Sandalwood For Skin: ​আপনার ত্বকের নানাবিধ সমস্যার সমাধানে চন্দনের ভূমিকা অপরিহার্য

Sandalwood For Skin: ত্বককে সুস্থ ও সতেজ রাখতে চন্দনের বিকল্প নেই বললেই চলে

হাইলাইটস:

  • চন্দন একটি প্রাকৃতিক উপাদান
  • ত্বকের যত্নে চন্দনের ভূমিকা অস্বীকার করার জায়গা নেই
  • চন্দনের বিকল্প বিউটি দুনিয়ায় খুঁজে পাওয়া মুশকিল

Sandalwood For Skin: ত্বকের জন্য একটি উপকারী প্রাকৃতিক উপাদান হল চন্দন। ত্বককে সুস্থ ও সতেজ রাখতে চন্দনের বিকল্প এই বিউটি দুনিয়ায় নেই বললেই চলে। যার ফলে সেই অতীতকাল থেকে ত্বকের যত্নে ঘরোয়া রূপটান হিসাবে চন্দনের ব্যবহার হয়ে আসছে।

বিশেষ করে ত্বকের সমস্যা মহিলাদের মধ্যে বেশি দেখা যায়। ব্রণ থেকে দাগছোপ ইত্যাদি সমস্যায় নাজেহাল হতে হয় অনেক মহিলাকেই। তবে এই চন্দনের সাহায্যে ব্রণ, চুলকানি এবং দাগছোপ ইত্যাদি সমস্যার সমাধান সম্ভব। বছরের পর বছর ধরে বিউটি দুনিয়ায় চন্দন ব্যবহার আরও বেশি করে প্রাধান্য পাচ্ছে।

চন্দনের ব্যবহার:

• বিশেষ করে চন্দন আপনার ত্বকের মধ্যকার প্রদাহ কমাতে সাহায্য করে। যার ফলে ব্রণ-র সমস্যার সমাধান সম্ভব। আর ত্বকের জেল্লাও উপচে পড়ে।

• আপনি যদি মুখে নিয়মিত চন্দন লাগান তবে এই প্রাকৃতিক উপাদানটি আপনার ত্বকের অতিরিক্ত তেল নিঃসরণ নিয়ন্ত্রণে রাখে। যার ফলে আপনার ত্বকের একাধিক সমস্যাও থাকে নিয়ন্ত্রণে।

• তাছাড়া চন্দন অ্যান্টিব্যাকটেরিয়াল গুণে ভরপুর। যার ফলে নিয়মিত মুখে চন্দন মাখলে আপনার ত্বক সুস্থ ও সতেজ থাকতে পারে। এবং তার সাথে ত্বকের সংক্রমণের প্রভাবও কমতে শুরু করে।

কী কী ভাবে আপনি চন্দন ব্যবহার করতে পারেন?

চন্দন হল একটি প্রাকৃতিক উপদান। যার ফলে আপনি চন্দন বিভিন্ন উপায়ে ব্যবহার করতে পারেন। সরাসরি যেমন চন্দন বাটা ত্বকে ব্যবহার করা যায় তেমন চন্দন গুঁড়োর সঙ্গে সামান্য গোলাপ জল মিশিয়েও আপনি ত্বকে লাগাতে পারেন। যদি সপ্তাহে ২ দিন করে এই উপাদান ত্বকে ব্যবহার করতে পারেন তবে এর রেজাল্ট দেখে নিজেই চমকে যাবেন। আবার অন্যদিকে গোলাপ জলের সাথে আপনি সামান্য অ্যালোভেরা জেলও নিতে পারেন। এই মিশ্রণেও দারুণ উপকার পাবেন।

আপনি চন্দনের ফেসপ্যাকও ব্যবহার করতে পারে মুখে। এই ফেইপ্যাক বানানোর জন্য সামান্য বেসন, পরিমানমতো গোলাপ জল এবং চন্দনগুঁড়ো নিয়ে একটি ঘন মিশ্রণ তৈরি করতে হবে। তারপর এই মিশ্রণটি মুখে লাগাতে হবে। এই প্যাকটি সপ্তাহে ১-২ দিন ত্বকে লাগিয়ে দেখুন ফলাফল পাবেন হাতের নাগালে।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.