Sleep With Socks: ভাবছেন মোজা পরে ঘুমানো ঠিক হবে কিনা? নীচে আপনার উত্তর খুঁজুন

Sleep With Socks: মোজা পরে ঘুমানো কি ঠিক হবে?

হাইলাইটস:

  • মোজা পরে ঘুমানো কি ঠিক হবে?
  • কি ধরনের মোজা পরে ঘুমানোর উপযুক্ত?
  • বয়স্করা সবসময় বলে মোজা পরে ঘুমাবেন না?

Sleep With Socks: বিশ্বের বেশিরভাগ অংশে শীতকাল তাদের শীর্ষে রয়েছে এবং যখন আপনার শরীরের কোনও অংশ হিমায়িত থাকে তখন এটি বিরক্তিকর হয়ে ওঠে। বেশির ভাগ ক্ষেত্রেই, পায়ে গরম না হওয়ার প্রবণতা থাকে যার ফলে বিরক্তি অনুভব করা কঠিন হয়। এবং বিশেষ করে ঘুমের সময়, যখন আপনি কম্বলে থাকেন, তবুও আপনার পা যথেষ্ট গরম হয় না যাতে আপনার আরামদায়ক ঘুম হয়। কিন্তু আপনি কি মোজা পরে ঘুমানোর কথা ভেবেছেন? অথবা আপনি কি ভাবছেন যে আপনার মোজা পরে ঘুমানো স্বাস্থ্যকর কিনা? যদি হ্যাঁ, আপনি এই উত্তর খোঁজার জন্য সঠিক জায়গায় আছেন।

মোজা পরে ঘুমানো কি ঠিক হবে?

উত্তর একটি ‘হ্যাঁ’. প্রকৃতপক্ষে, এমন প্রমাণ পাওয়া গেছে যে উষ্ণ পা এবং শরীরের তাপমাত্রা ঘুমের গুণমান বাড়ায়, এটি একটি জয়-জয় পরিস্থিতি তৈরি করে। আসলে, মোজা পরে ঘুমানোর আরও কিছু সুবিধা রয়েছে-

– ফাটল এবং শুকনো নিরাময় থেকে মুক্তি পেতে সাহায্য করতে পারে

– গরম ঝলকানি প্রতিরোধ করতে পারে কারণ এটি শীতল এবং শরীরের মূল তাপমাত্রা বজায় রাখতে সহায়তা করে

– রায়নাউডের আক্রমণের সম্ভাবনা হ্রাস করতে পারে

– গবেষণা অনুসারে সম্ভাব্যভাবে ৩০ শতাংশ বৃদ্ধি করতে পারে।

কিন্তু তারপরও কেন মানুষ, বিশেষ করে বয়স্করা সবসময় বলে মোজা পরে ঘুমাবেন না?

এটি আসলে মোজা না পরার বিষয়ে নয় তবে অবশ্যই আপনার কী ধরণের মোজা পরা উচিত সে সম্পর্কে একটি প্রশ্ন। আগে, মোজাগুলিতে আঁটসাঁট ইলাস্টিক ব্যবহার করা হত এবং বয়স্করা সাধারণত তাদের সাথে ঘুমানোর পরামর্শ দিতেন কারণ আঁটসাঁট ইলাস্টিকগুলি দুর্বল রক্ত ​​​​সঞ্চালনের কারণ হতে পারে।

তাহলে, কি ধরনের মোজা পরে ঘুমানোর উপযুক্ত?

প্রাকৃতিক ফাইবার দিয়ে তৈরি মোজা অবশ্যই বিছানায় পরার জন্য উপযুক্ত। প্রথম এবং প্রধান জিনিস যা নিশ্চিত করা উচিত যে তারা খুব পুরু বা টাইট লাগানো উচিত নয়।

চালের মোজা

আপনি যদি ঘুমানোর সময় কিছু পরতে অস্বস্তি বোধ করেন তবে চালের মোজা আপনার জন্য সেরা বিকল্প। চালের মোজা আপনার স্বাস্থ্য এবং ভালো ঘুমের জন্য অবশ্যই উপকারী। এটি আপনার পা, প্রয়োজনীয় উষ্ণতা প্রদান করবে এবং এটি আপনার জন্য অস্বস্তিকরও করবে না।

কিভাবে বানাবেন – একজোড়া মোজায় কিছু চাল ঢেলে মুখ থেকে বেঁধে মাইক্রোওয়েভ ওভেনে ১-২ মিনিট রাখুন।

এখন, এই মোজাগুলি আপনার ঠাণ্ডা পায়ের কাছে রাখুন এবং কিছুক্ষণ পরেই উষ্ণ হয়ে উঠবে।

শোবার সময় কম্প্রেশন মোজা এড়িয়ে চলুন

আপনার রক্ত ​​সঞ্চালন উন্নত করার জন্য কম্প্রেশন মোজা আপনার পক্ষে সত্যিই ভাল হতে পারে তবে সেগুলি বিছানায় পরার জন্য নয়। আপনি যদি ঘুমানোর সময় আপনার কম্প্রেশন মোজা পরে ঘুমানোর পরিকল্পনা করেন তবে এটি আপনার পায়ের জন্য বিরক্তিকরতা বাড়িয়ে তুলবে।

তাই এখানেই শেষ করছি, মোজা পরে ঘুমাতে কোনো ক্ষতি নেই। এটা ঠিক যে আপনি কি মোজা পরেছেন তা মনে রাখা উচিত। এমন মোজা পরবেন না যা খুব আঁটসাঁট, বা এমন উপাদানের যা পরতে আরামদায়ক নয়।

শীত উপভোগ করুন এবং একটি ভালো, উষ্ণ ঘুম পান।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.