেবের চরিত্রে অভিনয় করছেন যেখানে তিনি বলেছেন “কী ….?”

অ্যামাজন সিরিজের বিরুদ্ধে অভিযোগ বিজেপি সাংসদ:

মনোজ কোটক তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভেদকরকে চিঠি লিখে হিন্দু দেবদেবীদের উপহাস করার অভিযোগে সিরিজটি নিষিদ্ধ করতে চেয়েছিলেন। মহারাষ্ট্রের বিজেপি বিধায়ক রাম কদম টুইট করেছেন এবং ভগবান শিবকে উপহাস করার অংশটি সরানোর পাশাপাশি ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন। বিজেপির আরেক নেতা কপিল মিশ্র অভিযোগ করেছেন যে তান্ডব “দলিত বিরোধী এবং হিন্দুদের বিরুদ্ধে সাম্প্রদায়িক বিদ্বেষে পরিপূর্ণ।” ইউপির প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতী একটি টুইটে লিখেছেন যে ‘শান্তি ও সম্প্রীতির’ স্বার্থে সিরিজের আপত্তিকর দৃশ্যটি সিরিজ থেকে সরিয়ে দেওয়া উচিত। পরে, I এন্ড B মন্ত্রক বিতর্ক শুরু হওয়ার পরে ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম ভিডিওর কাছে একটি ব্যাখ্যা চেয়েছিল।

পরিচালক আলি আব্বাস জাফর, অ্যামাজন ইন্ডিয়ার মূল বিষয়বস্তুর প্রধান অপর্ণা পুরোহিত, লেখক গৌরব সোলাঙ্কি এবং প্রযোজক হিমাংশু কৃষ্ণ মেহরা এবং উত্তর প্রদেশের লখনউতে অন্যদের বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে। তান্ডব, নির্মাতা-পরিচালক আলী আব্বাস জাফর সোমবার অনিচ্ছাকৃতভাবে দর্শকদের একটি নির্দিষ্ট অংশের অনুভূতিতে আঘাত করার জন্য ক্ষমা চেয়েছেন।

এখানে অন্যান্য সিনেমা এবং সিরিজ রয়েছে যা নিজেকে সমস্যায় ফেলেছে:

অ্যায় দিল হ্যায় মুশকিল অ্যায় দিল হ্যায় মুশকিল, একটি রোমান্টিক নাটক মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস) এর হুমকির সম্মুখীন হয়েছে কারণ এতে পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান অভিনয় করেছেন। করণ জোহর পরিচালিত সিনেমাটি বিতর্কের মধ্যে পড়েছিল কারণ উরি হামলার পরে পাকিস্তানি অভিনেতাদের ভারতে কাজ করার অনুমতি দেওয়া হয়নি এবং ফাওয়াদ খান এতে ছিলেন। করণ জোহরকে ক্ষমা চাইতে হয়েছিল এবং অক্টোবর 2016-এ ছবিটির মসৃণ মুক্তির জন্য প্রতিবেশী দেশের প্রতিভাদের সাথে জড়িত না হওয়ার প্রতিশ্রুতি দিতে হয়েছিল। বলিউডের অন্যতম শক্তিশালী পরিচালক করণ জোহর এর আগে “মুম্বাই” এর পরিবর্তে “বোম্বে” ব্যবহার করার জন্য বিতর্কের সম্মুখীন হয়েছিলেন। রণবীর কাপুর অভিনীত ‘ওয়েক আপ সিড’-এ।

পদ্মাবত: 

সঞ্জয় লীলা বানসালি পরিচালিত পদ্মাবত রাজকুমারী পদ্মাবতী সম্পর্কে তথ্য বিকৃত করার জন্য সিনেমাটিকে নিষিদ্ধ করার দাবি করে কর্নি সেনার সাথে মুক্তির আগে একটি ব্যাপক বিতর্কের জন্ম দেয়। মহারাষ্ট্রের কোলহাপুরে সিনেমাটির সেটে আগুন দেওয়া হয়েছিল এবং রাজস্থানের জয়পুরে সিনেমাটির শুটিং করার সময় পরিচালককে মারধর করা হয়েছিল। সিনেমার প্রধান অভিনেত্রী দীপিকা পাড়ুকোন তার মাথায় একটি অনুদান দিয়ে তার জীবনের হুমকির সম্মুখীন হয়েছেন। মুভিটিতে আলাউদ্দিন খিলজি এবং পদ্মাবতীর মধ্যে একটি প্রেমের দৃশ্য রয়েছে এমন একটি গুজব সোশ্যাল মিডিয়ায় আলোড়ন সৃষ্টি করেছিল। 2018 সালের জানুয়ারিতে সিনেমার শিরোনাম পদ্মাবতী থেকে পদ্মাবত করা হয়েছিল।

এ সুইটেবেল বয়:

একটি নেটফ্লিক্স ওয়েব সিরিজ বিক্রম শেঠের উপন্যাস, এ সুটেবল বয়, একটি মন্দিরের পটভূমিতে একটি মুসলিম ছেলেকে একটি হিন্দু মেয়েকে চুম্বন করছে এমন একটি দৃশ্যের জন্য প্রতিক্রিয়ার সম্মুখীন হয়েছে। ভারতীয় জনতা যুব মোর্চার জাতীয় সম্পাদক গৌরব তিওয়ারি এমপি নেটফ্লিক্স ইন্ডিয়ার কর্মকর্তাদের বিরুদ্ধে একটি পুলিশ অভিযোগ দায়ের করেছেন। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র পুলিশকে পরীক্ষা করতে বলেছিলেন যে কোনও মন্দিরে দৃশ্যগুলি শ্যুট করা হয়েছিল কিনা কারণ এটি একটি নির্দিষ্ট সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত করেছে।

পাতাল লোক: 

পাতাল লোক, আরেকটি অ্যামাজন প্রাইম ভিডিও বিশেষ বিতর্ক সৃষ্টি করেছে যখন বিজেপি বিধায়ক নন্দকিশোর গুর্জার তার অনুমতি ছাড়া তার ছবি ব্যবহার করার অভিযোগে অভিযোগ দায়ের করেছেন। সাম্প্রদায়িক ইস্যু, গরুর মাংস হত্যা এবং অন্যান্য বিষয়ের চিত্রায়নের জন্য লোকেরা সিরিজটি বয়কটের আহ্বান জানিয়েছে। এছাড়াও, একটি পোষা প্রাণীর নাম ছিল “সাবিত্রী” যা আপত্তি ছিল।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.